• শনিবার   ২১ মে ২০২২ ||

  • জ্যৈষ্ঠ ৬ ১৪২৯

  • || ১৮ শাওয়াল ১৪৪৩

বরগুনার আলো
ব্রেকিং:
রূপপুর মেটাবে বিদ্যুতের চাহিদা, দেবে লাভও দ্রব্যমূল্য নিয়ে ৩ দিনের মধ্যে প্রতিবেদন দিতে নির্দেশ বৈশ্বিক সংকট মোকাবিলায় প্রধানমন্ত্রীর ৪ দফা প্রস্তাব পারমাণবিক বিদ্যুৎকেন্দ্র পরিবেশবান্ধব: প্রধানমন্ত্রী খালেদাকে পদ্মায় ফেলতে আর ইউনূসকে চুবিয়ে তুলতে বললেন শেখ হাসিনা কক্সবাজার হবে আন্তর্জাতিক বিমান চলাচলের রিফুয়েলিং পয়েন্ট কক্সবাজারে যত্রতত্র স্থাপনা নির্মাণ না করার নির্দেশ প্রধানমন্ত্রী কক্সবাজারে কউক’র নতুন ভবনের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী পদ্মা সেতুর টোল নির্ধারণ করে প্রজ্ঞাপন জারি আওয়ামী লীগ সরকার আছে বলেই সবকিছু নিয়ন্ত্রণ করতে পারছে- প্রধানমন্ত্রী ওপেনিংয়ে চতুর্থ সেরা জুটি গড়ে ফিরলেন জয়, তামিমের সেঞ্চুরি নিত্যপণ্যের দাম কেন চড়া, জানালেন প্রধানমন্ত্রী স্বদেশ প্রত্যাবর্তন: শেখ হাসিনা দেশের মানুষের শেষ ভরসাস্থল শেখ হাসিনা বাঙালি জাতির নিরাপদ আশ্রয়স্থল শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন ইতিহাসে মাইলফলক: রাষ্ট্রপতি চার দশকেরও বেশি সময় শেখ হাসিনার সফল নেতৃত্বে আ.লীগ উৎপাদন বাড়ানোর পাশাপাশি খাদ্য সাশ্রয় করুন: প্রধানমন্ত্রী সবাই স্বাধীনভাবে সরকারের সমালোচনা করতে পারে: প্রধানমন্ত্রী টাকা অপচয় করা যাবে না: প্রধানমন্ত্রী ‌ঢাকায় বসে সমালোচনা না করে গ্রামে ঘুরে আসুন

বিকাশমান ক্ষেত্রে সহযোগিতা বাড়াতে ওমানের প্রতি আহ্বান

বরগুনার আলো

প্রকাশিত: ২৪ জানুয়ারি ২০২২  

পরিবেশ ও জলবায়ু পরিবর্তন, কৃষি ও খাদ্য নিরাপত্তা, সামুদ্রিক অর্থনীতির মতো নতুন এবং বিকাশমান ক্ষেত্রগুলোতে ওমান ও বাংলাদেশের মধ্যে অধিকতর বাণিজ্যিক সহযোগিতার লক্ষ্যে উদ্যোগ গ্রহণের আহ্বান জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন।

রোববার ঢাকায় ওমানের নতুন রাষ্ট্রদূত তার পরিচয়পত্র পররাষ্ট্র মন্ত্রণালয়ে দেওয়ার সময় আলাপকালে তিনি এ আহ্বান জানান। 

পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, পূর্ণ মন্ত্রীর মর্যাদায় ঢাকায় নবনিযুক্ত ওমানের চার্জ ডি অ্যাফেয়ার্স (সিডিএ) আবদুল গাফ্ফার বিন আবদুল করিম আল-বুলুশি বাংলাদেশের পররাষ্ট্র মন্ত্রণালয়ে মন্ত্রীর কাছে তার পরিচয়পত্র দেন।

পররাষ্ট্রমন্ত্রী পাঁচ লাখেরও বেশি বাংলাদেশি প্রবাসী কর্মী নিয়োগের জন্য ওমানের সালতানাতের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। এসব প্রবাসী কর্মী উভয় দেশের অর্থনৈতিক উন্নয়নে আন্তরিকভাবে অবদান রাখছেন।

মোমেন আধুনিক ওমানের উন্নয়নে মরহুম সুলতান কাবুসের বিচক্ষণ ও ন্যায়সঙ্গত ভূমিকা ও নেতৃত্বের প্রশংসা করেন।

আল বুলুশি ওমানে বাংলাদেশি কর্মী বাহিনীর বিরাট অবদানের কথা মন্ত্রীকে অবহিত করেন।

তিনি অঙ্গীকার ব্যক্ত করেন যে, তিনি বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রীর প্রস্তাবিত সহযোগিতার ক্ষেত্রগুলো অন্বেষণ এবং সম্প্রসারণের জন্য তার কার্যালয়কে নিয়োজিত করবেন।

আল-বুলুশি বাংলাদেশের জনগণকে একটি আত্মপরিচয়দানের লক্ষ্যে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অবদান প্রশংসার সঙ্গে স্মরণ করেন।

তিনি জনগণের জীবনমান ও দেশের অর্থনৈতিক অবস্থার উন্নয়নে প্রধানমন্ত্রীর নেতৃত্বে বর্তমান সরকারের ভূমিকারও প্রশংসা করেন।

বরগুনার আলো