• বৃহস্পতিবার   ১৯ মে ২০২২ ||

  • জ্যৈষ্ঠ ৪ ১৪২৯

  • || ১৬ শাওয়াল ১৪৪৩

বরগুনার আলো
ব্রেকিং:
কক্সবাজার হবে আন্তর্জাতিক বিমান চলাচলের রিফুয়েলিং পয়েন্ট কক্সবাজারে যত্রতত্র স্থাপনা নির্মাণ না করার নির্দেশ প্রধানমন্ত্রী কক্সবাজারে কউক’র নতুন ভবনের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী পদ্মা সেতুর টোল নির্ধারণ করে প্রজ্ঞাপন জারি আওয়ামী লীগ সরকার আছে বলেই সবকিছু নিয়ন্ত্রণ করতে পারছে- প্রধানমন্ত্রী ওপেনিংয়ে চতুর্থ সেরা জুটি গড়ে ফিরলেন জয়, তামিমের সেঞ্চুরি নিত্যপণ্যের দাম কেন চড়া, জানালেন প্রধানমন্ত্রী স্বদেশ প্রত্যাবর্তন: শেখ হাসিনা দেশের মানুষের শেষ ভরসাস্থল শেখ হাসিনা বাঙালি জাতির নিরাপদ আশ্রয়স্থল শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন ইতিহাসে মাইলফলক: রাষ্ট্রপতি চার দশকেরও বেশি সময় শেখ হাসিনার সফল নেতৃত্বে আ.লীগ উৎপাদন বাড়ানোর পাশাপাশি খাদ্য সাশ্রয় করুন: প্রধানমন্ত্রী সবাই স্বাধীনভাবে সরকারের সমালোচনা করতে পারে: প্রধানমন্ত্রী টাকা অপচয় করা যাবে না: প্রধানমন্ত্রী ‌ঢাকায় বসে সমালোচনা না করে গ্রামে ঘুরে আসুন বঙ্গবন্ধুর নাম কেউ মুছে ফেলতে পারবে না: প্রধানমন্ত্রী আমিরাতের নতুন প্রেসিডেন্টকে রাষ্ট্রপতির অভিনন্দন শেখ হাসিনাকে স্পেনের সরকার প্রধানের শুভেচ্ছা পি কে হালদার গ্রেফতার নানামুখী ষড়যন্ত্র হচ্ছে, সতর্ক থাকতে বললেন প্রধানমন্ত্রী

পুরোনো দরের তেল নতুন দামে বিক্রি, আড়াই লাখ টাকা জরিমানা

বরগুনার আলো

প্রকাশিত: ১৪ মে ২০২২  

চট্টগ্রামে অভিযানে মিলছে পুরোনো দরের সয়াবিন তেল। জরিমানা দিয়েও ব্যবসায়ী সিন্ডিকেট এখনো আগের দামের তেল মজুত করে নতুন দামে বিক্রি করছে। শুক্রবার (১৩ মে) ছুটির দিনেও নগরীর আগ্রাবাদ চৌমুহনী কর্ণফুলী মার্কেটে অভিযান চালিয়েছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

এ অভিযানে তিন প্রতিষ্ঠানে পাওয়া গেছে প্রায় আড়াই হাজার লিটার বোতলজাত সয়াবিন তেল। যেগুলোর গায়ে পুরোনো দর লেখা। এরমধ্যে পাঁচ লিটার বোতলের গায়ে সর্বোচ্চ খুচরা মূল্য লেখা ৭৬০ টাকা। কিন্তু প্রতিষ্ঠান তিনটি এই তেল নতুন দামে ৯৫০ থেকে এক হাজার টাকায় বিক্রি করছিল।

অভিযানে মার্কেটের ‘মজুমদার স্টোর’কে দুই লাখ টাকা জরিমানা করেন অধিদপ্তরের কর্মকর্তারা। দোকানটি থেকে প্রায় দুই হাজার ২০০ লিটার বোতলজাত সয়াবিন তেল পাওয়া যায়।

অন্যদিকে ‘রশিদ অ্যান্ড ব্রাদার্স’ নামের আরেক প্রতিষ্ঠানকে ৫০ হাজার এবং একই অপরাধে অন্য প্রতিষ্ঠানকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়। এই তিন প্রতিষ্ঠানে পাওয়া প্রায় আড়াই হাজার লিটার সয়াবিন তেল সাধারণ ভোক্তাদের কাছে পুরোনো দামে বিক্রি করা হয়।

অধিদপ্তরের সহকারী পরিচালক আনিছুর রহমান বলেন, পুরোনো দরের ভোজ্যতেল মজুত করে নতুন দামে বিক্রি করছিল চৌমুহনী কর্ণফুলী মার্কেটের কয়েকটি দোকান।

তিনি বলেন, অভিযানে পাওয়া সয়াবিন তেলগুলো রমজানের ঈদের আগে কেনা। মজুত করা এসব তেল দোকানগুলো বেশি দামে বিক্রি করছিল। জরিমানার পাশাপাশি আমাদের উপস্থিতিতে তিন প্রতিষ্ঠানের গুদামে পাওয়া সয়াবিন তেল তাৎক্ষনিকভাবে পুরোনো দামে ভোক্তাদের কাছে বিক্রি করা হয়।

বরগুনার আলো