• মঙ্গলবার ১৬ জুলাই ২০২৪ ||

  • শ্রাবণ ১ ১৪৩১

  • || ০৮ মুহররম ১৪৪৬

বরগুনার আলো
ব্রেকিং:
মুসলিম সম্প্রদায়ের উচিত গাজায় গণহত্যার বিরুদ্ধে ঐক্যবদ্ধ হওয়া নিজেদের রাজাকার বলতে তাদের লজ্জাও করে না : প্রধানমন্ত্রী দুঃখ লাগছে, রোকেয়া হলের ছাত্রীরাও বলে তারা রাজাকার শেখ হাসিনার কারাবন্দি দিবস আজ ‘চীন কিছু দেয়নি, ভারতের সঙ্গে গোলামি চুক্তি’ বলা মানসিক অসুস্থতা দেশের অর্থনীতি এখন যথেষ্ট শক্তিশালী : প্রধানমন্ত্রী আওয়ামী লীগ সরকার ব্যবসাবান্ধব সরকার ফুটবলের উন্নয়নে সহযোগিতা অব্যাহত রাখবে সরকার যথাযথ প্রশিক্ষণের মাধ্যমে বিশ্বমানের খেলোয়াড় তৈরি করুন চীন সফর নিয়ে সংবাদ সম্মেলনে আসছেন প্রধানমন্ত্রী টেকসই উন্নয়নে পরিকল্পিত ও দক্ষ জনসংখ্যার গুরুত্ব অপরিসীম বাংলাদেশে আরো বিনিয়োগ করতে চায় চীন: শি জিনপিং চীন সফর শেষে দেশে ফিরেছেন প্রধানমন্ত্রী চীন সফর সংক্ষিপ্ত করে আজ দেশে ফিরছেন প্রধানমন্ত্রী ঢাকা-বেইজিং ৭ ঘোষণাপত্র, ২১ চুক্তি সই চীনের প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠকে শেখ হাসিনা রোহিঙ্গাদের প্রত্যাবাসনে চীনের প্রতি সহযোগিতার আহ্বান বাংলাদেশে বিনিয়োগের এখনই উপযুক্ত সময় তিয়েনআনমেন স্কয়ারে চীনা বিপ্লবীদের প্রতি শেখ হাসিনার শ্রদ্ধা চীন-বাংলাদেশ হাত মেলালে বিশাল কিছু অর্জন সম্ভব: প্রধানমন্ত্রী

ভোলায় ভ্রাম্যমাণ আদালতের অভিযানে বেকারির মালিককে অর্থদন্ড

বরগুনার আলো

প্রকাশিত: ১০ জুলাই ২০২৪  

ভোলায় ভ্রাম্যমাণ আদালতের অভিযানে জারিয়ান ফুড প্রোডাক্টস এর বেকারির মালিক মো: জাবেদকে ৫০ হাজার টাকা অর্থদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। মঙ্গলবার (৯ জুলাই)সন্ধ্যায় ভোলা পৌর সভার ৮ নং ওয়ার্ডে পৌর কাঠালী এলাকায় পরিবেশ অধিদপ্তরের কে সঙ্গে নিয়ে অভিযান চালায় ভোলা সদর উপজেলার  সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট নাজমুল হাসান।

জারিয়ান বেকারি পরিবেশ অধিদপ্তরের ছাড়পত্র না নিয়ে অস্বাস্থ্যকর পরিবেশ, বিএসটিআই-এর অনুমোদন না নিয়ে পন্য উৎপাদন করে আসছে। তাই জারিয়ান বেকারি মালিক জাবেদকে পঞ্চাশ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।

ভোলা সদর উপজেলার সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট নাজমুল হাসান বলেন, ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ ধারায় এই জরিমানা আদায় করা হয়। শুধু তাই নয় বেকারির মালিক জাবেদ অনেকগুলো আইন ভঙ্গ করছে। যেহেতু ভোলাতে বিএসটিআই অফিস নেই সেহেতু তাকে ভোক্ত অধিকারা আইনে জরিমানা আদায় করা হয়। ভবিষ্যতে আইন ভঙ্গ করে বেকারি পরিচালনা করলে রাষ্ট্রের আইন অনুযায়ী তাকে আরো বড় শাস্তির মুখোমুখি হতে হতে পারে বলে জানান। আর এর ব্যত্যয় ঘটলে বেকারিট বন্ধ রাখার নির্দেশ দেওয়া হবে।
মানুষের স্বাস্থ্যঝঁকি এড়াতে পর্যায়ক্রমে সব বেকারিতে অভিযান চালানো হবে বলে জানান নাজমুল হাসান।

এসময় পরিবেশ অধিদপ্তর ভোলা জেলা কার্যলয়ের সহকারী পরিচালক মো: তোতা মিয়া বলেন, জারিয়ান ফুড প্রোডাক্টস এর নামের বেকারিটি অনূকূল পরিবেশ ছাড়পত্র নরায়ন না করার কারনে আবেদন পত্রটি বাতিল বলে গন্য করা হয়। প্রয়োজনীয় কাগজ পত্র ছাড়া আবেদন না করলে ছাড়পত্র বাতিল করে আইনশৃঙ্খলা বাহিনীর কাছে সোর্পদ করার জন্য সুপারিশ করবো। বেকারির মালিক জাবেদ সাহেব ছাড়পত্র যে বিনোয়োগ দেখিয়েছে তার চেয়ে বেশি বিনিয়োগ করছে প্রতিষ্ঠানটিতে। এছাড়া অনুমোদনের বাইরে গিয়ে গোপনে স্বাস্থঝুকিঁতে ফেলে এমন অনেক পন্য উৎপাদন করে থাকেন। তাই পরিবেশ ছাড়পত্র না নিলে কঠোর ব্যবস্থা নেওয়া হবে বলে জানান।

জারিয়ান ফুড প্রোডাক্টস এর বেকারির মালিক মো: জাবেদ বলেন, এই বেকারিতে আমি চিপশ,চানাচুর,মুড়ি ভাজও কোবট উৎপন্ন করে ভোলার বাজারে বিক্রি করে থাকি। পরিবেশে ছাড়পত্র নবায়ন ও বিএসটিআই ছাড়পত্র নবায়ন পক্রিয়াধীন রয়েছে বলে তিনি জানান।

এদিকে স্থানীয়রা জানান, জারিয়ান ফুড প্রোডাক্টস এর বেকারির মালিক মো: জাবেদ আবাসিক এলাকায় এই ধরনের বেকারির কালো ধোঁয়ায় আচ্ছন্ন হয়ে  শিশুরা মারাত্মক স্বাস্থ্য ঝুঁকির মধ্যে পড়ছে। তাই আবাসিক এলাকা থেকে এই ধরনের প্রতিষ্ঠান বিসিক শিল্প নগরী তে সরিয়ে নেওয়ার জন্য অনুরোধ জানান।

বরগুনার আলো