• শনিবার   ২১ মে ২০২২ ||

  • জ্যৈষ্ঠ ৬ ১৪২৯

  • || ১৮ শাওয়াল ১৪৪৩

বরগুনার আলো
ব্রেকিং:
রূপপুর মেটাবে বিদ্যুতের চাহিদা, দেবে লাভও দ্রব্যমূল্য নিয়ে ৩ দিনের মধ্যে প্রতিবেদন দিতে নির্দেশ বৈশ্বিক সংকট মোকাবিলায় প্রধানমন্ত্রীর ৪ দফা প্রস্তাব পারমাণবিক বিদ্যুৎকেন্দ্র পরিবেশবান্ধব: প্রধানমন্ত্রী খালেদাকে পদ্মায় ফেলতে আর ইউনূসকে চুবিয়ে তুলতে বললেন শেখ হাসিনা কক্সবাজার হবে আন্তর্জাতিক বিমান চলাচলের রিফুয়েলিং পয়েন্ট কক্সবাজারে যত্রতত্র স্থাপনা নির্মাণ না করার নির্দেশ প্রধানমন্ত্রী কক্সবাজারে কউক’র নতুন ভবনের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী পদ্মা সেতুর টোল নির্ধারণ করে প্রজ্ঞাপন জারি আওয়ামী লীগ সরকার আছে বলেই সবকিছু নিয়ন্ত্রণ করতে পারছে- প্রধানমন্ত্রী ওপেনিংয়ে চতুর্থ সেরা জুটি গড়ে ফিরলেন জয়, তামিমের সেঞ্চুরি নিত্যপণ্যের দাম কেন চড়া, জানালেন প্রধানমন্ত্রী স্বদেশ প্রত্যাবর্তন: শেখ হাসিনা দেশের মানুষের শেষ ভরসাস্থল শেখ হাসিনা বাঙালি জাতির নিরাপদ আশ্রয়স্থল শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন ইতিহাসে মাইলফলক: রাষ্ট্রপতি চার দশকেরও বেশি সময় শেখ হাসিনার সফল নেতৃত্বে আ.লীগ উৎপাদন বাড়ানোর পাশাপাশি খাদ্য সাশ্রয় করুন: প্রধানমন্ত্রী সবাই স্বাধীনভাবে সরকারের সমালোচনা করতে পারে: প্রধানমন্ত্রী টাকা অপচয় করা যাবে না: প্রধানমন্ত্রী ‌ঢাকায় বসে সমালোচনা না করে গ্রামে ঘুরে আসুন

ইমো হ্যাকার চক্রের ৪ সদস্য গ্রেফতার

বরগুনার আলো

প্রকাশিত: ২০ জানুয়ারি ২০২২  

নাটোরের লালপুর থেকে ইমো হ্যাকার চক্রের চার সদস্যকে গ্রেফতার করেছে র‌্যাব। গ্রেপ্তারকৃতরা দীর্ঘদিন ধরে প্রবাসীসহ দেশের বিভিন্ন প্রান্তের ‘ইমো’ হ্যাক করে বিকাশের মাধ্যমে অর্থ হাতিয়ে নিচ্ছিল।

বুধবার সন্ধ্যার পর অভিযান চালিয়ে লালপুর উপজেলার রামকৃষ্ণপুর গ্রামস্থ ভেল্লাবাড়িয়া মাজার এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয়। এসময় তাদের কাছে থেকে ১২টি সিম কার্ডসহ ৭টি মোবাইল জব্দ করা হয়েছে।

গ্রেফতারকৃত হলেন লালপুর উপজেলার ভেল্লাবাড়িয়া রামকৃষ্ণপুর এলাকার মোঃ শফিকুল ইসলামের ছেলে তন্ময় আলী, মহারাজপুর গ্রামের মোঃ আশরাফ প্রামানিকের ছেলে সোহেল আলী, জোতগাড়ি গ্রামের আফাজ আলীর ছেলে রুহুল আমিন এবং জোতগাড়ি এলাকার সন্তোষ সরকারের ছেলে সৌরভ কুমার সরকার। 

র‌্যাব-৫ নাটোর ক্যাম্পের কোম্পানী উপ-অধিনায়ক সহকারী পুলিশ সুপার মোঃ রফিকুল ইসলাম জানান, গোয়েন্দা তথ্যের ভিত্তিতে লালপুর উপজেলার রামকৃষ্ণপুর গ্রাম ‘ইমো’ হ্যাকিং করে বিকাশের মাধ্যমে প্রতারণাপূর্বক অর্থ হাতিয়ে নেওয়া হচ্ছে এমন খবর পেয়ে অভিযান চালায় র‌্যাব সদস্যরা। অভিযানকালে তম্ময়, সোহেল আলী, রুহুল আমিন ও সৌরভ কুমার সরকার নামে ৪ হ্যাকারকে গ্রেফতার করা হয়। 

তিনি আরও জানান, গ্রেফতারকৃতরা পরস্পর যোগসাজসে দীর্ঘদিন যাবৎ ইলেকট্রনিক ডিভাইস ও ইন্টারনেট সংযোগ ব্যবহার করে প্রবাসীসহ দেশের বিভিন্ন প্রান্তের ‘ইমো’ ব্যবহারকারীদের ইমো হ্যাক এবং পরবর্তীতে ভিকটিমের পরিচিতজনদের কাছ থেকে প্রতারণাপূর্বক বিকাশের মাধ্যমে অর্থ হাতিয়ে নিচ্ছিল। 

আটককৃতদের বিরুদ্ধে লালপুর থানায় ডিজিটাল নিরাপত্তা আইন ২০১৮-এর ১৮/২৪/৩৪/৩৫ ধারায় মামলা রুজু করা হয়েছে বলে জানান এই র‌্যাব কর্মকর্তা।

বরগুনার আলো