• শনিবার ২৭ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৩ ১৪৩১

  • || ১৭ শাওয়াল ১৪৪৫

বরগুনার আলো
ব্রেকিং:
যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর

খুলনা, চট্টগ্রাম, বরিশালে বর্ষণ বাড়ার আভাস

বরগুনার আলো

প্রকাশিত: ২৪ জানুয়ারি ২০২২  

পশ্চিমা লঘুচাপের প্রভাবে দেশের প্রায় সকল জেলাতেই কম বেশি বৃষ্টিপাত হচ্ছে। থাকবে আরো দু'দিন। এক্ষেত্রে খুলনা, চট্টগ্রাম, বরিশাল বিভাগে বৃষ্টিপাত বাড়ার আভাস রয়েছে।

এদিকে দু'দিন ধরে দেশের বেশিরভাগ এলাকায় সূর্যের দেখা নেই। তবে সোমবার (২৪ জানুয়ারি) দুপুরের দিকে দেখা মিলেছে রাজধানীতে। তবে সূর্যকিরণের নেই তেমন উজ্জ্বলতা।

অন্যদিকে, বৃষ্টিপাতের ফলে বাতাসে আদ্রতার পরিমাণ বেড়ে দাঁড়িয়েছে ৯৮ শতাংশ। ফলে শীতের তীব্রতাও কমেছে অনেকটা।

আবহাওয়া অফিস জানিয়েছে, আরো দু'দিন পর পুরোপুরি স্বাভাবিক হতে পারে পরিস্থিতি। তখন ফের বাড়বে শীত।

বর্তমানে পশ্চিমা লঘুচাপের বর্ধিতাংশ হিমালয়ের পাদদেশীয় পশ্চিমবঙ্গ এবং তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ অবস্থান করছে দক্ষিণ বঙ্গোপসাগরে, এর বর্ধিতাংশ উত্তর-পশ্চিম বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত।

আবহাওয়াবিদ খো. হাফিজুর রহমান জানান, মঙ্গলবার (২৫ জানুয়ারি) সকাল পর্যন্ত খুলনা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের অনেক জায়গায়; ঢাকা ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় এবং রাজশাহী, রংপুর ও ময়মনসিংহ বিভাগের দু-এক জায়গায় হালকা বৃষ্টি-গুড়ি গুড়ি বৃষ্টি হতে পারে।

সারাদেশে মধ্যরাত থেকে সকাল পর্যন্ত দেশের নদী-অববাহিকা ও তৎসংলগ্ন এলাকার কোথাও কোথাও মাঝারি থেকে ঘন কুয়াশা এবং দেশের অন্যত্র কোথাও কোথাও হালকা থেকে মাঝারি ধরনের কুয়াশা পড়বে। এছাড়া রাতের তাপমাত্রা সামান্য হ্রাস পেতে পারে। দেশের উত্তরাঞ্চলের দিনের তাপমাত্রা সামান্য বৃদ্ধি পাবে এবং দেশের অন্যত্র তা সামান্য হাস পেতে পারে। ঢাকায় পূর্ব/ উত্তর-পূর্ব দিক থেকে ঘণ্টায় এ সময় বাতাসের গতিবেগ থাকবে ৬-১২ কিলোমিটার। বুধবার নাগাদ বৃষ্টিপাতের প্রবণতা হ্রাস পাবে এবং রাতের তাপমাত্রা হ্রাস পেতে পারে।

সোমবার ভোরে দেশে সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে তেঁতুলিয়ায়, ১১ ডিগ্রি সেলসিয়াস। আর সর্বোচ্চ বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে ঢাকায় ও কুমারখালীতে, ৭ মিলিমিটার।

বরগুনার আলো