• বুধবার ২৮ ফেব্রুয়ারি ২০২৪ ||

  • ফাল্গুন ১৫ ১৪৩০

  • || ১৭ শা'বান ১৪৪৫

বরগুনার আলো
ব্রেকিং:
পুলিশ জনগণের বন্ধু, সে কথা মাথায় রেখেই দায়িত্ব পালন করতে হবে অপরাধের ধরন বদলাচ্ছে, পুলিশকেও সেভাবে আধুনিক হতে হবে পুলিশ সপ্তাহ শুরু, উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী আইনশৃঙ্খলা সমুন্নত রাখতে পুলিশ নিরলস প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে দেশপ্রেম ও পেশাদারিত্বের পরীক্ষায় বারবার উত্তীর্ণ হয়েছে পুলিশ জনগণের আস্থা অর্জন করলে ভোট পাবেন: জনপ্রতিনিধিদের প্রধানমন্ত্রী জনপ্রতিনিধির মাধ্যমে উন্নয়ন কাজের ব্যবস্থাটা আমরা নিয়েছিলাম কেউ যেন ভুয়া ক্লিনিক-চিকিৎসকের দ্বারা প্রতারিত না হন: রাষ্ট্রপতি স্থানীয় সরকার বিভাগে বাজেট বরাদ্দ ৬ গুণ বেড়েছে: প্রধানমন্ত্রী স্থানীয় সরকারকে মাটি-মানুষের সঙ্গে নিবিড় সম্পর্ক গড়তে হবে শবে বরাতের মাহাত্ম্যে উদ্বুদ্ধ হয়ে দেশের কাজে আত্মনিয়োগের আহ্বান সমাজের অসহায়, দরিদ্র মানুষের সহায়তায় এগিয়ে আসতে হবে দেশের মানুষের জন্য ন্যায়বিচার নিশ্চিত করতে হবে বিচারকদের ক্ষমতার অপব্যবহার রোধকল্পে খেয়াল রাখার আহ্বান মিউনিখ সফরে বাংলাদেশের অঙ্গীকার বলিষ্ঠরূপে প্রতিফলিত হয়েছে পবিত্র রমজানে নিত্যপণ্যের সংকট হবে না: প্রধানমন্ত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ইউরোপীয় কমিশনের প্রেসিডেন্টের অভিনন্দন প্রতিবেশীদের সঙ্গে সুসম্পর্ক রেখেই সামুদ্রিক সম্পদ আহরণের আহ্বান সমুদ্রসীমার সম্পদ আহরণ করে কাজে লাগানোর তাগিদ প্রধানমন্ত্রীর ২১ বছর সমুদ্রসীমার অধিকার নিয়ে কেউ কথা বলেনি: শেখ হাসিনা

ঝালকাঠিতে আইনশৃঙ্খলা কমিটির সভা অনুষ্ঠিত

বরগুনার আলো

প্রকাশিত: ১২ ফেব্রুয়ারি ২০২৪  

ঝালকাঠি জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জেলা আইনশৃঙ্খলা কমিটির সভা অনুষ্ঠিত হয়েছে। রবিবার সকাল ১০টায় জেলা প্রশাসক ফারাহ গুল নিঝুম এর সভাপতিত্বে আইনশৃঙ্খলা বিষয়ক সভায় পুলিশ সুপার মোহাম্মদ আফরুজুল হক টুটুল, অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট সাজিয়া আফরোজ, সিভিল সার্জন ঝালকাঠি ডাঃ এইচ এম জহিরুল ইসলাম, জেলা পরিষদের নির্বাহী কর্মকর্তা সুফল চন্দ্র গোলদারসহ জেলার উপজেলা নির্বাহী কর্মকর্তা, জনপ্রতিনিধি ও সরকারি বিভিন্ন বিভাগের প্রধানগণ এবং সুশীল সমাজের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন। ঝালকাঠি আইনশৃঙ্খলা পরিস্থিতি ভাল থাকায় সভায় সন্তোষ প্রকাশ করা হয়েছে। আইনশৃঙ্খলা কমিটির সভায় মাদকের বিরুদ্ধে সর্বাত্মক প্রতিরোধ এবং আসন্ন রমযান উপলক্ষ্যে নিত্য প্রয়োজনীয় পণ্য সরবরাহ ও দাম বৃদ্ধি রোধে জোড়ালোভাবে মোবাইল কোর্ট পরিচালনার সিদ্ধান্ত হয়েছে এবং আগামী ১৫ ফেব্রুয়ারি থেকে মাধ্যমিক স্তরের এসএসসি ও দাখিল সমমানের পরিক্ষা শুরু হচ্ছে এই পরিক্ষায় যারা আইনের ব্যপ্তায় ঘটাবেন সেই সকল কেন্দ্র সচিব, কেন্দ্র সুপার ও তাদের সহযোগিদের জরিমানা নয় অপরাধের জন্য জেল হাজতে প্রেরণের সিদ্ধান্ত নেয়া হয়েছে। জেলা প্রশাসক সভায় উপস্থিত নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তাদের নির্দেশনা প্রদান করেন।
ঝালকাঠি জেলার ৪টি উপজেলায় বিগত ১মাসে (জানুয়ারি) ৫৯টি মামলা দায়ের হয়েছে ও ৬১জন মামলাভূক্ত আসামী গ্রেফতার। এর মধ্যে ২টি অরাজনৈতিক খুন, ১টি নারী নির্যাতন,   সিধেল চুরি ২টি, গবাদি পশু ২টি, গাড়ি চুরি ১টি ও অন্যান্যসহ ৭টি চুরি, ১টি অগ্নিসংযোগ, ১টি সড়ক দূর্ঘটনা, পারিবারিক সংঘাতজনিত কারণে ২৫টি মারামারি ঘটনা, ১৭টি মাদক আইনের মামলা ও ৫টি অন্যান্য মামলাসহ ৫৯টি মামলা দায়ের হয়েছে। ৬১জন আসামী গ্রেফতার করা হয়েছে। এর পূর্বের মাসে (ডিসেম্বর) মামলার সংখ্যা ছিল ৫৭টি এবং আসামী গ্রেফতারের সংখ্যা ছিল ৪৬জন।

ঝালকাঠি জেলায় বিগত ১মাসে (জানুয়ারী) ৯৪টি মোবাইল কোর্ট পরিচালতি হয়েছে। এই মোবাইল কোর্টের আওতায় ৭৮টি মামলা দায়ের হয়েছে। ৮২জনকে দন্ডিত করে ৭লাখ ৭৩ হাজার ৫০০ টাকা জরিমানা আদায় করা হয়েছে এবং ১২জনকে বিভিন্ন মেয়াদে কারাদন্ড প্রদান করা হয়েছে। পূর্বের মাসে জেলায় মোবাইল কোর্টের সংখ্যা ৬৪টি, মামলার সংখ্যা ৬০টি, ৫৮জনকে দন্ডিত করে ১২ লাখ ২২ হাজার ৪০০ টাকা জরিমানা আদায় করা হয়েছিল এবং ৭জনকে কারাদন্ড প্রদান করা হয়েছিল। ঝালকাঠি জেলা আইনশৃঙ্খলা কমিটির সভায় অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট সাজিয়া আফরোজ এই তথ্য উপস্থাপন করা হয়েছে।

বরগুনার আলো