রোববার   ২২ সেপ্টেম্বর ২০১৯   আশ্বিন ৬ ১৪২৬   ২২ মুহররম ১৪৪১

বরগুনার আলো
ব্রেকিং:
ক্যাসিনো মালিকদের গল্প প্রয়োজনে ঋণ নেব, তবু ডোনেশন নয়-পরিকল্পনামন্ত্রী খেলাধুলার বিকল্প নেই: সমাজকল্যাণ প্রতিমন্ত্রী কুরআনের ১০০ নির্দেশনা গ্রানাদার কাছে বার্সার পরাজয় চলমান অভিযান জনমনে প্রত্যাশার সৃষ্টি করবে: টিআইবি ৪০ কোটি টাকা নিয়ে পালানো সেই টার্কি বাবলু স্ত্রীসহ গ্রেপ্তার নারায়ণগঞ্জে পুলিশের ওপর হামলা, গুলিবিদ্ধ ১ ৪ দিনের সফরে ঢাকায় ভারতের নৌবাহিনী প্রধান ধোনির বাড়িতে প্রতিদিন লোডশেডিং, বিরক্ত স্ত্রী আর্থ-সামাজিক উন্নয়নে নিরলসভাবে কাজ করছে সরকার : প্রধানমন্ত্রী পদোন্নতি না নিলে শাস্তি ব্যক্তিগত গাড়ির ওপর নির্ভরশীলতা কমাতে হবে : রাষ্ট্রপতি পাঁচ বছর আফগানিস্তানকে হারাল বাংলাদেশ ভূতের আড্ডায় অভিযান, বাতি জ্বালাতেই অপ্রীতিকর দৃশ্য কথাসাহিত্যিক শরদিন্দুর প্রয়াণ বিষাক্ত মদ পান করে ২ যুবকের মৃত্যু ঠাকুরগাঁওয়ের বাস কাউন্টারে মিলল মানুষের ৪ বস্তা খুলি ও হাড় রিফাত হত্যা মামলার আলামত আদালতে দাখিল, সাক্ষী ৭৫ কুমিল্লায় আগ্নেয়াস্ত্র ও ইয়াবাসহ যুবক আটক
৩১

৯৯৯-এ রিসিভ হয়েছে দেড় কোটি ফোন কল

প্রকাশিত: ১২ সেপ্টেম্বর ২০১৯  

আনুষ্ঠানিকভাবে যাত্রা শুরুর পর থেকে এখন পর্যন্ত জরুরি সেবার হেল্পলাইন নম্বর ৯৯৯-এ এক কোটি ৪২ লাখ ফোন কল রিসিভ হয়েছে বলে জানিয়েছেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

বৃহস্পতিবার সচিবালয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে এক সভায় তিনি এ তথ্য জানান। এতে সভাপতিত্ব করেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল।

প্রতিমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রীর ছেলে সজীব ওয়াজেদ জয়ের নেতৃত্বে ২০১৭ সালের ১২ ডিসেম্বর ন্যাশনাল ইমার্জেন্সি সার্ভিস-৯৯৯ এর যাত্রা শুরু হয়েছিল। যা স্বাধীনতা উত্তরকালে বাংলাদেশে প্রথম। যেখানে এ পর্যন্ত এক কোটি ৪২ লাখ ফোন রিসিভ হয়েছে।

এরই মধ্যে বেশিরভাগ মানুষ সেবা পেয়েছে জানিয়ে তিনি বলেন, ন্যাশনাল ইমার্জেন্সি সার্ভিসে এই মুহূর্তে ১৪২ জন কর্মকর্তা-কর্মচারী কাজ করছেন। তবে এ সার্ভিসে আরো জনবল নিয়োগ দেয়া হবে। 

ঢাকাসহ ১০ সিটি কর্পোরেশনকে ডিজিটাল সেফ সিটি প্রকল্পের আওতায় আনা হবে বলেও জানান তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।  

তিনি আরো বলেন, প্রথমে ঢাকার ২ সিটি কর্পোরেশনকে স্মার্ট সিটি হিসেবে গড়ে তোলা হবে। বিষয়টি নিয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয় আইসিটি বিভাগ এবং সিটি কর্পোরেশন কাজ করছে। 

এই বিভাগের আরো খবর