• বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১১ ১৪৩১

  • || ১৫ শাওয়াল ১৪৪৫

বরগুনার আলো
ব্রেকিং:
থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর দলের নেতাদের নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানায় শেখ হাসিনা মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

ভারতে অনুপ্রবেশের সময় চার বাংলাদেশি আটক

বরগুনার আলো

প্রকাশিত: ১৮ মে ২০২২  

হবিগঞ্জের মাধবপুর উপজেলার সীমান্ত দিয়ে অবৈধভাবে ভারতে প্রবেশের সময় চারজন বাংলাদেশিকে আটক করেছে বার্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। মঙ্গলবার (১৭ মে) মাধবপুর উপজেলার হরিণখোলা সীমান্ত এলাকা দিয়ে তারা ভারতে প্রবেশের চেষ্টা করছিলেন। ওই দিন রাত পৌনে ১০টার দিকে বিজিবির পক্ষ থেকে এ তথ্য নিশ্চিত করা হয়।

আটকরা হলেন, সুনামগঞ্জ জেলার শাল্লা উপজেলার আনন্দপুর গ্রামের সুবল চন্দ্র দাসের ছেলে প্রদীপ চন্দ্র দাস (৩৭), একই উপজেলার হবিবপুর গ্রামের দুঃখ লাল দাসের ছেলে রাজু চন্দ্র দাস (২৩), অধীর চন্দ্র দাসের ছেলে অবিনাশ চন্দ্র দাস (২৩) এবং হবিগঞ্জের মাধবপুর উপজেলার হরিখোলা গ্রামের মৃত ওয়াহিদ মিয়ার ছেলে সেলিম মিয়া (৪৪)।

বিজিবি-৫৫ হবিগঞ্জ ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্ণেল এস এন এম সামিউন্নবী চৌধুরী জানান, আটক চারজনসহ আরও কয়েকজন মঙ্গলবার ভোরে মাধবপুর উপজেলার হরিণখোলা সীমান্ত দিয়ে পাসপোর্ট ও ভিসা ছাড়া ভারতে প্রবেশ করছিলেন। এ সময় বিজিবি হরিণখোলা সীমান্ত ফাঁড়ির টহল দল তাদের মধ্যে চারজনকে আটক করে। আর বাকিরা পালিয়ে যান।

তিনি আরও বলেন, আটকদের প্রত্যেকের কাছ থেকে ভবন নির্মাণ কাজে ব্যবহৃত বিভিন্ন যন্ত্রপাতি জব্দ করা হয়েছে। ধারণা করা হচ্ছে, তারা নির্মাণ শ্রমিক এবং জীবিকার তাগিদে ভারতে যাচ্ছিলেন। এ বিষয়ে মামলা দায়ের করে আটকদেরকে মাধবপুর থানায় সোপর্দ করা হবে বলেও জানান তিনি।

এছাড়া বিজিবির দেওয়া তথ্য অনুযায়ী পালিয়ে যাওয়া ব্যক্তিদের মধ্যে রয়েছেন, মাধবপুর উপজেলার চৌমুহনী ইউনিয়নের নয়নপুর গ্রামের মৃত ইউসুফ মিয়ার ছেলে ফরিদ মিয়া (৫০) এবং হরিণখোলা গ্রামের মৃত ছামির উদ্দিনের ছেলে জালাল উদ্দিন (৫৬)। তারা দুজন মানবপাচারকারী বলেও জানায় বিজিবি।

বরগুনার আলো