• মঙ্গলবার   ০৪ অক্টোবর ২০২২ ||

  • আশ্বিন ১৯ ১৪২৯

  • || ০৭ রবিউল আউয়াল ১৪৪৪

বরগুনার আলো
ব্রেকিং:
দেশের বিভিন্ন জেলায় বিদ্যুৎ বিপর্যয় ঢাকেশ্বরী মন্দিরে শুভেচ্ছা বিনিময় করবেন প্রধানমন্ত্রী কন্যাশিশুর নিরাপত্তা নিশ্চিত করা আমাদের কর্তব্য: রাষ্ট্রপতি সমৃদ্ধ দেশ গড়তে কন্যাশিশুদের নিরাপত্তা অপরিহার্য: প্রধানমন্ত্রী দেশে ফিরেছেন প্রধানমন্ত্রী দেশে ফেরার পথে লন্ডনে প্রধানমন্ত্রীর যাত্রা বিরতি কৃষিতে বাংলাদেশের সাফল্যের সূচনা বঙ্গবন্ধুর নেতৃত্ব: রাষ্ট্রপতি সোনার বাংলা গড়তে কৃষিকে বিশেষ গুরুত্ব দিচ্ছে সরকার: প্রধানমন্ত্রী ‘শিশুদের শারীরিক-মানসিক বিকাশে সুস্থ বিনোদনের বিকল্প নেই’ ‘মুজিববর্ষে ১ লাখ ৮৫ হাজার ১২৯টি ঘর নির্মাণ করে দেয়া হয়েছে’ শিশুদের বুকে বড় হওয়ার স্বপ্ন জাগিয়ে দিতে হবে: প্রধানমন্ত্রী আগামী প্রজন্মের জন্য পরিকল্পিত নগরায়ণের বিকল্প নেই : রাষ্ট্রপতি ‘সেনাবাহিনীর হাজার হাজার অফিসার ও সৈনিক হত্যা করে জিয়া’ যুক্তরাজ্য-যুক্তরাষ্ট্র সফর শেষে দেশের পথে প্রধানমন্ত্রী জিনপিংকে শুভেচ্ছা জানিয়ে হামিদ-হাসিনার চিঠি প্রতিটি ক্ষেত্রে উৎপাদনশীলতা বৃদ্ধি অপরিহার্য: রাষ্ট্রপতি দেশে উৎপাদনশীলতা বাড়াতে একযোগে কাজ করতে হবে: প্রধানমন্ত্রী বঙ্গবন্ধুর খুনি রাশেদ চৌধুরীকে দেশে ফেরানোর চেষ্টা চলছে বঙ্গবন্ধুর পলাতক খুনিদের দেশে ফিরিয়ে আনার চেষ্টা চলছে দুর্গাপূজা এখন সার্বজনীন উৎসব: প্রধানমন্ত্রী

মেহেরপুর এখন বাংলাদেশের উন্নয়নের রোল মডেল

বরগুনার আলো

প্রকাশিত: ১১ সেপ্টেম্বর ২০২২  

মেহেরপুর এখন বাংলাদেশের উন্নয়নের রোল মডেল। উন্নয়নের দিক থেকে প্রত্যেকটা ক্ষেত্রে মেহেরপুর জেলা এগিয়ে যাচ্ছে বলে মন্তব্য করেছেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন। তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভারত সফরে মুজিবনগরের স্বাধীনতা সড়কের চুক্তি স্বাক্ষরিত হয়েছে। মুজিবনগর দিয়ে সারা বিশ্বের সঙ্গে আমাদের যোগাযোগ হবে।

শনিবার (১০ সেপ্টেম্বর) বিকেলে মেহেরপুর সদর উপজেলার আশরাফপুর বিদ্যালয় মাঠে আমদহ ইউনিয়ন আওয়ামী লীগ আয়োজিত বিশাল জনসমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

ফরহাদ হোসেন আরও বলেন, ২০০১ থেকে ২০০৫ সাল পর্যন্ত জামায়াত-বিএনপি জোট সরকারের সময় এই এলাকার মানুষ ঘরে থাকতে পারত না। সন্ত্রাসী ও চাঁদাবাজদের কারণে দিনের পর দিন গ্রামছাড়া ছিলেন এলাকার মানুষ। গ্রামের ভিটেমাটি বিক্রি করে উচ্চ মূল্যে শহরে জমি কিনে বসবাস করতে হয়েছে। এখন আর মানুষের মাঝে সেই আতঙ্ক নেই। নিরাপদে নিজ ঘরে ঘুমিয়ে থাকেন। এখন আর সন্ত্রাসী, চাঁদাবাজির ভয় নেই।

প্রতিমন্ত্রী বলেন, আসাদের পূর্বশরীরা স্বপ্ন দেখতেন আমরা গায়ে জামা, পায়ে স্যান্ডেল পরে সুখে শান্তিতে দুবেলা ভাত খেয়ে বেঁচে থাকবো। আমরা স্বাধীন সার্বভৌম নিজেদের দেশে বসবাস করবো। পরাধীন এই দেশটাকে জাতির পিতা বঙ্গবন্ধু জীবন বাজি রেখে স্বাধীন করেছেন। আর তার কন্যা শেখ হাসিনা আজ সেই দেশকে সারা বিশ্বে উন্নয়নের রোল মডেলে রূপান্তরিত করেছে।

২০০১ থেকে ২০০৫ সাল পর্যন্ত এদেশে মাত্র ৪০ ভাগ বাড়িতে বিদ্যুতের সংযোগ ছিল। সেখানে ১২ থেকে ২০ ঘণ্টা বিদ্যুৎ থাকতো না। সন্ধ্যার পরপরই বিদ্যুৎ চলে যেত। শেখ হাসিনার জনবান্ধব পুলিশের নির্যাতন আর নেই। তিনি স্মরণ করিয়ে দেন রমনার বটমূলে পহেলা বৈশাখের অনুষ্ঠানের বোমা হামলা, শেখ হাসিনার মঞ্চের বোমা হামলা, সারাদেশের আদালতে একযোগে বোমা হামলা, আদালত চত্বরে বোমা হামলায় দুই বিচারক হত্যাসহ খুলনার নুরুল ইসলাম, কিবরিয়া, আহসান উল্লাহ হত্যা মামলার কথা। সারাদেশকে জঙ্গি রাষ্ট্র বানিয়েছিলো তারা।  

এসময় অন্যান্যদের মধ্যে বক্তব্য দেন- মেহেরপুর জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আবদুস সামাদ বাবলু বিশ্বাস, মুজিবনগর উপজেলা আওয়ামী লীগের সভাপতি রফিকুল ইসলাম তোতা, সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদ, আমদাহ ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট কাজী শহীদুল হক, মহাজনপুর ইউনিয়নের চেয়ারম্যান আমাম হোসেন মিলু, বুড়িপোতা ইউনিয়নের চেয়ারম্যান শাহ জামান, জেলা যুবলীগের যুগ্ম আহ্বায়ক সরফরাজ হোসেন,  জেলা ছাত্রলীগের সভাপতি আবদুস সালাম বাঁধন।

বরগুনার আলো