• শনিবার   ২১ মে ২০২২ ||

  • জ্যৈষ্ঠ ৬ ১৪২৯

  • || ১৮ শাওয়াল ১৪৪৩

বরগুনার আলো
ব্রেকিং:
রূপপুর মেটাবে বিদ্যুতের চাহিদা, দেবে লাভও দ্রব্যমূল্য নিয়ে ৩ দিনের মধ্যে প্রতিবেদন দিতে নির্দেশ বৈশ্বিক সংকট মোকাবিলায় প্রধানমন্ত্রীর ৪ দফা প্রস্তাব পারমাণবিক বিদ্যুৎকেন্দ্র পরিবেশবান্ধব: প্রধানমন্ত্রী খালেদাকে পদ্মায় ফেলতে আর ইউনূসকে চুবিয়ে তুলতে বললেন শেখ হাসিনা কক্সবাজার হবে আন্তর্জাতিক বিমান চলাচলের রিফুয়েলিং পয়েন্ট কক্সবাজারে যত্রতত্র স্থাপনা নির্মাণ না করার নির্দেশ প্রধানমন্ত্রী কক্সবাজারে কউক’র নতুন ভবনের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী পদ্মা সেতুর টোল নির্ধারণ করে প্রজ্ঞাপন জারি আওয়ামী লীগ সরকার আছে বলেই সবকিছু নিয়ন্ত্রণ করতে পারছে- প্রধানমন্ত্রী ওপেনিংয়ে চতুর্থ সেরা জুটি গড়ে ফিরলেন জয়, তামিমের সেঞ্চুরি নিত্যপণ্যের দাম কেন চড়া, জানালেন প্রধানমন্ত্রী স্বদেশ প্রত্যাবর্তন: শেখ হাসিনা দেশের মানুষের শেষ ভরসাস্থল শেখ হাসিনা বাঙালি জাতির নিরাপদ আশ্রয়স্থল শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন ইতিহাসে মাইলফলক: রাষ্ট্রপতি চার দশকেরও বেশি সময় শেখ হাসিনার সফল নেতৃত্বে আ.লীগ উৎপাদন বাড়ানোর পাশাপাশি খাদ্য সাশ্রয় করুন: প্রধানমন্ত্রী সবাই স্বাধীনভাবে সরকারের সমালোচনা করতে পারে: প্রধানমন্ত্রী টাকা অপচয় করা যাবে না: প্রধানমন্ত্রী ‌ঢাকায় বসে সমালোচনা না করে গ্রামে ঘুরে আসুন

কাজের মান পরীক্ষায় ড্রেনে নামলেন মেয়র আতিকুল

বরগুনার আলো

প্রকাশিত: ২৬ জানুয়ারি ২০২২  

ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র আতিকুল ইসলাম ড্রেনের মধ্যে, এমনই একাধিক ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে ঘুরে বেড়াচ্ছে। কেবল তা-ই নয় গতকাল মঙ্গলবার (২৫ জানুয়ারি) দিনগত রাত ১টা ৬মিনিটে এমন ৫টি ছবি ‘ঢাকা উত্তর সিটি কর্পোরেশন’ এর ফেসবুক পেজে শেয়ার করা হয়েছে।

এ ছবি নিয়ে নেটিজেনদের মধ্যে তৈরি হয়েছে তুমুল আগ্রহ ও আলোচনা। সবার একটাই প্রশ্ন কেনো তিনি ড্রেনে? এক কথায় তার জবাব হলো- ডিএনসিসির ‘কাজের মান নিশ্চিত করতে নিজেই ড্রেনে নেমে পড়েছেন।’

ফেসবুক পেজে শেয়ার করা পোস্টে ক্যাপশন দেওয়া হয়েছে, জনগণের পয়সায় শহর উন্নয়নের কাজ হয়। জনগণ যেন এর সর্বোচ্চ সুফলভোগী হয় এটা নিশ্চিত করা জনপ্রতিনিধির কাজ। মেয়র মো. আতিকুল ইসলাম সেটা নিশ্চিত করতে নিজেই ড্রেনে নেমে কাজের মান পরীক্ষা করে দেখছেন।

খোঁজ নিয়ে জানা গেছে, মেয়র আতিকুল গতকাল মঙ্গলবার (২৫ জানুয়ারি) রাজধানীর মোহাম্মদপুরে লাউতলা খাল উচ্ছেদ অভিযান পরিদর্শন করতে যান। ওই অভিযানস্থলের কাছেই একটি সড়কে ড্রেন তৈরির কাজ চলছিল। সেই কাজের মান দেখতে নিজেই ড্রেনে নেমে পড়েন তিনি। এরপরই সেই ছবি তুলে অনেকেই সামাজিক যোগাযোগমাধ্যমে পোস্ট করছেন।

ছবিগুলোর সত্যতা নিশ্চিত করেছেন ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের জনসংযোগ কর্মকর্তা আবুল বাসার মুহাম্মদ তাজুল ইসলাম। 

উত্তর সিটির তথ্য কর্মকর্তা পিয়াল হাসান বলেন, মেয়র আতিকুল ইসলাম জনগণের কল্যাণে জনপ্রতিনিধিদের যথাযথভাবে দায়িত্ব পালন করতে আহ্বান জানিয়েছেন। মেয়র বলেছেন, শহরের আর একটি জায়গাতেও অপরিকল্পিত নগরায়ণ হতে দেওয়া যাবে না। ড্রেনেজ ব্যবস্থা থেকে শুরু করে প্রতিটি কাজ হতে হবে পরিকল্পিত।

ফেসবুকে শাহেদ শফিক নামের এক নেটিজেন মেয়র আতিকুলের ড্রেনে নামার ছবি পোস্ট করে ক্যাপশনে লিখেছেন, ‘ছবিটা অনেক কথা বলে। ভালো লাগার একটি ছবি! মেয়র হোক এমন...’। এভাবেই অনেকে মেয়রকে উদাহরণ হিসেবে দেখতে অন্যান্য জনপ্রতিনিধিদের প্রতি আহ্বান জানান। একইসঙ্গে মেয়রকে ধন্যবাদও দেন তারা।

বরগুনার আলো