• বৃহস্পতিবার   ১৯ মে ২০২২ ||

  • জ্যৈষ্ঠ ৪ ১৪২৯

  • || ১৬ শাওয়াল ১৪৪৩

বরগুনার আলো
ব্রেকিং:
কক্সবাজার হবে আন্তর্জাতিক বিমান চলাচলের রিফুয়েলিং পয়েন্ট কক্সবাজারে যত্রতত্র স্থাপনা নির্মাণ না করার নির্দেশ প্রধানমন্ত্রী কক্সবাজারে কউক’র নতুন ভবনের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী পদ্মা সেতুর টোল নির্ধারণ করে প্রজ্ঞাপন জারি আওয়ামী লীগ সরকার আছে বলেই সবকিছু নিয়ন্ত্রণ করতে পারছে- প্রধানমন্ত্রী ওপেনিংয়ে চতুর্থ সেরা জুটি গড়ে ফিরলেন জয়, তামিমের সেঞ্চুরি নিত্যপণ্যের দাম কেন চড়া, জানালেন প্রধানমন্ত্রী স্বদেশ প্রত্যাবর্তন: শেখ হাসিনা দেশের মানুষের শেষ ভরসাস্থল শেখ হাসিনা বাঙালি জাতির নিরাপদ আশ্রয়স্থল শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন ইতিহাসে মাইলফলক: রাষ্ট্রপতি চার দশকেরও বেশি সময় শেখ হাসিনার সফল নেতৃত্বে আ.লীগ উৎপাদন বাড়ানোর পাশাপাশি খাদ্য সাশ্রয় করুন: প্রধানমন্ত্রী সবাই স্বাধীনভাবে সরকারের সমালোচনা করতে পারে: প্রধানমন্ত্রী টাকা অপচয় করা যাবে না: প্রধানমন্ত্রী ‌ঢাকায় বসে সমালোচনা না করে গ্রামে ঘুরে আসুন বঙ্গবন্ধুর নাম কেউ মুছে ফেলতে পারবে না: প্রধানমন্ত্রী আমিরাতের নতুন প্রেসিডেন্টকে রাষ্ট্রপতির অভিনন্দন শেখ হাসিনাকে স্পেনের সরকার প্রধানের শুভেচ্ছা পি কে হালদার গ্রেফতার নানামুখী ষড়যন্ত্র হচ্ছে, সতর্ক থাকতে বললেন প্রধানমন্ত্রী

বঙ্গবন্ধু সেতুতে টোল আদায়ে নতুন রেকর্ড

বরগুনার আলো

প্রকাশিত: ৩০ এপ্রিল ২০২২  

ঈদুল-ফিতর উপলক্ষে রাজধানী থেকে দেশের বিভিন্ন প্রান্তের উদ্দেশ্যে এরই মধ্যে যাত্রা শুরু করেছে মানুষ। এরই ধারাবাহিকতায় মহাসড়ক ও সেতুগুলোতে চাপ বেড়েছে। এবারের ঈদযাত্রায় বঙ্গবন্ধু সেতুতে টোল আদায়ে নতুন রেকর্ড হয়েছে।

শুক্রবার সকাল ৬টা থেকে শনিবার সকাল ৬টা পর্যন্ত বঙ্গবন্ধু সেতু দিয়ে ছোট-বড় বিভিন্ন ধরনের ৪২ হাজার ১৯৯টি যানবাহন পারাপার হয়েছে। এতে টোল আদায় হয়েছে ৩ কোটি ১৮ লাখ ৮ হাজার  টাকা। সেতু কর্তৃপক্ষ একদিনে টোল আদায়ে নতুন এ রেকর্ড অর্জন করেছে।

এর আগে, গত বছরের ঈদুল ফিতরে ২৪ ঘণ্টায় সর্বোচ্চ ২ কোটি ৯৯ লাখ ২১ হাজার ৬৭০ টাকা টোল আদায় করা হয়েছিল। গত বছরের তুলনায় এবার ১৮ লাখ ৮৬ হাজার ৩৩০ টাকা বেশি টোল আদায় হয়েছে।

বঙ্গবন্ধু সেতু কর্তৃপক্ষ জানিয়েছে, সেতুর উপর দিয়ে উত্তরবঙ্গগামী ২৫ হাজার ৭৮১টি যানবাহন পারাপার হয়েছে। এতে টোল আদায় হয়েছে ১ কোটি ৭৭ লাখ ২৯ হাজার ৫০ টাকা। অপরদিকে, ঢাকাগামী ১৬ হাজার ৪১৮টি যানবাহন থেকে ১ কোটি ৪০ লাখ ৭৮ হাজার ৯৫০ টাকা টোল আদায় করা হয়েছে।

এ প্রসঙ্গে বঙ্গবন্ধু সেতুর সাইট অফিসের নির্বাহী প্রকৌশলী আহসান মাসুদ বাপ্পি বলেন, বিভিন্ন ধরনের ৪২ হাজার ১৯৯টি যানবাহন পারাপার হওয়ার মধ্য দিয়ে সেতু কর্তৃপক্ষ এ রেকর্ড অর্জন করেছে। সেতুর পূর্ব পাশে ৯টি ও পশ্চিম পাশ দিয়ে ৯টি বুথে টোল আদায় করা হচ্ছে। আমরা টোল প্লাজা সর্বদা সচল রাখার চেষ্টা করছি। সফটওয়ারে সমস্যা হলে ম্যানুয়াল পদ্ধতিতে টোল আদায় করা হবে।

বরগুনার আলো