• শুক্রবার   ০৩ ফেব্রুয়ারি ২০২৩ ||

  • মাঘ ২১ ১৪২৯

  • || ১১ রজব ১৪৪৪

বরগুনার আলো
ব্রেকিং:
জনগণের ভাগ্য নিয়ে ছিনিমিনি খেলতে আসিনি: প্রধানমন্ত্রী সবাইকে হিসাব করে চলার অনুরোধ প্রধানমন্ত্রীর উন্নত-সমৃদ্ধ দেশ গড়তে কৃষি উন্নয়নের বিকল্প নেই: প্রধানমন্ত্রী ক্রীড়া শিক্ষায় বাস্তবমুখী পদক্ষেপ নিয়েছি: প্রধানমন্ত্রী নিরাপদ খাদ্য নিশ্চিতে কাজ করছে সরকার: প্রধানমন্ত্রী জনস্বাস্থ্য নিশ্চিতে নিরাপদ ও পুষ্টিকর খাদ্যের বিকল্প নেই জনগণকে বিশ্বাস করি, তারা যদি চায় আমরা থাকবো: প্রধানমন্ত্রী ২০২২-২৩ অর্থবছরে ১০ বিলিয়ন ডলারের বেশি রেমিট্যান্স এসেছে ভাষা-সাহিত্য চর্চাও ডিজিটাল করার পরামর্শ প্রধানমন্ত্রীর রাষ্ট্রপতির সঙ্গে প্রধানমন্ত্রীর সাক্ষাৎ মানহীন শিক্ষায় উচ্চশিক্ষিত বেকার বাড়ছে: রাষ্ট্রপতি মুসলিম উম্মাহকে ফিলিস্তিনের পাশে দাঁড়ানোর আহ্বান দেশের ব্যাপক উন্নয়ন বিবেচনায় নিতে দেশবাসীর প্রতি আহ্বান গণতান্ত্রিক ধারা অব্যাহত থাকলেই মানুষের উন্নতি হয়: প্রধানমন্ত্রী আমি জোর করে দেশে ফিরেছিলাম, আ.লীগ পালায় না: শেখ হাসিনা আজ ১১ প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী ১-৭ মার্চ মোবাইলে কল করলেই শোনা যাবে বঙ্গবন্ধুর ভাষণ সন্ত্রাস রুখে দিতে প্রশংসনীয় ভূমিকা রেখে যাচ্ছে পুলিশ সারদায় কুচকাওয়াজে প্রধানমন্ত্রীকে অভিবাদন বাংলাদেশ পুলিশ শান্তি-শৃঙ্খলা রক্ষায় নিরলসভাবে কাজ করছে

জামা-কাপড়ে প্রলেপ দিয়ে লাগানো দেড় কেজি স্বর্ণ, আটক ১

বরগুনার আলো

প্রকাশিত: ২৫ জানুয়ারি ২০২৩  

চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে এবার অভিনব কায়দায় স্বর্ণ পাচারের ঘটনা রুখে দিয়েছে কাস্টমসের শুল্ক গোয়েন্দারা। মঙ্গলবার (২৪ জানুয়ারি) সকাল সাড়ে ১০টায় দুবাই থেকে আসা মো. জিয়াউল হক নামে এক যাত্রীর কাছ থেকে ১ কেজি ৭৬২ গ্রাম স্বর্ণ উদ্ধার করেছে শুল্ক গোয়েন্দা।

এসব স্বর্ণের বাজার মূল্য এক কোটি ৩৯ লাখ ৯৮ হাজার ৬২০ টাকা বলে জানিয়েছেন শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদফতর চট্টগ্রামের অতিরিক্ত মহাপরিচালক বশির আহমেদ। এ সময় স্বর্ণ চোরাচালানের অভিযোগে ওই যাত্রীকে আটক করা হয় বলে জানান তিনি।

আটক জিয়াউল হক নোয়াখালী জেলার কোম্পানীগঞ্জ থানার বসুরহাট পৌরসভার ৮নং ওয়ার্ডের বাসিন্দা। তার ব্যবহৃত বাংলাদেশি পাসপোর্টটি জব্দ করেছে শুল্ক গোয়েন্দা বিভাগ।

কাস্টমস গোয়েন্দা ও তদন্ত অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক বশির আহমেদ জানান, সকাল সাড়ে ১০টায় ফ্লাই দুবাইয়ের নির্ধারিত ফ্লাইটটি চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে। গোপন সংবাদের ভিত্তিতে এর প্রায় এক ঘণ্টা পরে জিয়াউল হক নামের ওই যাত্রী বিমানবন্দর টার্মিনাল ত্যাগের আগ মুহূর্তে তাকে আটক করে জিজ্ঞাসাবাদ করা হয়।

তার পরিহিত স্যান্ডো গেঞ্জি, ফুল প্যান্ট ও আন্ডাওয়্যারের ভেতরে স্বর্ণের প্রলেপ দিয়ে লুকিয়ে স্বর্ণ পাচারের কথা স্বীকার করে। এরপর জামা কাপড় থেকে ২৪ ক্যারেটের এসব স্বর্ণ আলাদা করা হয়।

এ সময় এক কেজি ৪২৯ গ্রাম স্বর্ণ পাওয়া যায়। পাশাপাশি তার কাছ থেকে দুটি স্বর্ণের বার এবং ১০০ গ্রাম স্বর্ণালংকার উদ্ধার করা হয়। ওই যাত্রীর বিরুদ্ধে মামলা দায়েরের পর তাকে পতেঙ্গা থানায় সোপর্দ করা হয়েছে বলে জানান তিনি।

বরগুনার আলো