• বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৫ শাওয়াল ১৪৪৫

বরগুনার আলো
ব্রেকিং:
যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর

ময়লাবাহী গাড়িচালক নিয়োগে উদ্যোগ নিয়েছি: তাপস

বরগুনার আলো

প্রকাশিত: ২ ডিসেম্বর ২০২১  

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) জন্য ময়লাবাহী গাড়িচালক নিয়োগের উদ্যোগ দেওয়া হয়েছে বলে জানিয়েছেন ডিএসসিসি মেয়র শেখ ফজলে নূর তাপস। ময়লাবাহী গাড়ির চালক সংকট নিরসনে উদ্যোগ নিয়েছে ডিএসসিসি।

বুধবার (১ ডিসেম্বর) গুলিস্তানে পথচারী পারাপার সেতু (ফুটওভার ব্রিজ) নির্মাণের সম্ভাব্য স্থান পরিদর্শন শেষে সাংবাদিকদের এ কথা বলেন ডিএসসিসি মেয়র। ময়লাবাহী গাড়ির চাপায় নিহত নটর ডেম কলেজের শিক্ষার্থী নাঈম হাসানের দুর্ঘটনাস্থলে ফুটওভার ব্রিজ নির্মাণের সম্ভাব্য স্থান পরিদর্শন করেন মেয়র।

শেখ ফজলে নূর তাপস বলেন, আমি দায়িত্ব নেওয়ার পরেই এ বিষয়টা আমার নজরে আসে যে, আমাদের পর্যাপ্ত গাড়িচালক নেই। এরপর আমরা নিয়োগের উদ্যোগ নিয়েছি। কিন্তু দুর্ভাগ্যবশত আমরা ৫০ জন ভারী গাড়িচালকের নিয়োগ বিজ্ঞপ্তি দিয়েছিলাম। আমরা ৩২ জনকে চূড়ান্তভাবে নির্বাচিত করতে পেরেছিলাম। কিন্তু বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ (বিআরটিএ) থেকে যথাসময়ে লাইসেন্স না দেওয়া আমরা মাত্র ১৯ জনকে নিয়োগ দিতে পেরেছি।

তিনি বলেন, আমাদের সাংগঠনিক কাঠামোতে (অর্গানোগ্রাম) ১৮৩টি পদ আছে। সেই হিসেবে আমাদের পর্যাপ্ত গাড়িচালক নেই। কিন্তু যে দুর্ঘটনাটি ঘটেছে, সেই গাড়িতে আমাদের নিয়মিত গাড়িচালককেই দায়িত্ব দেওয়া ছিল। কিন্তু সেই চালক দায়িত্বে অবহেলা করে, গাফিলতি করে আরেকজন ভাড়াটিয়া চালককে দিয়েই গাড়ি চালিয়েছে। সেটি জঘন্যতম অন্যায় করেছে। এ বিষয়ে এরই মধ্যে ব্যবস্থা নিয়েছি। আমরা আরও একজনকে শনাক্ত করেছি, যে তার দায়িত্বে অবহেলা করেছেন। তাকেও আমরা সাময়িক বরখস্ত করেছি। আমরা কঠোরভাবে এ ধরনের কার্যক্রম দমন করবো।

বরগুনার আলো