• শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৪ ১৪৩০

  • || ১৮ রমজান ১৪৪৫

বরগুনার আলো
ব্রেকিং:
১৯৭৫ সালের পর বঙ্গবন্ধুর স্বাধীনতা ঘোষণার ইতিহাস বিকৃত করা হয়েছে আওয়ামী লীগ পালিয়ে গেলে যুদ্ধটা করলো কে? প্রশ্ন প্রধানমন্ত্রীর বঙ্গভবনে স্বাধীনতা দিবসের সংবর্ধনায় ভুটানের রাজার যোগদান বাংলাদেশ-ভুটান তিন সমঝোতা স্মারক সই ইফতার পার্টি না করে নিম্ন আয়ের মানুষকে সহযোগিতা করুন সন্ধ্যায় জাতির উদ্দেশে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী সমতাভিত্তিক সমাজ বিনির্মাণে দেশবাসীর প্রতি আহ্বান প্রধানমন্ত্রীর আন্তর্জাতিক স্বীকৃতি আদায়ে বাংলাদেশ মিশনগুলোর ভূমিকা রাখার আহ্বান সমরাস্ত্র প্রদর্শনী উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী আগামীকাল ভয়াল ২৫ মার্চ, গণহত্যা দিবস উপজেলা নির্বাচনে শান্তি-শৃঙ্খলা বজায় রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর জনগণের সঠিক প্রতিনিধিত্ব ছাড়া উন্নয়ন হয় না প্রাকৃতিক দুর্যোগ মোকাবিলায় আধুনিক কারিগরি ও প্রযুক্তি সন্নিবেশ করা হয়েছে : প্রধানমন্ত্রী প্রযুক্তি ব্যবহারে জলবায়ু সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছানো সম্ভব স্বাস্থ্যখাতের সক্ষমতা বৃদ্ধিতে সহায়তা করতে চায় ডব্লিউএইচও পুতিনকে অভিনন্দন জানালেন শেখ হাসিনা এ বছর ফিতরার হার নির্ধারণ ২০৩২ সাল পর্যন্ত ইইউতে জিএসপি সুবিধা পেতে আয়ারল্যান্ডের সমর্থন চেয়েছেন প্রধানমন্ত্রী মানুষের ভাগ্য পরিবর্তনে পাশে আছি: প্রধানমন্ত্রী জনসমর্থন থাকায় আওয়ামী লীগ সরকারকে উৎখাত করা অসম্ভব

সেনা কল্যাণ সংস্থার সুবর্ণজয়ন্তী উদযাপন

বরগুনার আলো

প্রকাশিত: ৪ জুলাই ২০২২  

সুবর্ণজয়ন্তী ও ৫০তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন করেছে সেনা কল্যাণ সংস্থা।

রোববার (৩ জুলাই) ঢাকার মহাখালী সেনা কল্যাণ সংস্থায় আড়ম্বরপূর্ণভাবে এ উদযাপন করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সেনাপ্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ। তিনি সেনা কল্যাণ সংস্থার প্রধান কার্যালয়ে (এসকেএস টাওয়ার) পায়রা ও বেলুন উড়িয়ে অনুষ্ঠানের কার্যক্রম শুরু করেন। এসময় তিনি এসকেএস টাওয়ারের ১০তম তলায় ‘বঙ্গবন্ধু কর্নার’ উদ্বোধন করেন।

এছাড়া সেনাপ্রধান সেনা কল্যাণ সংস্থা থেকে সাহায্যপ্রাপ্ত মুক্তিযোদ্ধাদের সম্মাননা প্রদান, সেনা কল্যাণ সংস্থায় কর্তব্যকালীন অবস্থায় আহত-নিহত সদস্যদের পরিবারের মধ্যে উপহার সামগ্রী প্রদান ও মেধাবী শিক্ষার্থীদের মধ্যে বৃত্তি প্রদানসহ সেনা কল্যাণ সংস্থায় কর্মরত সব কর্মকর্তা-কর্মচারীর উদ্দেশে বক্তব্য দেন।

অনুষ্ঠানে সশস্ত্র বাহিনীর ঊর্ধ্বতন সামরিক কর্মকর্তারা, বিশিষ্ট ব্যক্তিবর্গ ও বিভিন্ন প্রতিষ্ঠানপ্রধানরা উপস্থিত ছিলেন।

jagonews24

১৯৭২ সালের পহেলা জুলাই বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের দিকনির্দেশনায় স্বাধীনতা পূর্ববর্তীকালের ‘ফৌজি ফাউন্ডেশন’ আপামর জনগণ ও সশস্ত্র বাহিনীর অবসরপ্রাপ্ত কর্মকর্তা ও কর্মচারীদের কল্যাণের ব্রত নিয়ে সেনা কল্যাণ সংস্থা নামে পুনর্জন্ম লাভ করে। সেনাপ্রধান ও চেয়ারম্যান বোর্ড অব ট্রাস্টির দিকনির্দেশনায় এ সেবামূলক প্রতিষ্ঠান আর্তমানবতার সেবায় কাজ করে যাচ্ছে। কল্যাণমুখী এ প্রতিষ্ঠান বিগত বছরগুলোতে সেনা, নৌ ও বিমান বাহিনীর প্রায় ২০ লাখ অবসরপ্রাপ্ত সদস্যের মধ্যে ৪৫৬ কোটি টাকা অনুদান দেওয়ার পাশাপাশি বাংলাদেশ সরকারকে এক হাজার ৫০০ কোটি টাকার অধিক কর দেওয়ার মাধ্যমে জাতি গঠনে প্রশংসনীয় অবদান রেখে চলেছে। এ সংস্থা ঢাকা সিএমএইচ এ ক্যানসার ইউনিট প্রতিষ্ঠার লক্ষ্যে প্রায় ২০ কোটি টাকা অনুদান দিয়েছে।

এছাড়াও সশস্ত্র বাহিনী বোর্ডের তত্ত্বাবধানে দেশের বিভিন্ন স্থানে ৩০টি মেডিকেল ডিসপেনসারি এবং ঢাকায় ডিওএইচএস-এ চারটি জরুরি চিকিৎসা সেবা কেন্দ্র এ সংস্থার অর্থায়নে পরিচালনা করা হচ্ছে। করোনা মোকাবিলার অংশ হিসেবে সংস্থাটি প্রধানমন্ত্রীর তহবিলে পাঁচ কোটি টাকা অনুদান দিয়েছে। দেশব্যাপী করোনা ও বন্যা পরিস্থিতি মোকাবিলায় সেনা কল্যাণ সংস্থা খাবার ও বিপুল পরিমাণ ত্রাণ সামগ্রী দেশের অসহায় মানুষের মধ্যে বিতরণ করে মানবতার কল্যাণে দুঃস্থদের পাশে এসে দাঁড়িয়েছে।

বরগুনার আলো