• বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৪ ১৪৩০

  • || ১৭ রমজান ১৪৪৫

বরগুনার আলো
ব্রেকিং:
১৯৭৫ সালের পর বঙ্গবন্ধুর স্বাধীনতা ঘোষণার ইতিহাস বিকৃত করা হয়েছে আওয়ামী লীগ পালিয়ে গেলে যুদ্ধটা করলো কে? প্রশ্ন প্রধানমন্ত্রীর বঙ্গভবনে স্বাধীনতা দিবসের সংবর্ধনায় ভুটানের রাজার যোগদান বাংলাদেশ-ভুটান তিন সমঝোতা স্মারক সই ইফতার পার্টি না করে নিম্ন আয়ের মানুষকে সহযোগিতা করুন সন্ধ্যায় জাতির উদ্দেশে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী সমতাভিত্তিক সমাজ বিনির্মাণে দেশবাসীর প্রতি আহ্বান প্রধানমন্ত্রীর আন্তর্জাতিক স্বীকৃতি আদায়ে বাংলাদেশ মিশনগুলোর ভূমিকা রাখার আহ্বান সমরাস্ত্র প্রদর্শনী উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী আগামীকাল ভয়াল ২৫ মার্চ, গণহত্যা দিবস উপজেলা নির্বাচনে শান্তি-শৃঙ্খলা বজায় রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর জনগণের সঠিক প্রতিনিধিত্ব ছাড়া উন্নয়ন হয় না প্রাকৃতিক দুর্যোগ মোকাবিলায় আধুনিক কারিগরি ও প্রযুক্তি সন্নিবেশ করা হয়েছে : প্রধানমন্ত্রী প্রযুক্তি ব্যবহারে জলবায়ু সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছানো সম্ভব স্বাস্থ্যখাতের সক্ষমতা বৃদ্ধিতে সহায়তা করতে চায় ডব্লিউএইচও পুতিনকে অভিনন্দন জানালেন শেখ হাসিনা এ বছর ফিতরার হার নির্ধারণ ২০৩২ সাল পর্যন্ত ইইউতে জিএসপি সুবিধা পেতে আয়ারল্যান্ডের সমর্থন চেয়েছেন প্রধানমন্ত্রী মানুষের ভাগ্য পরিবর্তনে পাশে আছি: প্রধানমন্ত্রী জনসমর্থন থাকায় আওয়ামী লীগ সরকারকে উৎখাত করা অসম্ভব

ছিনতাইয়ে বাধা দেয়ায় ঢাবি শিক্ষককে শ্বাসরোধে হত্যা

বরগুনার আলো

প্রকাশিত: ১৯ জানুয়ারি ২০২২  

ঢাকা বিশ্ববিদ্যালয়ের অবসরপ্রাপ্ত শিক্ষক সাইদা গাফ্ফারকে হত্যার কথা স্বীকার করে আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন নির্মাণ শ্রমিক আনারুল। টাকা ছিনিয়ে নিতে বাধা দেয়ায় শ্বাসরোধ করে শিক্ষককে হত্যা করা হয়, জানিয়েছে ঘাতক আনারুল।

মঙ্গলবার বিকালে এ তথ্য জানান গাজীপুর মেট্রোপলিটন পুলিশের (জিএমপি) উপ-পুলিশ কমিশনার (অপরাধ-উত্তর) জাকির হাসান। এর আগে মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মো: নিয়াজ মাখদুমের আদালতে এই স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেয় আনারুল। 

শিক্ষক খুনের ঘটনায় গ্রেফতারকৃত নির্মাণ শ্রমিক আনারুলকে তিনদিনের রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ শেষে মঙ্গলবার বিকালে আদালতে হাজির করা হয়। জিজ্ঞাসাবাদে সে স্বীকার করে যে, টাকা ছিনিয়ে নিতে বাধা দেয়ায় একাই শ্বাসরোধ করে এ হত্যাকাণ্ডের ঘটনা ঘটিয়েছে।

জিএমপি’র উপ-কমিশনার (অপরাধ-উত্তর) জাকির হাসান জানান, গত ১১ জানুয়ারি ঢাকা বিশ্ববিদ্যালয়ের অবসরপ্রাপ্ত অধ্যাপক সাইদা গাফফার নিখোঁজ হন। এ ঘটনায় তার নির্মাণাধীন বাড়ির নির্মাণ শ্রমিক আনারুলকে গত ১৩ জানুয়ারি রাতে গাইবান্ধার সাদুল্লাহপুর থেকে গ্রেফতার করা হয়। 

পরদিন গত ১৪ জানুয়ারি আনারুলের দেখানো মতে নিহতের লাশ গাজীপুরের কাশিমপুরের পানিশাইল এলাকার ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক আবাসন প্রকল্পের একটি ঝোপের ভেতর থেকে উদ্ধার করা হয়।

আনারুলের দেয়া তথ্যের ভিত্তিতে নিহত অধ্যাপকের দুটি মোবাইল ফোন সেটও উদ্ধার করা হয়। 

এ ঘটনায় তাকে জিজ্ঞাসাবাদের জন্য ১০ দিনের রিমান্ড চেয়ে শনিবার আদালতে পাঠানো হয়। গাজীপুরের অতিরিক্ত চীফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালত-২ এর বিচারক মেহেদী পাভেল সুইট তিনদিনের রিমান্ড মঞ্জুর করেন। 

গ্রেফতারকৃতকে জিজ্ঞাসাবাদের জন্য শনিবারই পুলিশী হেফাজতে নেওয়া হয়। রিমান্ড শেষে আদালতে হত্যার কথা স্বীকার করে বর্ণনা দিয়েছে ঘাতক আনারুল।

বরগুনার আলো