• বৃহস্পতিবার   ০২ ফেব্রুয়ারি ২০২৩ ||

  • মাঘ ২০ ১৪২৯

  • || ১০ রজব ১৪৪৪

বরগুনার আলো
ব্রেকিং:
জনগণের ভাগ্য নিয়ে ছিনিমিনি খেলতে আসিনি: প্রধানমন্ত্রী সবাইকে হিসাব করে চলার অনুরোধ প্রধানমন্ত্রীর উন্নত-সমৃদ্ধ দেশ গড়তে কৃষি উন্নয়নের বিকল্প নেই: প্রধানমন্ত্রী ক্রীড়া শিক্ষায় বাস্তবমুখী পদক্ষেপ নিয়েছি: প্রধানমন্ত্রী নিরাপদ খাদ্য নিশ্চিতে কাজ করছে সরকার: প্রধানমন্ত্রী জনস্বাস্থ্য নিশ্চিতে নিরাপদ ও পুষ্টিকর খাদ্যের বিকল্প নেই জনগণকে বিশ্বাস করি, তারা যদি চায় আমরা থাকবো: প্রধানমন্ত্রী ২০২২-২৩ অর্থবছরে ১০ বিলিয়ন ডলারের বেশি রেমিট্যান্স এসেছে ভাষা-সাহিত্য চর্চাও ডিজিটাল করার পরামর্শ প্রধানমন্ত্রীর রাষ্ট্রপতির সঙ্গে প্রধানমন্ত্রীর সাক্ষাৎ মানহীন শিক্ষায় উচ্চশিক্ষিত বেকার বাড়ছে: রাষ্ট্রপতি মুসলিম উম্মাহকে ফিলিস্তিনের পাশে দাঁড়ানোর আহ্বান দেশের ব্যাপক উন্নয়ন বিবেচনায় নিতে দেশবাসীর প্রতি আহ্বান গণতান্ত্রিক ধারা অব্যাহত থাকলেই মানুষের উন্নতি হয়: প্রধানমন্ত্রী আমি জোর করে দেশে ফিরেছিলাম, আ.লীগ পালায় না: শেখ হাসিনা আজ ১১ প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী ১-৭ মার্চ মোবাইলে কল করলেই শোনা যাবে বঙ্গবন্ধুর ভাষণ সন্ত্রাস রুখে দিতে প্রশংসনীয় ভূমিকা রেখে যাচ্ছে পুলিশ সারদায় কুচকাওয়াজে প্রধানমন্ত্রীকে অভিবাদন বাংলাদেশ পুলিশ শান্তি-শৃঙ্খলা রক্ষায় নিরলসভাবে কাজ করছে

পুলিশ সদস্যদের প্রতি শুদ্ধাচার চর্চার আহ্বান আইজিপির

বরগুনার আলো

প্রকাশিত: ৮ ডিসেম্বর ২০২২  

জীবনের সর্বক্ষেত্রে শুদ্ধাচার চর্চা করার জন্য পুলিশ সদস্যদের প্রতি আহ্বান জানিয়েছেন আইজিপি চৌধুরী আবদুল্লাহ আল-মামুন। বুধবার পুলিশ হেডকোয়ার্টার্সের হল অব ইন্টেগ্রিটিতে পুলিশ সদস্যদের শুদ্ধাচার পুরস্কার ২০২০-২০২১ প্রদান অনুষ্ঠানে তিনি এ আহ্বান জানান।
আইজিপি বলেন, বাংলাদেশ পুলিশের প্রত্যেক সদস্যকে দায়িত্ব পালনে পেশাদার এবং জনগণের সঙ্গে আচরণে শুদ্ধ ও মানবিক হতে হবে। আপনাদেরকে এমনভাবে দায়িত্ব পালন করতে হবে যেন অন্যদের কাছে অনুকরণীয় দৃষ্টান্ত হতে পারেন।

পুরস্কারপ্রাপ্তদের উদ্দেশ্যে আইজিপি বলেন, এ পুরস্কারপ্রাপ্তি আপনাদের দায়িত্ব অনেক বাড়িয়ে দিয়েছে। আমি বিশ্বাস করি, আজকের এ স্বীকৃতি জনগণের সেবায় আরো সততা ও দক্ষতার সঙ্গে দায়িত্ব পালনে ব্রতী হতে আপনাদের উজ্জীবিত করবে।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- অতিরিক্ত আইজিপি (প্রশাসন) মো. কামরুল আহসান, অতিরিক্ত আইজি মো. মাজহারুল ইসলাম, অতিরিক্ত আইজি মো. শাহাবুদ্দিন খাঁন, অতিরিক্ত আইজি ব্যারিস্টার মো. হারুন-অর-রশিদ, ডিআইজি (হেডকোয়ার্টার্স) এস এম মোস্তাক আহমেদ, স্পেশাল ব্রাঞ্চের অতিরিক্ত ডিআইজি এজাজ আহমেদ প্রমুখ।

উল্লেখ্য, ২০২০-২০২১ অর্থবছরে বাংলাদেশ পুলিশে কর্মরত বিভিন্ন পদমর্যাদার ১২০ জন সদস্য শুদ্ধাচার পুরস্কার পেয়েছেন। পুরস্কারপ্রাপ্তদের মধ্যে একজন ডিআইজি, নয়জন এসপি, ১৮ জন অতিরিক্ত এসপি, ছয়জন এএসপি, সাতজন ইন্সপেক্টর, ২৪ জন এসআই, ২৯ জন এএসআই/এটিএসআই, তিনজন নায়েক, ২০ জন কনস্টেবল  এবং আর্মড ফোর্সেসের তিনজন কর্মকর্তা রয়েছেন। শুদ্ধাচার পুরস্কারপ্রাপ্তদের মধ্যে ৮ জন নারী পুলিশ সদস্যও রয়েছেন।

বরগুনার আলো