• শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৪ ১৪৩০

  • || ১৮ রমজান ১৪৪৫

বরগুনার আলো
ব্রেকিং:
১৯৭৫ সালের পর বঙ্গবন্ধুর স্বাধীনতা ঘোষণার ইতিহাস বিকৃত করা হয়েছে আওয়ামী লীগ পালিয়ে গেলে যুদ্ধটা করলো কে? প্রশ্ন প্রধানমন্ত্রীর বঙ্গভবনে স্বাধীনতা দিবসের সংবর্ধনায় ভুটানের রাজার যোগদান বাংলাদেশ-ভুটান তিন সমঝোতা স্মারক সই ইফতার পার্টি না করে নিম্ন আয়ের মানুষকে সহযোগিতা করুন সন্ধ্যায় জাতির উদ্দেশে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী সমতাভিত্তিক সমাজ বিনির্মাণে দেশবাসীর প্রতি আহ্বান প্রধানমন্ত্রীর আন্তর্জাতিক স্বীকৃতি আদায়ে বাংলাদেশ মিশনগুলোর ভূমিকা রাখার আহ্বান সমরাস্ত্র প্রদর্শনী উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী আগামীকাল ভয়াল ২৫ মার্চ, গণহত্যা দিবস উপজেলা নির্বাচনে শান্তি-শৃঙ্খলা বজায় রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর জনগণের সঠিক প্রতিনিধিত্ব ছাড়া উন্নয়ন হয় না প্রাকৃতিক দুর্যোগ মোকাবিলায় আধুনিক কারিগরি ও প্রযুক্তি সন্নিবেশ করা হয়েছে : প্রধানমন্ত্রী প্রযুক্তি ব্যবহারে জলবায়ু সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছানো সম্ভব স্বাস্থ্যখাতের সক্ষমতা বৃদ্ধিতে সহায়তা করতে চায় ডব্লিউএইচও পুতিনকে অভিনন্দন জানালেন শেখ হাসিনা এ বছর ফিতরার হার নির্ধারণ ২০৩২ সাল পর্যন্ত ইইউতে জিএসপি সুবিধা পেতে আয়ারল্যান্ডের সমর্থন চেয়েছেন প্রধানমন্ত্রী মানুষের ভাগ্য পরিবর্তনে পাশে আছি: প্রধানমন্ত্রী জনসমর্থন থাকায় আওয়ামী লীগ সরকারকে উৎখাত করা অসম্ভব

এসএসএফের নামে প্রতিষ্ঠান খুলে কোটি টাকার প্রতারণা: গ্রেফতার ৬

বরগুনার আলো

প্রকাশিত: ৪ আগস্ট ২০২২  

এসএসএফ (স্পেশাল সিকিউরিটি ফোর্স) এর নাম ব্যবহার করে ভুয়া কোম্পানি খুলে চাকরি দেওয়ার নামে প্রতারণার অভিযোগে রাজধানীর মিরপুর থেকে একটি চক্রের ৬ সদস্যকে গ্রেফতার করেছে র‌্যাব। বুধবার (৩ আগস্ট) তাদের গ্রেফতার করা হয়। বৃহস্পতিবার (৪ আগস্ট) রাজধানীর কাওরান বাজার মিডিয়া সেন্টারে র‌্যাব-৩ এর অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল আরিফ মহিউদ্দিন আহমেদ সংবাদ সম্মেলনে এ তথ্য জানান।

গ্রেফতারকৃতরা হলো— মাসুম বিল্লাহ (৩৩), খাইরুল আলম রকি (২০), কামরুজ্জামান ডেনিশ (২২), মাহমুদুল হাসান (৩২), মাসুদ রানা (২৪) ও এস এম রায়হান (২৪)। এ সময় তাদের কাছ থেকে উদ্ধার করা হয় আটটি মোবাইল ফোন, আটটি সিমকার্ড, একটি মনিটর, একটি ল্যাপটপ, একটি সিপিইউ, এসএসএফ প্রাইভেট কোম্পানি লিমিটেড নামে দুইটি ব্যানার, দুইটি ডায়েরি, সিভি ২ শতাধিক, ফরম ও শতাধিক নিয়োগপত্র উদ্ধার করা হয়।

সংবাদ সম্মেলনে জানানো হয়, এই চক্রের সদস্যরা একই ধরনের প্রতারণার কাজে এর আগেও গ্রেফতার হয়ে জেল খেটেছে। জেল খেটে এসে পরে আবারও একই ধরনের প্রতারণার সঙ্গে জড়িয়েছে। নিজেরা চাকরি পাওয়ার প্রত্যাশায় আর্থিকভাবে প্রতারিত হওয়ার পর তারাই লোকজনদের প্রতারিত করে আসছিল। ব্যবসা পরিচালনার জন্য তাদের কোনও লাইসেন্স ছিল না। একটি গুরুত্বপূর্ণ সংস্থার নাম ব্যবহার করে তারা এ ধরনের অপতৎপরতা চালিয়ে আসছিল। তারা প্রায় কোটি টাকা আত্মসাৎ করেছে বলে জানা গেছে। যাদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে, তাদের কাছ থেকে পাওয়া তথ্যের ভিত্তিতে আরও অভিযান পরিচালনা করা হবে।

লেফটেন্যান্ট কর্নেল আরিফ মহিউদ্দিন আহমেদ বলেন, গ্রেফতার মাসুম বিল্লাহ এই চক্রের মূল হোতা। সে নিজেকে আইনজীবী পরিচয় দিতো। চাকরির জন্য এসে প্রতারণার পর তারা যখন টাকা ফেরত চাইতে আসতো, তখন তাদের মামলার ভয় দেখানো হতো। প্রতারণাকে বৈধভাবে উপস্থাপন করার জন্য অফিসে ভুয়া লাইসেন্স ঝুলিয়ে রাখতো। সরকার অনুমোদিত এসএসএফ প্রাইভেট কোম্পানি লিমিটেড লিখে তারা পত্রিকায় বিজ্ঞাপন দিতো। যা দেখে চাকরিপ্রার্থীরা সরকারি প্রতিষ্ঠান মনে করতো। এছাড়া এসএসএফ একটি বিশেষ নিরাপত্তা সংস্থার নাম হওয়ায় চাকরিপ্রার্থীরা ওই সব প্রতিষ্ঠানকে এসএসএফের অঙ্গ সংগঠন মনে করতো। চাকরিপ্রার্থীরা সেখানে চাকরির জন্য আবেদন করতো।

সিকিউরিটি গার্ড, সহকারী সুপারভাইজার, সুপারভাইজার, সিকিউরিটি ইনচার্জ, মার্কেটিং অফিসার (পুরুষ), মার্কেটিং অফিসার (নারী), অফিস সহকারী, লেডি গার্ড, অফিস রিসিপশন পদে উচ্চ বেতনে চাকরির প্রলোভন দেখাতো চক্রটি।

র‌্যাব কর্মকর্তা জানান, এ ধরনের চক্রের বিরুদ্ধে সাঁড়াশি অভিযান পরিচালিত হচ্ছে। জড়িদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে। অভিযান চলমান থাকবে।

বরগুনার আলো