• বুধবার ২৮ ফেব্রুয়ারি ২০২৪ ||

  • ফাল্গুন ১৫ ১৪৩০

  • || ১৭ শা'বান ১৪৪৫

বরগুনার আলো
ব্রেকিং:
পুলিশ জনগণের বন্ধু, সে কথা মাথায় রেখেই দায়িত্ব পালন করতে হবে অপরাধের ধরন বদলাচ্ছে, পুলিশকেও সেভাবে আধুনিক হতে হবে পুলিশ সপ্তাহ শুরু, উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী আইনশৃঙ্খলা সমুন্নত রাখতে পুলিশ নিরলস প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে দেশপ্রেম ও পেশাদারিত্বের পরীক্ষায় বারবার উত্তীর্ণ হয়েছে পুলিশ জনগণের আস্থা অর্জন করলে ভোট পাবেন: জনপ্রতিনিধিদের প্রধানমন্ত্রী জনপ্রতিনিধির মাধ্যমে উন্নয়ন কাজের ব্যবস্থাটা আমরা নিয়েছিলাম কেউ যেন ভুয়া ক্লিনিক-চিকিৎসকের দ্বারা প্রতারিত না হন: রাষ্ট্রপতি স্থানীয় সরকার বিভাগে বাজেট বরাদ্দ ৬ গুণ বেড়েছে: প্রধানমন্ত্রী স্থানীয় সরকারকে মাটি-মানুষের সঙ্গে নিবিড় সম্পর্ক গড়তে হবে শবে বরাতের মাহাত্ম্যে উদ্বুদ্ধ হয়ে দেশের কাজে আত্মনিয়োগের আহ্বান সমাজের অসহায়, দরিদ্র মানুষের সহায়তায় এগিয়ে আসতে হবে দেশের মানুষের জন্য ন্যায়বিচার নিশ্চিত করতে হবে বিচারকদের ক্ষমতার অপব্যবহার রোধকল্পে খেয়াল রাখার আহ্বান মিউনিখ সফরে বাংলাদেশের অঙ্গীকার বলিষ্ঠরূপে প্রতিফলিত হয়েছে পবিত্র রমজানে নিত্যপণ্যের সংকট হবে না: প্রধানমন্ত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ইউরোপীয় কমিশনের প্রেসিডেন্টের অভিনন্দন প্রতিবেশীদের সঙ্গে সুসম্পর্ক রেখেই সামুদ্রিক সম্পদ আহরণের আহ্বান সমুদ্রসীমার সম্পদ আহরণ করে কাজে লাগানোর তাগিদ প্রধানমন্ত্রীর ২১ বছর সমুদ্রসীমার অধিকার নিয়ে কেউ কথা বলেনি: শেখ হাসিনা

শুল্ক গোয়েন্দা আড়াই বছরে ৪৬০ কেজি সোনা জব্দ করেছে

বরগুনার আলো

প্রকাশিত: ৮ ডিসেম্বর ২০২৩  

গত আড়াই বছরে ৪৬০ কেজি ৪৪৫ গ্রাম স্বর্ণ জব্দ করছে শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তর। এর মধ্যে গত দুই অর্থবছরে ৩৮৩ কেজি ১২৫ গ্রাম এবং চলতি অর্থবছরে এখন পর্যন্ত জব্দ করা হয়েছে ৭৭ কেজি ৩২ গ্রাম স্বর্ণ।

শুক্রবার (৮ ডিসেম্বর) বিকেলে রাজধানীর কাকরাইলের ইনস্টিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স, বাংলাদেশ (আইডিইবি) ভবনে আয়োজিত সংবাদ সম্মেলনে এসব তথ্য জানানো হয়।

শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের ভারপ্রাপ্ত মহাপরিচালক আবদুর রউফ সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন।

এক প্রশ্নের জবাবে আবদুর রউফ বলেন, আজ সিলেটে আসা বাংলাদেশ বিমানের একটি ফ্লাইট থেকে সাড়ে ২৬ কোটি টাকার ৩৪ কেজি ১৫ গ্রাম ওজনের স্বর্ণ জব্দ করা হয়েছে। এ ঘটনায় সোনা চোরাচালানের সঙ্গে জড়িত চারজনকে আটক করা হয়েছে। তারা হলেন, মোহাম্মদ হাবিবুর রহমান, মো. সানু মিয়া, মো. আক্তারুজ্জামান এবং মিশফা মিয়া। তাদের বিরুদ্ধে মামলাসহ আইনি পদক্ষেপ নেওয়ার বিষয়টি চলমান রয়েছে।  উদ্ধার হওয়া স্বর্ণবারগুলো কাস্টমস এক্সাইজ ও ভ্যাট কমিশনারেট, সিলেটের শুল্ক গুদামে জমা প্রদান করার কার্যক্রম চলমান রয়েছে।

উল্লেখ্য, শুক্রবার(৭ ডিসেম্বর) সকাল ৮টা ৩৫ মিনিটে বাংলাদেশ বিমানের বিজি ২৪৮ ফ্লাইট থেকে ৩৪ কেজি ৩৫১ গ্রাম ওজনের ২৮০টি স্বর্ণের বারসহ চারজনকে আটক করেন জাতীয় গোয়েন্দা সংস্থা এনএসআই ও কাস্টমস কর্মকর্তারা।

বরগুনার আলো