• মঙ্গলবার   ২৮ সেপ্টেম্বর ২০২১ ||

  • আশ্বিন ১৩ ১৪২৮

  • || ১৯ সফর ১৪৪৩

বরগুনার আলো
ব্রেকিং:
৫ মামলায় খালেদা জিয়ার জামিনের মেয়াদ বাড়লো এসএসসি-এইচএসসির সব ধরনের প্রস্তুতি সম্পন্ন: শিক্ষামন্ত্রী বিশ্বে দারিদ্র্য বিমোচনে শেখ হাসিনা রোল মডেল: ওবায়দুল কাদের সাত কলেজের ভর্তি পরীক্ষার তারিখ ফের পরিবর্তন, শুরু ৫ নভেম্বর ১৪ নভেম্বর এসএসসি পরীক্ষা, এইচএসসি ২ ডিসেম্বর জাতিসংঘে শেখ হাসিনার বক্তব্য সারাবিশ্বে প্রশংসিত: ওবায়দুল কাদের নভেম্বরে এসএসসি ও ডিসেম্বরে এইচএসসি পরীক্ষা: শিক্ষামন্ত্রী জাতিসংঘে বঙ্গবন্ধুর বাংলায় ভাষণ স্মরণে ই-পোস্টার জরুরি ভিত্তিতে রোহিঙ্গা প্রত্যাবাসন জোরদারের দাবি প্রধানমন্ত্রীর করোনার টিকাকে ‘বৈশ্বিক জনস্বার্থ সামগ্রী’ ঘোষণার আহ্বান কুয়েত ও সুইডেনের প্রধানমন্ত্রীর সঙ্গে শেখ হাসিনার বৈঠক দেশের বিভিন্ন প্রতিশ্রুতিশীল খাতে মার্কিন বিনিয়োগের আহ্বান এসডিজি’র উন্নতিতে জাতিসংঘে পুরস্কৃত বাংলাদেশ নিউইয়র্কে পৌঁছেছেন প্রধানমন্ত্রী টিকা নেওয়ার পর খোলার সিদ্ধান্ত নিজ নিজ বিশ্ববিদ্যালয় নিতে পারবে বঙ্গবন্ধু ভাষণের দিনকে এবারও ‘বাংলাদেশি ইমিগ্রান্ট ডে’ ঘোষণা ফিনল্যান্ডে পৌঁছেছেন প্রধানমন্ত্রী শীর্ষ অর্থনীতির দেশগুলোর অংশগ্রহণ চান প্রধানমন্ত্রী `লাশের নামে একটা বাক্সো সাজিয়ে-গুজিয়ে আনা হয়েছিল` টকশোতে কে কী বলল ওসব নিয়ে দেশ পরিচালনা করি না: প্রধানমন্ত্রী

বর আসার আগেই বিয়েবাড়িতে হাজির ম্যাজিস্ট্রেট

বরগুনার আলো

প্রকাশিত: ১৪ সেপ্টেম্বর ২০২১  

বগুড়ার নন্দীগ্রাম উপজেলায় গোপনে বাল্যবিয়ের প্রস্তুতি চলছিল। রান্নাবান্নাসহ সব আয়োজন সম্পন্নের পর অপেক্ষায় ছিল বর আসার। কিন্তু বর আসার আগেই বিয়েবাড়িতে হাজির হন নন্দীগ্রাম উপজেলার সহকারী কমিশনার (ভূমি) মো. রায়হানুল ইসলাম। সোমবার (১৩ সেপ্টেম্বর) রাত ১১টার দিকে নন্দীগ্রাম ভাটরা ইউনিয়নের ভরমাজ গ্রামে এ ঘটনা ঘটে।

স্থানীয়রা জানান, উপজেলার মণিনাগ গ্রামের চান্দু মিয়ার মেয়ের (১৭) সঙ্গে একই এলাকার ভরমাজ গ্রামের মোফাজ্জল হোসেনের ছেলে মোশারফ হোসেনের (১৮) বিয়ের আয়োজন করা হয়। রাতে গোপনে ভরমাজ গ্রামে কনের মামা ছাইদুল ইসলামের বাড়িতে এই বিয়ের আয়োজন করা হয়। খবর পেয়ে কনের মামার বাড়িতে পুলিশ নিয়ে হাজির হন ম্যাজিস্ট্রেট। বরযাত্রী তখনো আসেনি। ভ্রাম্যমাণ আদালত বসিয়ে বাল্যবিয়ের আয়োজন করায় কনের মামাকে দুই হাজার টাকা জরিমানা করা হয়। পাশাপাশি কনেকে ১৮ বছরের আগে বিয়ে দেবেন না মর্মে অভিভাবকের কাছ থেকে মুচলেকা নেওয়া হয়।

জানা গেছে, কনের বাবা-মা ঢাকায় একটি গার্মেন্টসে চাকরি করেন। সেখানে থেকে এসে কনের মামার বাড়িতে বিয়ের আয়োজন করেন।

নন্দীগ্রাম উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. রায়হানুল ইসলাম বলেন, বাল্যবিয়ের দেওয়ার অভিযোগে কনের মামাকে দুই হাজার টাকা জরিমানা করা হয়েছে। এছাড়া কনেকে ১৮ বছরের আগে বিয়ে দেবেন না বলে অভিভাবকের কাছ থেকে মুচলেকা নেওয়া হয়।

বরগুনার আলো