• সোমবার   ২৫ অক্টোবর ২০২১ ||

  • কার্তিক ৯ ১৪২৮

  • || ১৭ রবিউল আউয়াল ১৪৪৩

বরগুনার আলো
ব্রেকিং:
দেশের ভাবমূর্তি নষ্টকারীদের বিষয়ে সচেতন হতে হবে: প্রধানমন্ত্রী মাঝে মধ্যে কিছু ঘটিয়ে দেশের ভাবমূর্তি নষ্টের অপচেষ্টা হচ্ছে দৃষ্টিনন্দন পায়রা সেতুতে হাঁটতে পারলে ভালো লাগতো: প্রধানমন্ত্রী সিলেট-ঢাকা চার লেনের নির্মাণকাজের উদ্বোধন বাংলাদেশকে কেউ আর পিছিয়ে রাখতে পারবে না: প্রধানমন্ত্রী স্বপ্নের পায়রা সেতু উদ্বোধন ‘বাসযোগ্য গ্রহ থেকে অনেক অনেক দূরে রয়েছে বিশ্ব’ পায়রা সেতুর উদ্বোধন আজ, দক্ষিণাঞ্চলের আরেকটি স্বপ্নপূরণ নেতাকর্মীদের নজরদারি বাড়াতে বললেন শেখ হাসিনা কুমিল্লার ঘটনা দুঃখজনক, অপরাধীর বিচার হবে: প্রধানমন্ত্রী ‘দেশের সবচেয়ে বড় রপ্তানি পণ্য হবে ডিজিটাল ডিভাইস’ সরকারের ধারাবাহিকতা আছে বলেই উন্নয়ন সম্ভব হচ্ছে: প্রধানমন্ত্রী বিদেশে বিনিয়োগের প্রস্তুতি নিচ্ছে বাংলাদেশ: প্রধানমন্ত্রী প্রধানমন্ত্রী পূর্বাচলে প্রদর্শনীকেন্দ্র উদ্বোধন করবেন আজ স্বরাষ্ট্র মন্ত্রণালয়কে কঠোর নির্দেশ প্রধানমন্ত্রীর সাম্প্রদায়িক অপশক্তির তৎপরতা প্রতিরোধের নির্দেশ প্রধানমন্ত্রীর ‘এমন বাংলাদেশ গড়তে চাই, যেখানে শিশুরা বড় হবে সুন্দর পরিবেশে’ একটা অসাম্প্রদায়িক চেতনায় বাংলাদেশকে গড়তে চাই: প্রধানমন্ত্রী আমাদের ছোট রাসেল সোনা: শেখ হাসিনা শেখ রাসেলের ৫৮তম জন্মদিন

বাংলাদেশ সারাবিশ্বের কাছে এখন উন্নয়নের রোল মডেল: স্পিকার

বরগুনার আলো

প্রকাশিত: ২৮ সেপ্টেম্বর ২০২১  

জাতীয় সংসদের স্পিকার শিরীন শারমিন চৌধুরী বলেছেন, বাংলাদেশ সারাবিশ্বের কাছে এখন উন্নয়নের রোল মডেল হিসেবে সুপরিচিত হয়ে উঠেছে। দেশের একটি মানুষও যাতে গৃহহীন না থাকে, তার ব্যবস্থা প্রধানমন্ত্রী শেখ হাসিনা করছেন।

মঙ্গলবার প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের উদ্যোগে (ডিএনসিসি) আয়োজিত ‘স্বপ্নের রূপকার’ অনুষ্ঠানে অনলাইনে যুক্ত হয়ে তিনি একথা বলেন।

স্পিকার শিরীন শারমিন চৌধুরী বলেন, প্রধানমন্ত্রী দেশের গৃহহীন মানুষের জন্য ৯ লাখ ঘর নির্মাণ প্রকল্প বাস্তবায়নের লক্ষ্যে কাজ করছেন। এ প্রকল্পটি পৃথিবীতে এক অনন্য প্রকল্প হিসেবে চিহ্নিত হয়েছে। একটি মানুষও যাতে গৃহহীন না থাকে, তার ব্যবস্থা প্রধানমন্ত্রী শেখ হাসিনা করছেন।

তিনি বলেন, আমরা গর্বিত যে প্রধানমন্ত্রীর মতো একজন নেতৃত্ব আমাদের আছে। তার নেতৃত্বের কারণেই এত দূর এগিয়ে যাচ্ছি আমরা। তিনি চার বার নির্বাচিত প্রধানমন্ত্রী। জনগণের আস্থা ও ভালোবাসা নিয়েই তিনি এ দায়িত্বে এসেছেন। এদেশের মানুষের ভাগ্য পরিবর্তন, মানুষের ভাগ্য উন্নয়নে তিনি কাজ করে যাচ্ছেন। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য কন্যা শেখ হাসিনা তার বাবার দর্শনকে বিশ্বাস করেন। বঙ্গবন্ধুর স্বপ্নের বাংলাদেশ গড়ার সেই স্বপ্নকে বাস্তবে রূপ দিতে তিনি কাজ করে যাচ্ছেন।

তিনি আরো বলেন, ১৯৯৬ সালে যখন শেখ হাসিনা প্রথমবার বাংলাদেশে নির্বাচিত প্রধানমন্ত্রী হন। তখন তিনি পার্বত্য শান্তিচুক্তি থেকে শুরু করে গঙ্গার পানি চুক্তি এবং বাংলাদেশকে খাদ্যে স্বয়ংসম্পূর্ণ করার লক্ষ্যে বিভিন্ন পদক্ষেপ নিয়েছেন। যার কারণে বাংলাদেশ আজ খাদ্যে স্বয়ংসম্পূর্ণ। কৃষিখাতে তিনি পানি সেচ, সার ও বীজের বিষয়ে অনন্য পদক্ষেপ গ্রহণ করেছিলেন, যার প্রতিফলন আজ বাংলার প্রতিটি ঘরে ঘরেই দেখা যায়।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার জীবনের দুটো দিকে সমন্বয় করে আমাদের এক জায়গায় আনতে হবে উল্লেখ করে স্পিকার শিরীন শারমিন বলেন, একটি দিক হচ্ছে, তার সংগ্রামী জীবন। অনেক কঠিন পথ তাকে পাড়ি দিয়ে আজকের এ অবস্থানে আসতে হয়েছে। সেটি একটি বড় অধ্যায়। আরেকটি দিক হচ্ছে, সেই দুর্গম পথ, যত বড়ই হোক না কেন তা পাড়ি দেওয়া। প্রতিটি ক্ষেত্রে যাতে তিনি জয় এবং সফলতা অর্জন করতে পারেন এবং এদেশের মানুষের ভাগ্য পরিবর্তনের জন্য দেশের মানুষের উন্নয়নের জন্য কাজ করতে পারেন, এই লক্ষ্যকে তিনি সব সময় সামনে রেখেছেন এবং বাস্তবায়ন করে চলেছেন।

ডিএনসিসির মেয়র আতিকুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন স্থানীয় সরকার পল্লী উন্নয়ন সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম, যুব ও ক্রীড়া মন্ত্রী জাহিদ আহসান রাসেল, সংসদ সদস্য (এমপি) শবনম জাহান শিলা প্রমুখ।

অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে শিশুদের একটি চিত্রাঙ্কন প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে। এ আয়োজনে ডিএনসিসির পরিচ্ছন্নকর্মীদের ৭৫ জন শিশু অংশগ্রহণ করে।

বরগুনার আলো