• শনিবার ২৭ জুলাই ২০২৪ ||

  • শ্রাবণ ১২ ১৪৩১

  • || ১৯ মুহররম ১৪৪৬

বরগুনার আলো
ব্রেকিং:
সহিংসতায় আহতদের চিকিৎসা-রোজগারের ব্যবস্থা করবে সরকার দেশের প্রতিটি আনাচে-কানাচে অপরাধীদের খুঁজে বের করুন সজীব ওয়াজেদ জয়ের ৫৪তম জন্মদিন আজ আধুনিক প্রযুক্তির মেট্রোরেল যেভাবে ধ্বংস করেছে, মানতে পারছি না যে ধ্বংসযজ্ঞ চলেছে, দেশবাসীকেই বিচার করতে হবে মেট্রো স্টেশন যেভাবে ধ্বংস করেছে, মানতে পারছি না: প্রধানমন্ত্রী শিক্ষার্থীদের অহিংস আন্দোলনকে বিএনপি-জামায়াত সহিংস করেছে: জয় নাশকতার ঘটনায় অপরাধীদের ছাড় না দেয়ার দাবি জ্যেষ্ঠ সাংবাদিকদের ধারণা ছিল একটা আঘাত আসবে: প্রধানমন্ত্রী তিন দিনের রাষ্ট্রীয় সফরে ২১ জুলাই স্পেন যাবেন প্রধানমন্ত্রী আমার বিশ্বাস শিক্ষার্থীরা আদালতে ন্যায়বিচারই পাবে: প্রধানমন্ত্রী কোটা সংস্কার আন্দোলনে প্রাণহানি ঘটনার বিচার বিভাগীয় তদন্ত করা হবে মুক্তিযোদ্ধাদের সর্বোচ্চ সম্মান দেখাতে হবে : প্রধানমন্ত্রী পবিত্র আশুরা মুসলিম উম্মার জন্য তাৎপর্যময় ও শোকের দিন আশুরার মর্মবাণী ধারণ করে সমাজে সত্য ও ন্যায় প্রতিষ্ঠার আহ্বান মুসলিম সম্প্রদায়ের উচিত গাজায় গণহত্যার বিরুদ্ধে ঐক্যবদ্ধ হওয়া নিজেদের রাজাকার বলতে তাদের লজ্জাও করে না : প্রধানমন্ত্রী দুঃখ লাগছে, রোকেয়া হলের ছাত্রীরাও বলে তারা রাজাকার শেখ হাসিনার কারাবন্দি দিবস আজ ‘চীন কিছু দেয়নি, ভারতের সঙ্গে গোলামি চুক্তি’ বলা মানসিক অসুস্থতা

৩ সুদখোরের নাম হাতে লিখে আত্মহত্যা

বরগুনার আলো

প্রকাশিত: ৫ ডিসেম্বর ২০২৩  

যশোরে সুদখোরদের হুমকি-ধমকি ও মানসিক যন্ত্রণা সহ্য করতে না পেরে আত্মহত্যার পথ বেছে নিলেন লাভলী সরকার (৪৫) নামে এক গৃহবধূ। ফাঁস নেয়ার আগে তার মৃত্যুর জন্য দায়ীদের নাম নিজ হাতে লিখে রাখেন তিনি।

মৃত লাভলী যশোর সদর উপজেলার বালিয়াডাঙ্গা গ্রামের কাঠমিস্ত্রি রবিউল ইসলামের স্ত্রী। মঙ্গলবার (৫ ডিসেম্বর) ঘরের আড়ার সঙ্গে ঝুলন্ত অবস্থায় তার মরদেহ উদ্ধার করা হয়।

তার মৃত্যুর জন্য যাদেরকে দায়ী বলে উল্লেখ করেছেন। তারা হলেন-বালিয়াডাঙ্গা গ্রামের সিরাজুল ইসলামের স্ত্রী পারুল, শুকুর আলীর স্ত্রী ববিতা ও নূর আলীর স্ত্রী রুমা।

লাভলী সরকারের ছেলে নিষাদ আলম ও প্রতিবেশীরা জানান, প্রতিবেশী পারুলের কাছ থেকে ৬০ হাজার টাকা ঋণ নিয়েছিলেন লাভলী। সব টাকা পরিশোধের পরও পারুল আরও দেড় লাখ টাকা দাবি করেন। এছাড়া ববিতার কাছ থেকে ৫০ হাজার টাকা নিয়েছিলেন। তিনি ও বাড়তি ৫০ হাজার টাকা দাবি করেন। এছাড়া রুমার কাছ থেকে কোন টাকা না নিলেও তিনি ৪০ হাজার টাকা নিয়েছেন বলে প্রচার শুরু করেন। ‘সুদখোরদের’ এমন চাপে একপর্যায়ে লাভলী পরিবার নিয়ে বাড়ি ছেড়ে পালিয়ে যান। এরপর ওই তিন নারী লাভলীর ঘরে ভাঙচুর করে তালা লাগিয়ে দেয় এবং বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করে দেন। পরে তারা বাড়িতে ফিরে আসলে আগের মতোই হুমকি-ধমকি দিতে থাকেন। এসব সহ্য করতে না পেরে লাভলী মঙ্গলবার সকালে ঘরের আড়ায় গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেন। তার আগে নিজ হাতে মৃত্যুর কারণ হিসেবে সুদখোর তিন নারীর নাম লিখে যান। এ ঘটনায় লাভলীর ছেলে ও প্রতিবেশীরা ন্যায় বিচার দাবি করেন।

যশোর জেনারেল হাসপাতালের জরুরি বিভাগের চিকিৎসক মিঠুন কুমার দে বলেন, মঙ্গলবার সকাল ৯টা ৫ মিনিটে লাভলী সরকারকে হাসপাতালে আনা হয়। কিন্তু তার আগেই মারা যান তিনি। লাভলী সরকারের মরদেহের বাম হাতে কলম দিয়ে তিনজন মহিলার নাম লেখা ছিল।

যশোর কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুর রাজ্জাক জানান, এ ব্যাপারে থানায় একটি নিয়মিত মামলা হয়েছে। অভিযোগ তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

বরগুনার আলো