• বৃহস্পতিবার ১৮ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৫ ১৪৩১

  • || ০৮ শাওয়াল ১৪৪৫

বরগুনার আলো
ব্রেকিং:
স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর দলের নেতাদের নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানায় শেখ হাসিনা মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা বর্তমান প্রজন্ম মুক্তিযুদ্ধের প্রকৃত ইতিহাস জানতে পারবে মুজিবনগর দিবস বাঙালির ইতিহাসে অবিস্মরণীয় দিন: প্রধানমন্ত্রী ঐতিহাসিক মুজিবনগর দিবস আজ নতুন বছর মুক্তিযুদ্ধবিরোধী অপশক্তির বিরুদ্ধে লড়াইয়ে প্রেরণা জোগাবে : প্রধানমন্ত্রী আ.লীগ ক্ষমতায় আসে জনগণকে দিতে, আর বিএনপি আসে নিতে: প্রধানমন্ত্রী দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর ঈদুল ফিতর উপলক্ষে দেশবাসীকে শুভেচ্ছা রাষ্ট্রপতির দেশবাসী ও মুসলিম উম্মাহকে ঈদের শুভেচ্ছা জানিয়েছেন প্রধানমন্ত্রী কিশোর অপরাধীদের মোকাবেলায় বিশেষ নির্দেশনা দিয়েছেন প্রধানমন্ত্রী ব্রাজিলকে সরাসরি তৈরি পোশাক নেওয়ার আহ্বান প্রধানমন্ত্রীর জুলাইয়ে ব্রাজিল সফর করতে পারেন প্রধানমন্ত্রী আদর্শ নাগরিক গড়তে প্রশংসনীয় কাজ করেছে স্কাউটস: প্রধানমন্ত্রী স্মার্ট বাংলাদেশ প্রতিষ্ঠায় স্কাউট আন্দোলনকে বেগবান করার আহ্বান

২ সেকেন্ডে তালা ভেঙে বাইক চুরি!

বরগুনার আলো

প্রকাশিত: ২২ নভেম্বর ২০২২  

মাত্র দুই সেকেন্ডে লক ভেঙে একজন মোটরসাইকেল স্টার্ট দিয়ে সটকে পড়ে। আরেকজন মোটরসাইকেল চালিয়ে নিয়ে যায়। এভাবেই মোটরসাইকেল চুরি করত একটি চক্র। গত কয়েক মাসে চট্টগ্রাম থেকে এভাবেই শত শত মোটরসাইকেল চুরি করেছে এ চক্রের সদস্যরা।

সোমবার (২১ নভেম্বর) বিকেলে কক্সবাজারের বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে ১১টি চোরাই মোটরসাইকেলসহ চক্রের চার সদস্যকে আটকের পর এমন তথ্য জানান চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের (সিএমপি) উপকমিশনার মুহাম্মদ আলী হোসেন।

জানা গেছে, মূলত চট্টগ্রামের মোটরসাইকেল চুরির ঘটনা অনুসন্ধান করতে গিয়ে কক্সবাজারভিত্তিক চক্রের সন্ধান পায় পুলিশ। কক্সবাজারের বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে চক্রের চার সদস্যকে আটকের পাশাপাশি উদ্ধার করা হয় ১১টি চোরাই মোটরসাইকেল। নানা ভাগে ভাগ হয়ে নগরজুড়ে মোটরসাইকেল চুরির রাজত্ব চালিয়ে যাচ্ছে চক্রটি। তবে পাঁচ সদস্যের এ চক্রের নেতা কালামকে এখনও আটক করা যায়নি।

জিজ্ঞাসাবাদে আটক এক সদস্য বলেন, ‘মোটরসাইকেল চুরি করে যাদের কাছে দেয়া দরকার সেখানে দিই। আমার কাজ শুধু মোটরসাইকেল চুরি করে পৌঁছে দেয়া।’

সিএমপি উপকমিশনার মুহাম্মদ আলী হোসেন বলেন, তথ্যপ্রযুক্তির সহায়তায় কক্সবাজার থেকে চারজনকে আটক করি। এ সময় ১১টি মোটরসাইকেলও জব্দ করা হয়। কক্সবাজারে ছিনতাইয়ের পাশাপাশি ইয়াবা বহনেও এসব চোরাই মোটরসাইকেল ব্যবহার হয়।

সিএমপির গোয়েন্দা বিভাগের পরিদর্শক আরিফুল ইসলাম বলেন, মোটরসাইকেলগুলো বিভিন্ন অপরাধমূলক কর্মকাণ্ডে ব্যবহার হয়। বিশেষ করে লোকাল এলাকায় ছিনতাইয়ের কাজে। এ ছাড়া ইয়াবা সরবরাহেও ওই বাইক ব্যবহার করা হয়। প্রাথমিক তদন্তে এমনটাই বেরিয়ে আসে।

চট্টগ্রামে অপরাধ করে কক্সবাজারে আত্মগোপন করত চক্রের সদস্যরা। তাদের বিরুদ্ধে বিভিন্ন থানায় একাধিক মামলা রয়েছে।

বরগুনার আলো