• বৃহস্পতিবার   ১৮ আগস্ট ২০২২ ||

  • ভাদ্র ২ ১৪২৯

  • || ১৮ মুহররম ১৪৪৪

বরগুনার আলো
ব্রেকিং:
প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করলেন জাতিসংঘ মানবাধিকার প্রধান বঙ্গবন্ধুকে হত্যার পর আ. লীগের নেতারা কী করেছিলেন: প্রধানমন্ত্রী সুশীল বাবু মইনুল খুনিদের নিয়ে দল গঠন করে: প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু হত্যায় জড়িতরা আজ মানবাধিকারের কথা বলে: প্রধানমন্ত্রী ভারত পারলে আমরাও রাশিয়া থেকে তেল কিনতে পারবো: প্রধানমন্ত্রী ‘ষড়যন্ত্র প্রতিহত করে বঙ্গবন্ধু হত্যার বিচারের রায় কার্যকর করেছি’ খবরদার আন্দোলনকারীদের ডিস্টার্ব করবেন না: প্রধানমন্ত্রী জাতির পিতার মৃত্যু নেই প্রজন্ম থেকে প্রজন্মান্তরে বঙ্গবন্ধু আমাদের রোল মডেল শোক দিবসে বঙ্গভবনে বিশেষ দোয়ার আয়োজন রাষ্ট্রপতির টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা জ্বালানি তেলের দাম বাড়ানোর বিষয়ে পরিষ্কার ব্যাখ্যার নির্দেশ বঙ্গবন্ধু মেমোরিয়াল ট্রাস্টের সাধারণ সভা অনুষ্ঠিত মানবাধিকার কমিশনকে যথাযথভাবে দায়িত্ব পালনের নির্দেশ রাষ্ট্রপতির ৪০০তম ওয়ানডে খেলার অপেক্ষায় বাংলাদেশ জ্বালানি নিরাপত্তা: বঙ্গবন্ধু ও শেখ হাসিনার অবদান রাজনৈতিক সিদ্ধান্তে বঙ্গমাতার মনোভাব প্রতিফলিত হয়েছে বঙ্গমাতার সমাধিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা স্বাধীনতার সংগ্রামে বঙ্গবন্ধুর সারথি ছিলেন আমার মা: প্রধানমন্ত্রী বঙ্গমাতা কঠিন দিনগুলোতে ছিলেন দৃঢ় ও অবিচল: রাষ্ট্রপতি

ঢাকার সঙ্গে সারাদেশের রেল যোগাযোগ স্বাভাবিক

বরগুনার আলো

প্রকাশিত: ৪ জুলাই ২০২২  

ঢাকার সঙ্গে সারাদেশের রেল যোগাযোগ স্বাভাবিক হয়েছে। এর আগে চাকরি থেকে অব্যাহতির প্রতিবাদে রেলওয়ের অস্থায়ী কর্মচারীরা বিক্ষোভ শুরু করে।

একপর্যায়ে তারা টঙ্গী রেল স্টেশন অবরোধ করে। এরপর রেলপথে সারাদেশের সঙ্গে কার্যত বিচ্ছিন্ন হয়ে পড়ে ঢাকা।

তবে কর্তৃপক্ষের আশ্বাসে অবরোধ তুলে নেয় বিক্ষোভকারীরা। এরপরই সারাদেশের সঙ্গে রেল যোগযোগ স্বাভাবিক হয়েছে।

জানা গেছে, ছাঁটাই না করার দাবিতে রেলওয়ে আউটসোর্সিং কর্মীরা টঙ্গী রেলস্টেশন অবরোধ করে। আজ সোমবার (৪ জুলাই) বেলা ১১টার দিকে টঙ্গী স্টেশনে এই ঘটনা ঘটে। বেলা ১১টা থেকে সাড়ে ১২টা পর্যন্ত এই অবরোধ কর্মসূচি চলে।

বাংলাদেশ রেলওয়ে শ্রমিক লীগ টঙ্গী শাখার উদ্যোগে রেললাইনের ওপর মানববন্ধন হয়। এরপর রেলস্টেশন অবরোধ করে ট্রেন আটকে দেয়া হয়।

এতে সারা দেশের  সব ট্রেন আটকে যায়। আটকা পড়ে ঢাকাগামী ঢাকা কমিউটার জয়দেবপুর, ঢাকাগামী ব্রহ্মপুত্র জয়দেবপুর, জামালপুরগামী জামালপুর এক্সপ্রেস টঙ্গী, বিবাড়িয়াগামী তিতাস বিমানবন্দর আউটার, কিশোরগঞ্জগামী কিশোরগঞ্জ এক্সপ্রেস বিমানবন্দর, তারাকান্দিগামী অগ্নিবীণা তেজগাঁও, পঞ্চগড়গামী একতা ক্যান্টনমেন্ট, জয়ন্তিকা এক্সপ্রেস কমলাপুর, ঢাকাগামী হাওড় মশাখালী থ্রু পাস, ঢাকাগামী সুবর্ণ পুবাইল, ঢাকাগামী ভাওয়াল ধীরাশ্রম ঢাকাগামী বনলতা ধীরাশ্রম আউটার। পরে কর্তৃপক্ষের আশ্বাসের পর ১২টা ৪০ মিনিটে অবরোধ তুলে নিলে জামালপুর কমিউটার ঢাকার উদ্দেশে ছেড়ে যায়।

বরগুনার আলো