• মঙ্গলবার ১৬ জুলাই ২০২৪ ||

  • শ্রাবণ ১ ১৪৩১

  • || ০৮ মুহররম ১৪৪৬

বরগুনার আলো
ব্রেকিং:
মুসলিম সম্প্রদায়ের উচিত গাজায় গণহত্যার বিরুদ্ধে ঐক্যবদ্ধ হওয়া নিজেদের রাজাকার বলতে তাদের লজ্জাও করে না : প্রধানমন্ত্রী দুঃখ লাগছে, রোকেয়া হলের ছাত্রীরাও বলে তারা রাজাকার শেখ হাসিনার কারাবন্দি দিবস আজ ‘চীন কিছু দেয়নি, ভারতের সঙ্গে গোলামি চুক্তি’ বলা মানসিক অসুস্থতা দেশের অর্থনীতি এখন যথেষ্ট শক্তিশালী : প্রধানমন্ত্রী আওয়ামী লীগ সরকার ব্যবসাবান্ধব সরকার ফুটবলের উন্নয়নে সহযোগিতা অব্যাহত রাখবে সরকার যথাযথ প্রশিক্ষণের মাধ্যমে বিশ্বমানের খেলোয়াড় তৈরি করুন চীন সফর নিয়ে সংবাদ সম্মেলনে আসছেন প্রধানমন্ত্রী টেকসই উন্নয়নে পরিকল্পিত ও দক্ষ জনসংখ্যার গুরুত্ব অপরিসীম বাংলাদেশে আরো বিনিয়োগ করতে চায় চীন: শি জিনপিং চীন সফর শেষে দেশে ফিরেছেন প্রধানমন্ত্রী চীন সফর সংক্ষিপ্ত করে আজ দেশে ফিরছেন প্রধানমন্ত্রী ঢাকা-বেইজিং ৭ ঘোষণাপত্র, ২১ চুক্তি সই চীনের প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠকে শেখ হাসিনা রোহিঙ্গাদের প্রত্যাবাসনে চীনের প্রতি সহযোগিতার আহ্বান বাংলাদেশে বিনিয়োগের এখনই উপযুক্ত সময় তিয়েনআনমেন স্কয়ারে চীনা বিপ্লবীদের প্রতি শেখ হাসিনার শ্রদ্ধা চীন-বাংলাদেশ হাত মেলালে বিশাল কিছু অর্জন সম্ভব: প্রধানমন্ত্রী

গৌরনদীর পৌর নির্বাচন হচ্ছে শান্তিপূর্ন পরিবেশে

বরগুনার আলো

প্রকাশিত: ২৬ জুন ২০২৪  

বরিশালের গৌরনদী পৌরসভার ভোট গ্রহণ অনুষ্ঠিত হচ্ছে শান্তিপূর্ন পরিবেশে। এ নির্বাচনে মেরর পদে উপজেলা আওয়ামীলীগের সভাপতি এইচ.এম জয়নাল আবেদীন (মোবাইল ফোন), আওয়ামীলীগ নেতা আলহাজ আলাউদ্দিন ভূইয়া (নারিকেল গাছ), শিকদার শফিকুর রহমান রেজাউল (চামচ), কেন্দ্রীয় যুবলীগের সাবেক সদস্য মফিজুর রহমান মিলন (জগ) প্রতিদ্বন্দ্বিতা করছেন।

সহকারী রিটানিং অফিসার ও গৌরনদী নির্বাচন কর্মকর্তা সাইদুর রহমান জানান, গৌরনদী পৌরসভার মেয়র পদে উপনির্বাচনে ১৪টি ভোট কেন্দ্রে আজ বুধবার সকাল ৮টা থেকে শান্তিপূর্ন পরিবেশে ভোট গ্রহণ শুরু হয়ে চলবে ৪টা পর্যন্ত। এ পৌরসভায় মোট ভোটার সংখ্যা ৩৭ হাজার ২শত ৪৩জন। এর মধ্যে পুরুষ ভোটার ১৮ হাজার ৮শত ৫৮ ও মহিলা  ভোটার ১৮ হাজার ৩শত ৮৫। নির্বাচনে ভোট গ্রহন সুষ্ঠ ও শান্তিপূর্ণ এবং অবাধ নিরপেক্ষ করার জন্য ৬ জন ম্যাজিস্ট্রেট,  পুলিশ ৫৬০ জন, আনসার ১২৬ জন, বিজিবির ৪টি ও র‌্যাবের ৩টি টহল টিম,  পুলিশের ৩টি স্টাইকিং টিম ও ৩টি মোবাইল টিম দায়িত্ব পালন করবেন।

সবগুলো ভোট কেন্দ্র ঝুঁকিপূর্ণ বিধায় কেন্দ্র গুলো কঠোর নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছে। গৌরনদী টরকী বন্দর ভিক্টোরিয়া মাধ্যমিক বিদ্যালয় ভোট কেন্দ্রে সকাল সাড়ে ৮টায় ভোটার উপস্থিত ছিল চোখে পড়ার মতো। ভোটারা এসে শান্তিপূর্ণভাবে ভোট দিয়ে চলে যায়।

এব্যাপারে জেলা সিনিয়র নির্বাচন কর্মকর্তা ওহিদুজ্জামান মুন্সী বলেন, গৌরনদী পৌরসভার নির্বাচন হবে শান্তিপূর্ন পরিবেশে। তার জন্য সকল ধরনের ব্যবস্থা নেওয়া হয়েছে। ভোট নেওয়া হবে ইভিএমের মাধ্যমে।
উল্লেখ্য, পৌরসভার মেয়র  মো. হারিছুর রহমান মেয়র পদ থেকে পদত্যাগ করে উপজেলা চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করে পরাজিত হয়েছেন।  মেয়র পদত্যাগ করায়  কারণে মেয়র পদটি শুন্য হয়। মেয়রের শুন্য পদে আজ বুধবার উপ-নির্বাচনে ভোট গ্রহন অনুষ্ঠিত  হচ্ছে।

বরগুনার আলো