• মঙ্গলবার   ০৪ অক্টোবর ২০২২ ||

  • আশ্বিন ১৯ ১৪২৯

  • || ০৭ রবিউল আউয়াল ১৪৪৪

বরগুনার আলো
ব্রেকিং:
দেশের বিভিন্ন জেলায় বিদ্যুৎ বিপর্যয় ঢাকেশ্বরী মন্দিরে শুভেচ্ছা বিনিময় করবেন প্রধানমন্ত্রী কন্যাশিশুর নিরাপত্তা নিশ্চিত করা আমাদের কর্তব্য: রাষ্ট্রপতি সমৃদ্ধ দেশ গড়তে কন্যাশিশুদের নিরাপত্তা অপরিহার্য: প্রধানমন্ত্রী দেশে ফিরেছেন প্রধানমন্ত্রী দেশে ফেরার পথে লন্ডনে প্রধানমন্ত্রীর যাত্রা বিরতি কৃষিতে বাংলাদেশের সাফল্যের সূচনা বঙ্গবন্ধুর নেতৃত্ব: রাষ্ট্রপতি সোনার বাংলা গড়তে কৃষিকে বিশেষ গুরুত্ব দিচ্ছে সরকার: প্রধানমন্ত্রী ‘শিশুদের শারীরিক-মানসিক বিকাশে সুস্থ বিনোদনের বিকল্প নেই’ ‘মুজিববর্ষে ১ লাখ ৮৫ হাজার ১২৯টি ঘর নির্মাণ করে দেয়া হয়েছে’ শিশুদের বুকে বড় হওয়ার স্বপ্ন জাগিয়ে দিতে হবে: প্রধানমন্ত্রী আগামী প্রজন্মের জন্য পরিকল্পিত নগরায়ণের বিকল্প নেই : রাষ্ট্রপতি ‘সেনাবাহিনীর হাজার হাজার অফিসার ও সৈনিক হত্যা করে জিয়া’ যুক্তরাজ্য-যুক্তরাষ্ট্র সফর শেষে দেশের পথে প্রধানমন্ত্রী জিনপিংকে শুভেচ্ছা জানিয়ে হামিদ-হাসিনার চিঠি প্রতিটি ক্ষেত্রে উৎপাদনশীলতা বৃদ্ধি অপরিহার্য: রাষ্ট্রপতি দেশে উৎপাদনশীলতা বাড়াতে একযোগে কাজ করতে হবে: প্রধানমন্ত্রী বঙ্গবন্ধুর খুনি রাশেদ চৌধুরীকে দেশে ফেরানোর চেষ্টা চলছে বঙ্গবন্ধুর পলাতক খুনিদের দেশে ফিরিয়ে আনার চেষ্টা চলছে দুর্গাপূজা এখন সার্বজনীন উৎসব: প্রধানমন্ত্রী

পীরগঞ্জে তাণ্ডবের মামলায় ৫১ আসামির আত্মসমর্পণ

বরগুনার আলো

প্রকাশিত: ৮ আগস্ট ২০২২  

রংপুরের পীরগঞ্জ উপজেলার হিন্দু অধ্যুষিত মাঝিপাড়ায় আগুন দিয়ে মালামাল লুটসহ তাণ্ডবের মামলার ৫১ আসামি আদালতে আত্মসমর্পণ করেছেন। দীর্ঘ ৯ মাস পর মামলার প্রধান আসামি শহিদ ওরফে শহিদুজ্জামান মণ্ডলসহ এসব আসামি আত্মসমর্পণ করেন।

রবিবার আত্মসমর্পণের পর আসামিরা জামিনের করলে তা নাকচ করে দেন রংপুরের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত ১ এর বিচারক এস এম শফিকুল ইসলাম। পরে আসামিদের কারাগারে পাঠানোর আদেশ দেন তিনি। বিষয়টি নিশ্চিত পীরগঞ্জ আমলি আদালতের জিআরও শহিদুল ইসলাম।

চাঞ্চল্যকর এই ঘটনায় ২০২১ সালের ১৮ অক্টোবর ১৪৬ জন আসামির নাম উল্লেখ করে মামলা দায়ের করেন পীরগঞ্জ থানার এস আই ইসমাইল হোসেন। তদন্ত শেষে মামলার তদন্তকারী কর্মকর্তা এস আই মাহবুব হোসেন সকল আসামির বিরুদ্ধে আদালতে চার্জশিট দাখিল করেন। মামলার প্রধান আসামি শহিদ ওরফে শহিদুজ্জামানসহ শতাধিক আসামি দীর্ঘদিন ধরে পলাতক ছিল।

রবিবার আদালতে আত্মসমর্পণ করে জামিনের আবেদন করা অন্যান্য আসামিরা হলেন আতাউর রহমান, মোজ্জল হোসেন, রুবেল সরকার, সাইফুল তালুকদার, সিরাজুল ইসলাম, বকুল মিয়া, মিলন মিয়া, আলফাজুর রহমান, রিপন আকন্দ, সুলতান আহাম্মেদ, ফাহিম, কাওসার আলী, হাফিজার রহমান, হারুন, অপিরুল ইসলাম, শাহিন, মিজানুর রহমান, বাবলু, শফিকুল , তাজুল ইসলাম, পিয়াস মিয়া, জাহাঙ্গীর হোসেন, পাপ্পু মিয়া, গেদা ওরফে জেয়াদ আলী, ফয়জার রহমান, খুশি মিয়া, জয়নাল আবেদীন, নজরুল ওরফে রানা, লিটন, গোলাম মোস্তফা, আরিফুল ইসলাম, সাদেকুল, রাসেল, জিল্লুর রহমান, রোকন, মশিউর, সাদেকুল ইসলাম, হাবিবর রহমান, মোহাম্মদ আলী, সুমন, মালেক, রাশেদ, হৃদয়, বাশিদুল ইসলাম, সুমন মিয়া, কাইয়ুম আলী, হুমায়ুন ও শরিফুল ইসলাম।

শুনানি শেষে বিচারক সব আসামির জামিন না মঞ্জুর করে তাদের কারাগারে পাঠানোর আদেশ দেন। আসামি পক্ষের আইনজীবী ব্যারিস্টার আবু সাঈদ জানান আসামিরা সকলেই সহায় সম্বলহীন ও শ্রমজীবী। পুলিশ অন্যায়ভাবে তাদের মামলায় আসামি করেছে।

উল্লেখ্য, ফেসবুকে ধর্মীয় অবমাননাকর স্ট্যাটাস দেওয়ার অভিযোগে ২০২১ সালের ১৭ অক্টোবর তারিখে রংপুরের পীরগঞ্জ  উপজেলার বড় করিমপুর কসবা মাঝিপাড়া ও দক্ষিণ মাঝি পাড়ায় সন্ত্রাসীরা হামলা চালিয়ে অন্তত ৩০টি বাড়ি ঘরে আগুন জ্বালিয়ে দিয়ে মালামাল ভাংচুর ও লুট পাট করে। এ ঘটনায় আইসিটি আইনে তিনটি ও হিন্দুপাড়ায় তাণ্ডবের ঘটনায় একটিসহ মোট চারটি মামলা দায়ের করে পুলিশ। ঘটনার পর পুলিশ ঘটনার সঙ্গে জড়িত সন্দেহে অন্তত ৫০ জনকে গ্রেফতার করে।

বরগুনার আলো