• বুধবার ২৬ জুন ২০২৪ ||

  • আষাঢ় ১১ ১৪৩১

  • || ১৮ জ্বিলহজ্জ ১৪৪৫

বরগুনার আলো
ব্রেকিং:
ড. ইউনূস কর ফাঁকি দিয়েছেন, তা আদালতে প্রমাণিত: প্রধানমন্ত্রী ‘শেখ হাসিনা দেশ বিক্রি করে না’ অভিন্ন নদীর টেকসই ব্যবস্থাপনা নিয়ে আলোচনা হয়েছে: প্রধানমন্ত্রী দুই দেশের পারস্পরিক সহযোগিতার পথ নিয়ে আলোচনা করেছি সরকার শিক্ষা ব্যবস্থাকে বহুমাত্রিক করেছে: প্রধানমন্ত্রী অনেক হিরার টুকরা ছড়িয়ে আছে, কুড়িয়ে নিতে হবে বারবার ভস্ম থেকে জেগে উঠেছে আওয়ামী লীগ: শেখ হাসিনা টেকসই ভবিষ্যত নিশ্চিত করতে যৌথ দৃষ্টিভঙ্গিতে সম্মত: প্রধানমন্ত্রী গণতন্ত্র রক্ষায় আ. লীগ নেতাকর্মীদের সর্বদা প্রস্তুত থাকার নির্দেশ আওয়ামী লীগের প্লাটিনাম জয়ন্তীতে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা আওয়ামী লীগের প্লাটিনাম জয়ন্তী আজ ভারতের সঙ্গে বাংলাদেশের ১০ চুক্তি সই বাংলাদেশ আওয়ামী লীগের ৭৫তম প্রতিষ্ঠা বার্ষিকী আগামীকাল দিল্লির রাষ্ট্রপতি ভবনে শেখ হাসিনাকে রাজকীয় সংবর্ধনা হাসিনা-মোদী বৈঠক আজ সংলাপের মাধ্যমে বাণিজ্য প্রতিবন্ধকতা দূর করার আহ্বান বাংলাদেশ প্রতিবেশী দেশগুলোর বিনিয়োগকে অগ্রাধিকার দেয় বঙ্গবন্ধুর চার নীতি এবং বাংলাদেশের চার স্তম্ভ সুফিয়া কামালের সাহিত্যকর্ম নতুন প্রজন্মের প্রেরণার উৎস শুক্রবার ভারত যাচ্ছেন প্রধানমন্ত্রী

উপজেলা প্রশাসনের কাজে বাঁধা সৃষ্টি করা যাবে না

বরগুনার আলো

প্রকাশিত: ১৮ সেপ্টেম্বর ২০২৩  

পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম বলেছেন, উপজেলা প্রশাসনকে আরও বিকশিত হতে দিতে হবে। এর কাজে কোনো ধরনের বাঁধা সৃষ্টি করা যাবে না। আমি বিগত সময়ে উপজেলা প্রশাসনের কোনো কাজে বাঁধা দেইনি। যদি কেউ এমনটা প্রমাণ দিতে পারে, তবে আমি ইস্তফা দিয়ে চলে যাব। আমি এই সৎ সাহস নিয়েই রাজনীতি করি।
রোববার বেলা ১১টায় রাজশাহীর বাঘা উপজেলা পরিষদ চত্বরে জাতীয় স্থানীয় সরকার দিবস উপলক্ষে আয়োজিত তিন দিনব্যাপী উন্নয়ন মেলার উদ্বোধনী অনুষ্ঠান ও আলোচনা সভায় এসব কথা বলেন তিনি।

স্থানীয় সরকার প্রসঙ্গে শাহরিয়ার আলম বলেন, স্থানীয় সরকার এমন এক ধরনের প্রতিষ্ঠান যা গ্রামীণ পর্যায়ে উন্নয়ন কাজ করে। গ্রামীণ পর্যায়ে সাধারণ মানুষের আশা-আকাঙ্খার প্রতিফলন ঘটায়। তারা বিভিন্ন ধরনের উন্নয়ন কাজে সরাসরি জড়িত থাকে। গত ১৫ বছরে স্থানীয় সরকার ব্যবস্থার মাধ্যমে দেশের অবকাঠামোগত উন্নয়নই শুধু নয়, সব ধরনের প্রয়োজনীয় সেবাই সহজ করা হয়েছে।

নিজ নির্বাচনি এলাকার বিভিন্ন উন্নয়ন তুলে ধরে তিনি বলেন, গত ১৫ বছরে বাঘা-চারঘাটে যে উন্নয়ন হয়েছে এর পেছনে যেমন এলাকার জনগণ, সরকারের শিক্ষা, স্বাস্থ্য, প্রাণিসম্পদ, সমাজসেবা সহ বিভিন্ন দফতরের শ্রম আছে, তেমনি স্থানীয় সরকারের সঙ্গে সংশ্লিষ্ট সবার শ্রম আছে।

স্থানীয় সরকার প্রতিষ্ঠানে কেউ যেন সেবা নিতে এসে হয়রানির শিকার না হয় এ জন্য তিনি জনপ্রতিনিধিদের সর্তক থাকতে বলেন।

অনুষ্ঠানে মূল প্রবন্ধ উপস্থাপন করেন উপজেলা নির্বাহী অফিসার শারমিন আক্তার। পরে পররাষ্ট্র প্রতিমন্ত্রী ভ্যারাসিটিসিবলিং কো-অপারেটিভ সোসাইটির উদ্যোগে বাঘা দীঘির পাড়ে বৃক্ষরোপণ ও মতবিনিময় সভায় যোগ দেন। সভা শেষে তিনি দীঘির পাড়ে গাছের চারা রোপণ করেন।

বরগুনার আলো