• মঙ্গলবার ২৩ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৯ ১৪৩১

  • || ১৩ শাওয়াল ১৪৪৫

বরগুনার আলো
ব্রেকিং:
দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর দলের নেতাদের নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানায় শেখ হাসিনা মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা বর্তমান প্রজন্ম মুক্তিযুদ্ধের প্রকৃত ইতিহাস জানতে পারবে মুজিবনগর দিবস বাঙালির ইতিহাসে অবিস্মরণীয় দিন: প্রধানমন্ত্রী ঐতিহাসিক মুজিবনগর দিবস আজ নতুন বছর মুক্তিযুদ্ধবিরোধী অপশক্তির বিরুদ্ধে লড়াইয়ে প্রেরণা জোগাবে : প্রধানমন্ত্রী আ.লীগ ক্ষমতায় আসে জনগণকে দিতে, আর বিএনপি আসে নিতে: প্রধানমন্ত্রী দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর ঈদুল ফিতর উপলক্ষে দেশবাসীকে শুভেচ্ছা রাষ্ট্রপতির

শান্তিপূর্ণ গণতান্ত্রিক পরিবেশ আছে বলেই এগিয়ে যাচ্ছে দেশ

বরগুনার আলো

প্রকাশিত: ২৯ মে ২০২৩  

রাজনৈতিক স্থিতিশীলতা ও শান্তিপূর্ণ পরিবেশ আছে বলেই বাংলাদেশের উন্নয়ন গতিশীল হয়েছে বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আর এই শান্তি বজায় রাখতে যা প্রয়োজন তা করার আশ্বাস দিয়েছেন সরকার প্রধান।

সোমবার (২৯ মে) বঙ্গবন্ধু সম্মেলন কেন্দ্রে আন্তর্জাতিক জাতিসংঘ শান্তিরক্ষী দিবসের আলোচনায় যোগ দিয়ে এসব কথা বলেন তিনি। পরে বিশ্বজুড়ে মিশনে দায়িত্ব পালনের সময়ে নিহত ও আহত শান্তিরক্ষীদের পরিবারকে সম্মাননা প্রদান করেন প্রধানমন্ত্রী।

প্রধানমন্ত্রী বলেন, শান্তি ও নিরাপত্তা বজার রাখার বৈশ্বিক প্রচেষ্টায় বাংলাদেশ আজ মডেল। এই অর্জনের পেছনে রয়েছে আমাদের সশস্ত্র বাহিনী ও পুলিশ বাহিনীর চৌকস, পরিশ্রমী ও নিবেদিতপ্রাণ সদস্যদের অবদান ও আত্মত্যাগ। আমরা আজ জাতিসংঘ শান্তিরক্ষা কার্যক্রমে বাংলাদেশের অংশগ্রহণের ৩৫ বছর উদযাপন করছি। অত্যন্ত গৌরব ও আনন্দের এই শুভক্ষণে আমি জাতিসংঘ মিশনে কর্মরত বাংলাদেশি শান্তিরক্ষীসহ সব শান্তিরক্ষীদের শুভেচ্ছা জানাচ্ছি।

ভূমিহীনমুক্ত বাংলাদেশ বিনির্মাণের স্বপ্নের সঙ্গে হতদরিদ্রমুক্ত সমাজ ব্যবস্থা গড়ে তোলার আশ্বাস দেন সরকার প্রধান। ৭ লাখ কোটি টাকার বাজেটে প্রতিটি মানুষের জীবিকার ভাবনাও তুলে ধরেন তিনি।

সরকার প্রধান বলেন, বিশ্ব শান্তি রক্ষায় জাতিসংঘের মিশনে সফলভাবে নেতৃত্ব দিয়ে চলেছে অকুতোভয় বাংলাদেশ। প্রায় সাড়ে ৭ হাজার বাংলাদেশি শান্তিরক্ষী দক্ষতা ও পেশাদারিত্বের প্রমাণ দিয়ে বিশ্বজুড়ে সৃষ্টি করেছে গ্রহণযোগ্যতা।

সংঘাত নয়, শান্তির জন্য যা প্রয়োজন তা করবে বাংলাদেশ সরকার। প্রযুক্তির প্রসার ও অগ্রযাত্রার পাশাপাশি অপশক্তির হুমকি মোকাবেলায় সশস্ত্র বাহিনীকে প্রস্তুত রাখা হয়েছে বলেও জানান প্রধানমন্ত্রী।

শেখ হাসিনা বলেন, জাতির পিতার দেখানো পথে আমরা বিশ্ব শান্তি প্রতিষ্ঠায় কাজ করে যাবো এবং ভবিষ্যৎ প্রজন্মকে একটি নিরাপদ ও শান্তিপূর্ণ বিশ্ব উপহার দেব- আজকের দিনে এই হোক আমাদের অঙ্গীকার।

আনুষ্ঠানিকতা শেষে সুদানসহ বিশ্বের বিভিন্ন দেশে শান্তিরক্ষায় নিয়োজিত বাংলাদেশি শান্তিসেনাদের সঙ্গে ভার্চুয়ালি আলাপ করেন বঙ্গবন্ধুকন্যা।

বরগুনার আলো