• শনিবার ২৭ জুলাই ২০২৪ ||

  • শ্রাবণ ১২ ১৪৩১

  • || ১৯ মুহররম ১৪৪৬

বরগুনার আলো
ব্রেকিং:
সহিংসতায় আহতদের চিকিৎসা-রোজগারের ব্যবস্থা করবে সরকার দেশের প্রতিটি আনাচে-কানাচে অপরাধীদের খুঁজে বের করুন সজীব ওয়াজেদ জয়ের ৫৪তম জন্মদিন আজ আধুনিক প্রযুক্তির মেট্রোরেল যেভাবে ধ্বংস করেছে, মানতে পারছি না যে ধ্বংসযজ্ঞ চলেছে, দেশবাসীকেই বিচার করতে হবে মেট্রো স্টেশন যেভাবে ধ্বংস করেছে, মানতে পারছি না: প্রধানমন্ত্রী শিক্ষার্থীদের অহিংস আন্দোলনকে বিএনপি-জামায়াত সহিংস করেছে: জয় নাশকতার ঘটনায় অপরাধীদের ছাড় না দেয়ার দাবি জ্যেষ্ঠ সাংবাদিকদের ধারণা ছিল একটা আঘাত আসবে: প্রধানমন্ত্রী তিন দিনের রাষ্ট্রীয় সফরে ২১ জুলাই স্পেন যাবেন প্রধানমন্ত্রী আমার বিশ্বাস শিক্ষার্থীরা আদালতে ন্যায়বিচারই পাবে: প্রধানমন্ত্রী কোটা সংস্কার আন্দোলনে প্রাণহানি ঘটনার বিচার বিভাগীয় তদন্ত করা হবে মুক্তিযোদ্ধাদের সর্বোচ্চ সম্মান দেখাতে হবে : প্রধানমন্ত্রী পবিত্র আশুরা মুসলিম উম্মার জন্য তাৎপর্যময় ও শোকের দিন আশুরার মর্মবাণী ধারণ করে সমাজে সত্য ও ন্যায় প্রতিষ্ঠার আহ্বান মুসলিম সম্প্রদায়ের উচিত গাজায় গণহত্যার বিরুদ্ধে ঐক্যবদ্ধ হওয়া নিজেদের রাজাকার বলতে তাদের লজ্জাও করে না : প্রধানমন্ত্রী দুঃখ লাগছে, রোকেয়া হলের ছাত্রীরাও বলে তারা রাজাকার শেখ হাসিনার কারাবন্দি দিবস আজ ‘চীন কিছু দেয়নি, ভারতের সঙ্গে গোলামি চুক্তি’ বলা মানসিক অসুস্থতা

রেললাইনে শুয়ে থাকা যুবককে বাঁচালেন আনসার সদস্যরা

বরগুনার আলো

প্রকাশিত: ৫ ডিসেম্বর ২০২৩  

নওগাঁর রাণীনগরে রেললাইনে আত্মহত্যা করতে যাওয়া এক মানসিক প্রতিবন্ধী যুবক বারিক প্রামানিকের (৪০) প্রাণ বাঁচিয়েছেন রেলওয়ের দুই আনসার সদস্য। সোমবার সকাল পৌনে ১০টার দিকে রাণীনগর উপজেলার গোনা রেলসেতু এলাকায় এ ঘটনা ঘটে।

আত্মহত্যার চেষ্টাকারী যুবক বারিক প্রামানিক উপজেলার বেতগাড়ি-ভবানীপুর গ্রামের মৃত বাহার আলীর ছেলে। তিনি মানসিক প্রতিন্ধী যুবক।

রেলওয়ের আনসার সদস্য (পিসি) শামীম হোসেন জানান, রেলওয়ের নিরাপত্তার জন্য সোমবার সকাল থেকে আমি ও সহকর্মী মিনার হোসেন গোনা রেলসেতু এলাকায় ডিউটি করছিলাম। সকাল আনুমানিক পৌনে ১০টার দিকে রাজশাহীগামী বরেন্দ্র এক্সপ্রেস ট্রেন রাণীনগর স্টেশন ছেড়ে গোনা এলাকায় পৌঁছায়।

এ সময় গোনা রেলসেতুর পাশে রেললাইনের ওপরে এক যুবককে আমরা শুয়ে থাকতে দেখে অনেক ডাকাডাকি করি। কিন্তু তিনি কোনো উত্তর দিচ্ছিলেন না। তখন ট্রেনটি দুই-তিন শ’ মিটার দূরে ছিল। এ সময় আমরা দ্রুতগতিতে দৌঁড়ে গিয়ে ওই মানসিক প্রতিবন্ধী যুবককে উদ্ধার করে প্রাণে বাঁচাই। এরপর তার পরিবারে খবর দিলে তার বোন এসে স্থানীয় লোকজনের উপস্থিতিতে ভাইকে নিয়ে যান।

বারিকের বোন মোছা. যমুনা বলেন, খবর পেয়ে আমি বাড়ি থেকে ছুটে আসি। এসে দেখি ভাই বারিককে নিয়ে দুই আনসার সদস্য ও স্থানীয় কয়েকজন বসে আছেন। এসে শুনি আমার ভাই আত্মহত্যা করার জন্য রেললাইনে শুয়ে ছিলেন। এ সময় ডিউটিরত দুই আনসার সদস্য আমার ভাইয়ের প্রাণ বাঁচিয়েছেন।

তিনি বলেন, আমার ভাই একজন মানসিক প্রতিবন্ধী। ভাইকে প্রাণে বাঁচানো জন্য ওই দুই আনসার সদস্যের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি।

বরগুনার আলো