• বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১১ ১৪৩১

  • || ১৫ শাওয়াল ১৪৪৫

বরগুনার আলো
ব্রেকিং:
থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর দলের নেতাদের নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানায় শেখ হাসিনা মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

নারী আসন: বাছাইয়ে টিকেছে ৫০ জনেরই মনোনয়নপত্র

বরগুনার আলো

প্রকাশিত: ২০ ফেব্রুয়ারি ২০২৪  

দ্বাদশ সংসদের সংরক্ষিত নারী আসনে মনোনয়নপত্র বাছাইয়ে সবার মনোনয়নপত্রই বৈধ ঘোষণা করেছেন রিটার্নিং অফিসার। সোমবার (১৯ ফেব্রুয়ারি) নির্বাচন ভবনে রিটার্নিং অফিসার ইসির যুগ্মসচিব মনিরুজ্জামান তালুকদার মনোনয়নপত্র বাছাই শেষে এই সিদ্ধান্তের কথা জানান।

মনোনয়নপত্রগুলোর মধ্যে রয়েছে আওয়ামী লীগ এবং তাদের জোট থেকে ৪৮টি এবং জাতীয় পার্টি থেকে দুটি।

মনিরুজ্জামান বলেন, ‘মোট ৫০টি মনোনয়নপত্র পেয়েছি। সবগুলো বাছাই করেছি। আমরা ৫০টি মনোনয়নপত্রই বৈধ ঘোষণা করছি। কোনও মনোনয়নপত্রের বিরুদ্ধে কোনও অভিযোগ আসেনি। সুতরাং সকল প্রার্থীকে বৈধ প্রার্থী হিসেবে ঘোষণা করছি।’

তফসিল অনুযায়ী, আপিল দায়েরের সুযোগ আছে। ২২ ফেব্রুয়ারি আপিল দায়েরের সময়। আপিল নিষ্পত্তির সময় ২৪ ফেব্রুয়ারি, প্রার্থিতা প্রত্যাহারের শেষ সময় ২৫ ফেব্রুয়ারি।

এ কর্মকর্তা জানান, প্রার্থিতা প্রত্যাহার কেউ না করলে এবং প্রত্যাহারের সময়ের পর বৈধ প্রার্থী যারা থাকবে এক্ষেত্রে ২৭ ফেব্রুয়ারি প্রতীক বরাদ্দের আর প্রয়োজন হবে না, যেহেতু প্রতিদ্বন্দ্বী নেই, সে জন্য বৈধ প্রার্থীদের বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত ঘোষণা করার কার্যক্রম গ্রহণ করবো।

বরগুনার আলো