• শনিবার   ২১ মে ২০২২ ||

  • জ্যৈষ্ঠ ৬ ১৪২৯

  • || ১৮ শাওয়াল ১৪৪৩

বরগুনার আলো
ব্রেকিং:
রূপপুর মেটাবে বিদ্যুতের চাহিদা, দেবে লাভও দ্রব্যমূল্য নিয়ে ৩ দিনের মধ্যে প্রতিবেদন দিতে নির্দেশ বৈশ্বিক সংকট মোকাবিলায় প্রধানমন্ত্রীর ৪ দফা প্রস্তাব পারমাণবিক বিদ্যুৎকেন্দ্র পরিবেশবান্ধব: প্রধানমন্ত্রী খালেদাকে পদ্মায় ফেলতে আর ইউনূসকে চুবিয়ে তুলতে বললেন শেখ হাসিনা কক্সবাজার হবে আন্তর্জাতিক বিমান চলাচলের রিফুয়েলিং পয়েন্ট কক্সবাজারে যত্রতত্র স্থাপনা নির্মাণ না করার নির্দেশ প্রধানমন্ত্রী কক্সবাজারে কউক’র নতুন ভবনের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী পদ্মা সেতুর টোল নির্ধারণ করে প্রজ্ঞাপন জারি আওয়ামী লীগ সরকার আছে বলেই সবকিছু নিয়ন্ত্রণ করতে পারছে- প্রধানমন্ত্রী ওপেনিংয়ে চতুর্থ সেরা জুটি গড়ে ফিরলেন জয়, তামিমের সেঞ্চুরি নিত্যপণ্যের দাম কেন চড়া, জানালেন প্রধানমন্ত্রী স্বদেশ প্রত্যাবর্তন: শেখ হাসিনা দেশের মানুষের শেষ ভরসাস্থল শেখ হাসিনা বাঙালি জাতির নিরাপদ আশ্রয়স্থল শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন ইতিহাসে মাইলফলক: রাষ্ট্রপতি চার দশকেরও বেশি সময় শেখ হাসিনার সফল নেতৃত্বে আ.লীগ উৎপাদন বাড়ানোর পাশাপাশি খাদ্য সাশ্রয় করুন: প্রধানমন্ত্রী সবাই স্বাধীনভাবে সরকারের সমালোচনা করতে পারে: প্রধানমন্ত্রী টাকা অপচয় করা যাবে না: প্রধানমন্ত্রী ‌ঢাকায় বসে সমালোচনা না করে গ্রামে ঘুরে আসুন

ছিনতাইয়ে বাধা দেয়ায় ঢাবি শিক্ষককে শ্বাসরোধে হত্যা

বরগুনার আলো

প্রকাশিত: ১৯ জানুয়ারি ২০২২  

ঢাকা বিশ্ববিদ্যালয়ের অবসরপ্রাপ্ত শিক্ষক সাইদা গাফ্ফারকে হত্যার কথা স্বীকার করে আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন নির্মাণ শ্রমিক আনারুল। টাকা ছিনিয়ে নিতে বাধা দেয়ায় শ্বাসরোধ করে শিক্ষককে হত্যা করা হয়, জানিয়েছে ঘাতক আনারুল।

মঙ্গলবার বিকালে এ তথ্য জানান গাজীপুর মেট্রোপলিটন পুলিশের (জিএমপি) উপ-পুলিশ কমিশনার (অপরাধ-উত্তর) জাকির হাসান। এর আগে মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মো: নিয়াজ মাখদুমের আদালতে এই স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেয় আনারুল। 

শিক্ষক খুনের ঘটনায় গ্রেফতারকৃত নির্মাণ শ্রমিক আনারুলকে তিনদিনের রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ শেষে মঙ্গলবার বিকালে আদালতে হাজির করা হয়। জিজ্ঞাসাবাদে সে স্বীকার করে যে, টাকা ছিনিয়ে নিতে বাধা দেয়ায় একাই শ্বাসরোধ করে এ হত্যাকাণ্ডের ঘটনা ঘটিয়েছে।

জিএমপি’র উপ-কমিশনার (অপরাধ-উত্তর) জাকির হাসান জানান, গত ১১ জানুয়ারি ঢাকা বিশ্ববিদ্যালয়ের অবসরপ্রাপ্ত অধ্যাপক সাইদা গাফফার নিখোঁজ হন। এ ঘটনায় তার নির্মাণাধীন বাড়ির নির্মাণ শ্রমিক আনারুলকে গত ১৩ জানুয়ারি রাতে গাইবান্ধার সাদুল্লাহপুর থেকে গ্রেফতার করা হয়। 

পরদিন গত ১৪ জানুয়ারি আনারুলের দেখানো মতে নিহতের লাশ গাজীপুরের কাশিমপুরের পানিশাইল এলাকার ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক আবাসন প্রকল্পের একটি ঝোপের ভেতর থেকে উদ্ধার করা হয়।

আনারুলের দেয়া তথ্যের ভিত্তিতে নিহত অধ্যাপকের দুটি মোবাইল ফোন সেটও উদ্ধার করা হয়। 

এ ঘটনায় তাকে জিজ্ঞাসাবাদের জন্য ১০ দিনের রিমান্ড চেয়ে শনিবার আদালতে পাঠানো হয়। গাজীপুরের অতিরিক্ত চীফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালত-২ এর বিচারক মেহেদী পাভেল সুইট তিনদিনের রিমান্ড মঞ্জুর করেন। 

গ্রেফতারকৃতকে জিজ্ঞাসাবাদের জন্য শনিবারই পুলিশী হেফাজতে নেওয়া হয়। রিমান্ড শেষে আদালতে হত্যার কথা স্বীকার করে বর্ণনা দিয়েছে ঘাতক আনারুল।

বরগুনার আলো