• বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৫ শাওয়াল ১৪৪৫

বরগুনার আলো
ব্রেকিং:
যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর

সব কিছু পুড়লেও অক্ষত পবিত্র কোরআন

বরগুনার আলো

প্রকাশিত: ৩১ জানুয়ারি ২০২৩  

মহান আল্লাহ তাআলার কুদরত বুঝা বড় দায়। মাঝে মাঝে মানুষের চোখের সামনে অলৌকিক কিছু ঘটনা ঘটে যায়। তেমনি একটি ঘটনা বসত ঘরে অগ্নিকাণ্ডে সব কিছু পুড়ে গেলেও পুড়েনি পবিত্র আল কোরআন।  
আল্লাহর অশেষ মেহেরবানীতে পবিত্র এ গ্রন্থটি রক্ষা পাওয়ায় একনজর দেখতে ভিড় করছেন স্থানীয়রা।

 মোগড়া ইউপির কুসুমবাড়ি গ্রামে মো. মির জাহান মিয়ার বাড়িতে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

আগুনে নগদ টাকা, স্বর্ণালংকার, টিভি, ফ্রিজ, চাল, আসবাদপত্রসহ অন্যান্য মালামাল পুড়ে  গেলেও অক্ষত থাকে পবিত্র কোরআন শরিফ।

স্থানীয় লোকজন ও ফায়ার সার্ভিস এক ঘণ্টার চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। এ ঘটনা ফেসবুকে বেশ আলোচিত হয়েছে। অনেকে ছবিটিকে ফেসবুক পেজে শেয়ার এবং ছবি তুলে সংরক্ষণ করেছেন।

প্রত্যক্ষদর্শীরা জানান, আগুনের লেলিহান শিখা যখন ওপরে উঠতে শুরু করে তখন কিছু বুঝে উঠার আগেই মুহূর্তের মধ্যে ঘরের আসবাবপত্র, টিভি, ফ্রিজ, আলমারি, চেয়ার টেবিল, চালের ড্রাম, স্বর্ণ, নগদ  টাকা, ইলেট্রনিক্স সামগ্রি ও অন্যান্য মালামালসহ সম্পূর্ণ ঘর পুড়ে যায়। কিন্তু এতে অক্ষত থাকে আল্লাহর পবিত্র কোরআন শরিফ।

কোরআন শরিফের চারদিকে কিছুটা ক্ষতি হলেও পুরো কোরআন শরিফের অক্ষরগুলো অক্ষত থেকে যায়।

মির জাহান মিয়া বলেন, অগ্নিকাণ্ডে নগদ টাকা, স্বর্ণালংকার, টিভি, ফ্রিজ, চাল, আসবাদপত্রসহ অন্যান্য মালামাল পুড়ে অন্তত ৭ লাখ টাকার ক্ষয় ক্ষতি হয়। কোরআন শরিফটি অক্ষত অবস্থায় থাকে। এটা মহান আল্লাহ তাআলার অশেষ মেহেরবানী।

আখাউড়া ফায়ার সার্ভিস কর্মকর্তা লিডার মো. মনিম সারোয়ার বলেন, ধারণা করা হচ্ছে বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত। আগুনে হতাহতের কোনো ঘটনা ঘটেনি।

বরগুনার আলো