• বুধবার ২৬ জুন ২০২৪ ||

  • আষাঢ় ১১ ১৪৩১

  • || ১৮ জ্বিলহজ্জ ১৪৪৫

বরগুনার আলো
ব্রেকিং:
ড. ইউনূস কর ফাঁকি দিয়েছেন, তা আদালতে প্রমাণিত: প্রধানমন্ত্রী ‘শেখ হাসিনা দেশ বিক্রি করে না’ অভিন্ন নদীর টেকসই ব্যবস্থাপনা নিয়ে আলোচনা হয়েছে: প্রধানমন্ত্রী দুই দেশের পারস্পরিক সহযোগিতার পথ নিয়ে আলোচনা করেছি সরকার শিক্ষা ব্যবস্থাকে বহুমাত্রিক করেছে: প্রধানমন্ত্রী অনেক হিরার টুকরা ছড়িয়ে আছে, কুড়িয়ে নিতে হবে বারবার ভস্ম থেকে জেগে উঠেছে আওয়ামী লীগ: শেখ হাসিনা টেকসই ভবিষ্যত নিশ্চিত করতে যৌথ দৃষ্টিভঙ্গিতে সম্মত: প্রধানমন্ত্রী গণতন্ত্র রক্ষায় আ. লীগ নেতাকর্মীদের সর্বদা প্রস্তুত থাকার নির্দেশ আওয়ামী লীগের প্লাটিনাম জয়ন্তীতে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা আওয়ামী লীগের প্লাটিনাম জয়ন্তী আজ ভারতের সঙ্গে বাংলাদেশের ১০ চুক্তি সই বাংলাদেশ আওয়ামী লীগের ৭৫তম প্রতিষ্ঠা বার্ষিকী আগামীকাল দিল্লির রাষ্ট্রপতি ভবনে শেখ হাসিনাকে রাজকীয় সংবর্ধনা হাসিনা-মোদী বৈঠক আজ সংলাপের মাধ্যমে বাণিজ্য প্রতিবন্ধকতা দূর করার আহ্বান বাংলাদেশ প্রতিবেশী দেশগুলোর বিনিয়োগকে অগ্রাধিকার দেয় বঙ্গবন্ধুর চার নীতি এবং বাংলাদেশের চার স্তম্ভ সুফিয়া কামালের সাহিত্যকর্ম নতুন প্রজন্মের প্রেরণার উৎস শুক্রবার ভারত যাচ্ছেন প্রধানমন্ত্রী

দুর্নীতি ছাড়া দেশকে কিছুই দিতে পারেনি বিএনপি: প্রধানমন্ত্রী

বরগুনার আলো

প্রকাশিত: ২৩ সেপ্টেম্বর ২০২৩  

দুর্নীতি ছাড়া বিএনপি দেশকে কিছুই দিতে পারেনি বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। স্থানীয় সময় শুক্রবার (২২ সেপ্টেম্বর) নিউইয়র্কে প্রবাসী বাংলাদেশিদের নাগরিকদের সংবর্ধনায় প্রধানমন্ত্রী একথা বলেন। শেখ হাসিনা বলেন, চুরি করা টাকা এখন আন্দোলনে খরচ করছে তারা। ক্ষমতার মধু খেতে পারছে না বিএনপি, সেজন্যই দেশে কোনো উন্নয়ন হয়নি বলে সমালোচনা করছে দলটি।

বিএনপির উদ্দেশ্যে প্রধানমন্ত্রী বলেন, আসলে দেশে ভোট হোক, এটাই তারা চায় না। দেশবিরোধী মিথ্যা-অপপ্রচার ছড়িয়ে বেড়াচ্ছে, তাদের চিহ্নিত করা উচিত, তাদের মুখোশ উন্মোচন করা উচিত।
বিরোধীদলের আন্দোলনের বিষয়ে সরকারপ্রধান বলেন, বিএনপির আন্দোলনে বাধা দিচ্ছে না সরকার। চুরি করা টাকা এখন আন্দোলনে খরচ করছে দলটি। এই চোরদের ব্যাপারে সতর্ক থাকতে হবে।

শেখ হাসিনা বলেন, নির্বাচনের আগ পর্যন্ত এমন লাফালাফি থাকবে। দেশে অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন হবে। বাংলাদেশের মানুষ উপলব্ধি করে যে, নৌকায় ভোট দিয়ে যেমন স্বাধীনতা পেয়েছে। তেমনি দেশও এগিয়ে গেছে। নৌকা মার্কায় ভোট চাই।

তিনি বলেন, বিশ্বনেতারা যখন বাংলাদেশের উন্নয়ন-অগ্রগতির স্বীকৃতি দিচ্ছে তখন কয়েকটা চোর-চোট্টা কী বললো তাতে কান দেয়ার কোনো প্রয়োজন নেই আমাদের। খালেদা জিয়ার দুর্নীতি নিয়ে শেখ হাসিনা বলেন, বিদেশ থেকে টাকা এলো এতিমের নামে। সেই টাকা খালেদা জিয়া মেরে দিলো। তারেক জিয়া রাজনীতি না করার মুচলেকা দিয়ে বিদেশে পালিয়ে যায় উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, ভাড়াটে লোক দিয়ে তারেক জিয়া এখনও আমার বিরুদ্ধে ডেমোনেস্ট্রেশন করে যাচ্ছে। আমার প্রশ্ন এতো টাকা তারা কোথায় পায়?

তিনি বলেন, এরা গণতন্ত্র-নির্বাচন কোনোটাতেই বিশ্বাস করে না, তাদের মুখে ভোট ও গণতন্ত্রের কথা শোনা মানেই পাগলের প্রলাপ মনে হয়। বাংলাদেশের অগ্রযাত্রাটা তাদের পছন্দ হয় না জানিয়ে শেখ হাসিনা বলেন, আওয়ামী লীগ ক্ষমতায় এলে দেশে কারো মন্দায় ভোগান্তি হয় না।
 
প্রবাসী বাংলাদেশিদের উদ্দেশ্যে প্রধানমন্ত্রী বলেন, আপনারা স্থানীয় জনপ্রতিনিধিদের সঙ্গে সম্পর্ক জোরদার করুন। দেশের বর্তমান পরিস্থিতি তাদের কাছে তুলে ধরবেন। কেননা, তাদের কাছে অভিযোগ করেই একটা গোষ্ঠী দেশের ভাবমূর্তি নষ্ট করে।

বরগুনার আলো