• শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৫ ১৪৩০

  • || ১৮ রমজান ১৪৪৫

বরগুনার আলো
ব্রেকিং:
১৯৭৫ সালের পর বঙ্গবন্ধুর স্বাধীনতা ঘোষণার ইতিহাস বিকৃত করা হয়েছে আওয়ামী লীগ পালিয়ে গেলে যুদ্ধটা করলো কে? প্রশ্ন প্রধানমন্ত্রীর বঙ্গভবনে স্বাধীনতা দিবসের সংবর্ধনায় ভুটানের রাজার যোগদান বাংলাদেশ-ভুটান তিন সমঝোতা স্মারক সই ইফতার পার্টি না করে নিম্ন আয়ের মানুষকে সহযোগিতা করুন সন্ধ্যায় জাতির উদ্দেশে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী সমতাভিত্তিক সমাজ বিনির্মাণে দেশবাসীর প্রতি আহ্বান প্রধানমন্ত্রীর আন্তর্জাতিক স্বীকৃতি আদায়ে বাংলাদেশ মিশনগুলোর ভূমিকা রাখার আহ্বান সমরাস্ত্র প্রদর্শনী উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী আগামীকাল ভয়াল ২৫ মার্চ, গণহত্যা দিবস উপজেলা নির্বাচনে শান্তি-শৃঙ্খলা বজায় রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর জনগণের সঠিক প্রতিনিধিত্ব ছাড়া উন্নয়ন হয় না প্রাকৃতিক দুর্যোগ মোকাবিলায় আধুনিক কারিগরি ও প্রযুক্তি সন্নিবেশ করা হয়েছে : প্রধানমন্ত্রী প্রযুক্তি ব্যবহারে জলবায়ু সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছানো সম্ভব স্বাস্থ্যখাতের সক্ষমতা বৃদ্ধিতে সহায়তা করতে চায় ডব্লিউএইচও পুতিনকে অভিনন্দন জানালেন শেখ হাসিনা এ বছর ফিতরার হার নির্ধারণ ২০৩২ সাল পর্যন্ত ইইউতে জিএসপি সুবিধা পেতে আয়ারল্যান্ডের সমর্থন চেয়েছেন প্রধানমন্ত্রী মানুষের ভাগ্য পরিবর্তনে পাশে আছি: প্রধানমন্ত্রী জনসমর্থন থাকায় আওয়ামী লীগ সরকারকে উৎখাত করা অসম্ভব

ইশতেহারে দেওয়া প্রতিশ্রুতি ভোলেনি সরকার: প্রধানমন্ত্রী

বরগুনার আলো

প্রকাশিত: ৩ জুলাই ২০২২  

নির্বাচনের সময় জনগণের কাছে যেসব প্রতিশ্রুতি দেওয়া হয়েছিল ক্ষমতায় বসে সরকার যেসব প্রতিশ্রুতি ভুলে যায়নি বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। রোববার (৩ জুলাই) মন্ত্রণালয় ও বিভাগগুলোর বার্ষিক কর্মসম্পাদন চুক্তি সই অনুষ্ঠানে এমন মন্তব্য করেন তিনি।

শেখ হাসিনা বলেন, সরকার যে মানুষের সেবা করার জন্য সেটা মানুষ ভুলেই গিয়েছিল। নির্বাচনের সময় জনগণের কাছে আওয়ামী লীগ যেসব প্রতিশ্রুতি দিয়েছিলে তা ভুলে যায়নি। ২০০৯ সাল থেকে আমরা ধারাবাহিকভাবে ক্ষমতায় রয়েছি বলেই মানুষের জীবনমানের অনেক পরিবর্তন এসেছে।

সরকারপ্রধান বলেন, ‘ক্ষমতায় আসার পর দেশটাকে কিছুটা হলেও এগিয়ে নিয়ে যেতে পেরেছি। একুশ সালে আমরা যখন স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন পালন করেছি তখন বাংলাদেশ উন্নয়নশীল দেশের মর্যাদাও আমরা পেয়েছি।’

করোনার মোকাবিলায় সরকারের নেওয়া পদক্ষেপের কথা তুলে ধরে বঙ্গবন্ধুকন্যা বলেন, বিনা পয়সায় উন্নত দেশগুলো করোনা পরীক্ষা এবং ভ্যাকসিন দেয়নি। কিন্তু আমরা সেটা দিতে পেরেছি। এটা আমাদের জন্য বিরাট সাফল্য। উন্নত দেশগুলোতে টাকা দিয়েই সব করতে হয়েছে। সেখানে আমরা বিনা পয়সায় দিয়েছি। সকলকে টিকা দিয়েছি। এখন বুস্টার ডোজ দেওয়া হচ্ছে আমি আশা করি সকলে সেই বুস্টার ডোজ নেবে।

করোনা ও ইউক্রেন যুদ্ধের মাঝেও সরকারি কর্মকর্তাদের আন্তরিকতার কারণে দেশ এগিয়ে চলছে এমন মন্তব্য করে শেখ হাসিনা বলেন, ইউক্রেন যুদ্ধ ও বন্যা মোকাবিলা করার প্রতিটি কাজ আমরা বাস্তবায়ন করছি। আশা করি এই কাজগুলোর মধ্য দিয়ে আমরা আরও সাফল্য অর্জন করতে পারব।

অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামালকে ধন্যবাদ দিয়ে বঙ্গবন্ধুকন্যা বলেন, চতুর্থবার রাষ্ট্র পরিচালনায় আমি দেখেছি সকল অর্থমন্ত্রীই একটু বেশি কৃপণ থাকে। কিন্তু আমাদের এই অর্থমন্ত্রী কোনো কৃপণতা করেনি। যখন যেটা বলা হয়েছে সে যথেষ্ট উদার ছিল এজন্য তাকে ধন্যবাদ। তার কারণে আমরা অনেক কাজ সহজভাবে করতে পেরেছি। সবচাইতে বড় কাজ আমাদের পদ্মা সেতু।

পদ্মা সেতুর কারণে ঢাকায় যানবাহনের চাপ বাড়বে জানিয়ে চাপ কমাতে ঢাকার চারপাশে রিং রোড করতে গুরুত্বারোপ করেন সরকারপ্রধান।

বরগুনার আলো