• রোববার ২৬ মে ২০২৪ ||

  • জ্যৈষ্ঠ ১২ ১৪৩১

  • || ১৭ জ্বিলকদ ১৪৪৫

বরগুনার আলো
ব্রেকিং:
ঢাকাবাসীকে সুন্দর জীবন উপহার দিতে কাজ করছে সরকার : প্রধানমন্ত্রী ঘূর্ণিঝড় রেমাল : ১০ নম্বর মহাবিপদ সংকেত জারি ধর্মনিরপেক্ষতা মানে ধর্মহীনতা নয়: প্রধানমন্ত্রী সকালেই প্রবল ঘূর্ণিঝড়ে রূপ নেবে রেমাল, আছড়ে পড়বে মধ্যরাতে ঘূর্ণিঝড় রেমাল : পায়রা ও মোংলা বন্দরে ৭ নম্বর বিপদ সংকেত ঢাকায় কোনো বস্তি থাকবে না, দিনমজুররাও ফ্ল্যাটে থাকবে অগ্নিসংযোগকারীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণের হুঁশিয়ারি বঙ্গবাজারে বিপণী বিতানসহ চারটি উন্নয়ন প্রকল্পের উদ্বোধন নজরুলের বলিষ্ঠ লেখনী মানুষকে মুক্তি সংগ্রামে উদ্দীপ্ত করেছে জোটের শরিক দলগুলোকে সংগঠিত ও জনপ্রিয় করতে নির্দেশ সন্ধ্যায় ঘূর্ণিঝড়ে রূপ নিতে পারে রেমাল বঙ্গবাজার বিপনী বিতানসহ ৪ প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী কৃষিতে ফলন বাড়াতে অস্ট্রেলিয়ার প্রযুক্তি সহায়তা চান প্রধানমন্ত্রী বাজার মনিটরিংয়ে জোর দেওয়ার নির্দেশ প্রধানমন্ত্রীর ‘বঙ্গবন্ধু শান্তি পদক’ দেবে বাংলাদেশ ইরানের প্রেসিডেন্টের মৃত্যুতে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শোক রাইসি-আমির আব্দুল্লাহিয়ান মারা গেছেন: ইরানি সংবাদমাধ্যম সকল ক্ষেত্রে সঠিক পরিমাপ নিশ্চিত করার আহ্বান রাষ্ট্রপতির ওজন ও পরিমাপ নিশ্চিতে কাজ করছে বিএসটিআই: প্রধানমন্ত্রী চাকরির পেছনে না ছুটে যুবকদের উদ্যোক্তা হওয়ার আহ্বান

‘স্মার্ট বরগুনা’ গড়ার অঙ্গীকার নিয়ে মাঠে যুবলীগ প্রেসিডিয়াম সদস্য

বরগুনার আলো

প্রকাশিত: ২৭ জুলাই ২০২৩  

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উন্নয়ন বার্তা ও রূপকল্প-২০৪১ অনুযায়ী ‘স্মার্ট বরগুনা-২’ গড়ার অঙ্গীকার নিয়ে পাথরঘাটা-বামনা-বেতাগী নির্বাচনী এলাকায় গণসংযোগ করছেন বাংলাদেশ আওয়ামী যুবলীগ কেন্দ্রীয় কমিটির প্রেসিডিয়াম সদস্য ও বরগুনা-২ আসনের মনোনয়ন প্রত্যাশী সুভাষ চন্দ্র হাওলাদার।

বুধবার বিকাল থেকে গভীর রাত পর্যন্ত বরগুনার পাথরঘাটা পৌর শহরসহ উপজেলার বিভিন্ন হাট বাজারে গণসংযোগের পাশাপাশি প্রধানমন্ত্রী শেখ হাসিনার উন্নয়ন বার্তা পৌছে দেন তিনি।

এর আগে গত এক সপ্তাহ ধরে তিনি বামনা ও বেতাগী উপজেলার কৃষক, জেলে, দিনমজুর থেকে শুরু করে সর্বস্তরের মানুষের মাঝে গণসংযোগ ও বর্তমান সরকারের উন্নয়নের বার্তা পৌঁছে দেন। সেই সাথে আগামী জাতীয় সংসদ নির্বাচনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উন্নয়নের ধারাবাহিকতাকে অব্যাহত রাখতে আবারও নৌকায় ভোট দেওয়ার দাবি জানান।
বরগুনা-২ আসনের মনোনয়ন প্রত্যাশী বাংলাদেশ আওয়ামী যুবলীগ কেন্দ্রীয় কমিটির প্রেসিডিয়াম সদস্য সুভাষ চন্দ্র হাওলাদার বলেন, আগামী জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন পেয়ে সংসদ সদস্য নির্বাচিত হতে পারলে এ উপকূলের মানুষের জীবন মান উন্নয়নের লক্ষ্যে কাজ করে যাবো। ডিজিটাল বরগুনাকে স্মার্ট বরগুনায় রূপান্তরিত করবো।

তিনি আরও বলেন, জেলেদের ভাগ্য উন্নয়নে আধুনিক প্রযুক্তির সমন্বয়ে মৎস্য আহরণ, বেকারত্ব দূরীকরণে স্থাপন করা হবে স্মার্ট উদ্যোক্তা প্রশিক্ষণ কেন্দ্র, ইন্টারন্যাশনাল স্কিল ওয়ার্কার প্রশিক্ষণ কেন্দ্র, সরকারি-বেসরকারি চাকরি প্রস্তুতি কেন্দ্র, ডিজিটাল বরগুনা থেকে স্মার্ট বরগুনায় রুপান্তিরিত করতে চালু করা হবে ইন্টারনেট হটস্পট প্রকল্প, স্মার্ট বরগুনা অ্যাপ, স্মার্ট বিজনেস ও ডিজিটাল মার্কেট প্লেস।

স্বাস্থ্য খাতের উন্নয়নে চালু করা হবে টেলি মেডিসিন সেবা, স্মার্ট হেলথ কার্ড ও স্থাপন করা হবে নার্সিং ইনিষ্টিটিউট ও কমিউনিটি ক্লিনিক। গুরুত্ব দেওয়া হবে ইকোট্যুরিজমকে। এছাড়াও অবকাঠামোগত উন্নয়ন, শিক্ষা, সাম্য ও ন্যায় বিচারের সমন্বিত প্রয়াসে হবে স্মার্ট বরগুনা। সর্বোপরি প্রত্যোক পরিবারে অন্তত একজনকে কর্মসংস্থানের ব্যবস্থা করার কথা উল্লেখ করেন তিনি।

যুবলীগ কেন্দ্রীয় কমিটির প্রেসিডিয়াম সদস্য ও বরগুনা জেলা আওয়ামী লীগের সাবেক সদস্য সুভাষ চন্দ্র হাওলাদারের নির্বাচন পূর্ব গণসংযোগে বরগুনা-২ আসনের পাথরঘাটা, বামনা, বেতাগী উপজেলার আওয়ামী লীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ, কৃষক লীগ, শ্রমিক লীগ, ছাত্রলীগসহ অঙ্গ সংগঠনের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

বরগুনার আলো