• শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৫ ১৪৩০

  • || ১৮ রমজান ১৪৪৫

বরগুনার আলো
ব্রেকিং:
১৯৭৫ সালের পর বঙ্গবন্ধুর স্বাধীনতা ঘোষণার ইতিহাস বিকৃত করা হয়েছে আওয়ামী লীগ পালিয়ে গেলে যুদ্ধটা করলো কে? প্রশ্ন প্রধানমন্ত্রীর বঙ্গভবনে স্বাধীনতা দিবসের সংবর্ধনায় ভুটানের রাজার যোগদান বাংলাদেশ-ভুটান তিন সমঝোতা স্মারক সই ইফতার পার্টি না করে নিম্ন আয়ের মানুষকে সহযোগিতা করুন সন্ধ্যায় জাতির উদ্দেশে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী সমতাভিত্তিক সমাজ বিনির্মাণে দেশবাসীর প্রতি আহ্বান প্রধানমন্ত্রীর আন্তর্জাতিক স্বীকৃতি আদায়ে বাংলাদেশ মিশনগুলোর ভূমিকা রাখার আহ্বান সমরাস্ত্র প্রদর্শনী উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী আগামীকাল ভয়াল ২৫ মার্চ, গণহত্যা দিবস উপজেলা নির্বাচনে শান্তি-শৃঙ্খলা বজায় রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর জনগণের সঠিক প্রতিনিধিত্ব ছাড়া উন্নয়ন হয় না প্রাকৃতিক দুর্যোগ মোকাবিলায় আধুনিক কারিগরি ও প্রযুক্তি সন্নিবেশ করা হয়েছে : প্রধানমন্ত্রী প্রযুক্তি ব্যবহারে জলবায়ু সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছানো সম্ভব স্বাস্থ্যখাতের সক্ষমতা বৃদ্ধিতে সহায়তা করতে চায় ডব্লিউএইচও পুতিনকে অভিনন্দন জানালেন শেখ হাসিনা এ বছর ফিতরার হার নির্ধারণ ২০৩২ সাল পর্যন্ত ইইউতে জিএসপি সুবিধা পেতে আয়ারল্যান্ডের সমর্থন চেয়েছেন প্রধানমন্ত্রী মানুষের ভাগ্য পরিবর্তনে পাশে আছি: প্রধানমন্ত্রী জনসমর্থন থাকায় আওয়ামী লীগ সরকারকে উৎখাত করা অসম্ভব

বরগুনায় ভয়াবহ আগুন, পুড়ল ১৫০ দোকান

বরগুনার আলো

প্রকাশিত: ১৮ মে ২০২২  

বরগুনা শহরের পৌর সুপার মার্কেটে ভয়াবহ আগুনে ১৫০টি ব্যবসাপ্রতিষ্ঠান পুড়ে গেছে। মঙ্গলবার রাত ১১টার দিকে এ ঘটনা ঘটে।

স্থানীয় ব্যবসায়ীরা জানান, রাত ১১টার দিকে মার্কেটের কাপড়ের ও জালের দোকান থেকে আগুন লাগে। মুহূর্তেই আগুন আশপাশের ব্যবসা প্রতিষ্ঠানে ছড়িয়ে পড়ে। এতে আগুন নিয়ন্ত্রণে আনার আগেই পুড়ে যায় ১৫০টি ব্যবসাপ্রতিষ্ঠান।

পৌর মার্কেটের ব্যবসায়ী আব্দুস মান্নান বলেন, কিছু বুঝে ওঠার আগেই আগুন ছড়িয়ে পড়ে আশপাশে। আমার ইলেকট্রনিকের দোকানটি পুড়ে ছাই হয়ে গেছে।

তিনি আরো বলেন, এ মার্কেটে তিন শতাধিক মোবাইল, ইলেকট্রনিক, জাল, কসমেটিকস, পোশাক, হোটেল, রেস্টুরেন্টে, কামারশালা, সেলুন, চায়ের দোকান ও ওষুধের দোকানসহ বেশ কয়েকটি বসতঘর রয়েছে। আগুন নিয়ন্ত্রনে আনার আগেই অন্তত শতাধিক দোকান পুড়েছে।

পৌর মার্কেটের কাপড়ের বিক্রেতা সাইদী ও নাঈম বলেন, আমাদের দোকানে ১০ লাখ টাকার কাপড় ছিল। সব পুড়ে গেছে।

বরগুনা পৌরসভার মেয়র কামরুল আহসান মহারাজ বলেন, ফায়ার সার্ভিসের গাফিলতির কারণে অন্তত তিন শতাধিক ব্যবসা প্রতিষ্ঠানের অনুকূলে পাঁচ শতাধিক ব্যবসায়ী ও বেশ কয়েকটি বসতঘর পুড়েছে। ব্যবসায়ীদের ন্যূনতম ৬০ থেকে ৭০ কোটি টাকার ওপরে ক্ষতি হয়েছে।

ফায়ার সার্ভিসের উপসহকারী পরিচালক (বরগুনা ও পটুয়াখালী) মো. জাকির হোসেন বলেন, বরগুনা, বেতাগী, আমতলী ও পটুয়াখালীর মির্জাগঞ্জের আটটি ইউনিট আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা করে। প্রায় তিন ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনা হয়।

তিনি বলেন, আগুনের উৎস খুঁজে বের করতে কাজ করছে ফায়ার সার্ভিস। এখন পর্যন্ত কী পরিমাণ ক্ষয়ক্ষতি হয়েছে তা সঠিকভাবে নিরূপণ করা সম্ভব হয়নি।

বরগুনার সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আলী আহমেদ বলেন, পুলিশ দ্রুত ঘটনাস্থলে পৌঁছে ওই এলাকার নিরাপত্তা রক্ষা ও আগুন নিয়ন্ত্রণে ফায়ার সার্ভিসকে সহযোগিতা করে। আগুন নেভাতে গিয়ে ১৫ জন ভলান্টিয়ারসহ স্থানীয় লোকজন আহত হন। তাদের উদ্ধার করে চিকিৎসা দেওয়া হয়েছে।

বরগুনার আলো