• শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৫ ১৪৩০

  • || ১৮ রমজান ১৪৪৫

বরগুনার আলো
ব্রেকিং:
১৯৭৫ সালের পর বঙ্গবন্ধুর স্বাধীনতা ঘোষণার ইতিহাস বিকৃত করা হয়েছে আওয়ামী লীগ পালিয়ে গেলে যুদ্ধটা করলো কে? প্রশ্ন প্রধানমন্ত্রীর বঙ্গভবনে স্বাধীনতা দিবসের সংবর্ধনায় ভুটানের রাজার যোগদান বাংলাদেশ-ভুটান তিন সমঝোতা স্মারক সই ইফতার পার্টি না করে নিম্ন আয়ের মানুষকে সহযোগিতা করুন সন্ধ্যায় জাতির উদ্দেশে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী সমতাভিত্তিক সমাজ বিনির্মাণে দেশবাসীর প্রতি আহ্বান প্রধানমন্ত্রীর আন্তর্জাতিক স্বীকৃতি আদায়ে বাংলাদেশ মিশনগুলোর ভূমিকা রাখার আহ্বান সমরাস্ত্র প্রদর্শনী উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী আগামীকাল ভয়াল ২৫ মার্চ, গণহত্যা দিবস উপজেলা নির্বাচনে শান্তি-শৃঙ্খলা বজায় রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর জনগণের সঠিক প্রতিনিধিত্ব ছাড়া উন্নয়ন হয় না প্রাকৃতিক দুর্যোগ মোকাবিলায় আধুনিক কারিগরি ও প্রযুক্তি সন্নিবেশ করা হয়েছে : প্রধানমন্ত্রী প্রযুক্তি ব্যবহারে জলবায়ু সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছানো সম্ভব স্বাস্থ্যখাতের সক্ষমতা বৃদ্ধিতে সহায়তা করতে চায় ডব্লিউএইচও পুতিনকে অভিনন্দন জানালেন শেখ হাসিনা এ বছর ফিতরার হার নির্ধারণ ২০৩২ সাল পর্যন্ত ইইউতে জিএসপি সুবিধা পেতে আয়ারল্যান্ডের সমর্থন চেয়েছেন প্রধানমন্ত্রী মানুষের ভাগ্য পরিবর্তনে পাশে আছি: প্রধানমন্ত্রী জনসমর্থন থাকায় আওয়ামী লীগ সরকারকে উৎখাত করা অসম্ভব

আনসার আল ইসলামের এক সদস্য গ্রেফতার

বরগুনার আলো

প্রকাশিত: ২ এপ্রিল ২০২৩  

নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন আনসার আল ইসলামের এক সক্রিয় সদস্যকে গ্রেফতার করেছে অ্যান্টি টেররিজম ইউনিট (এটিউ)। শনিবার (১ এপ্রিল) পটুয়াখালীর কলাপাড়া পৌরসভা এলাকায় অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করা হয়। গ্রেফতার আব্দুর রহমান (৩৬) মোটরসাইকেল পার্টস ব্যবসায়ী। গ্রেফতারের সময় তার কাছ থেকে চারটি মোবাইল ফোন, ছয়টি সিম কার্ড, তিনটি এসডি কার্ড, দুটি উগ্রবাদী বই ও ৭৮ পাতা ডিজিটাল আলামত হিসেবে জব্দ করা হয়।

রোববার (২ এপ্রিল) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানান অ্যান্টি টেররিজম ইউনিটের মিডিয়া কর্মকর্তা পুলিশ সুপার মোহাম্মদ আসলাম খান।

তিনি জানান, আব্দুর রহমান নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন আনসার আল ইসলামের সক্রিয় সদস্য। তিনি ৫ থেকে ৬ বছর ধরে ফেসবুকে একাধিক আইডি ব্যবহার করে আনসার আল ইসলামের নেতা জসিম উদ্দিন রাহমানির মতবাদ প্রচার করে আসছিলেন।

এছাড়াও তিনি কোরআন ও হাদিসের অপব্যাখ্যা প্রচারের মাধ্যমে রাষ্ট্রের বিরুদ্ধে ষড়যন্ত্র, হত্যা, জনমনে ত্রাস ও আতঙ্ক সৃষ্টির লক্ষ্যে পরিকল্পনা করছিলেন। তিনি সশস্ত্র জিহাদের মাধ্যমে দেশের গণতান্ত্রিক শাসন ব্যবস্থা ও সংবিধান বাতিল করে কথিত খেলাফত শাসন ব্যবস্থা প্রতিষ্ঠার লক্ষ্যে নানা ধরনের প্রচার-প্রচারণা চালিয়ে আসছিলেন।

পুলিশ সুপার আসলাম আরও জানান, আব্দুর রহমান বিভিন্ন ফেসবুক আইডি ব্যবহার করে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর ওপর হামলা চালানো এবং হত্যা করতে উৎসাহিত করে পোস্ট দিতেন। এছাড়া বাংলাদেশের নিরাপত্তা ও সার্বভৌমত্ব বিপন্ন করার উদ্দেশ্যে নিষিদ্ধ ঘোষিত সংগঠনের সদস্যপদ গ্রহণেও উৎসাহিত করতেন। তার বিরুদ্ধে কলাপাড়া থানায় সন্ত্রাস বিরোধী আইনে একটি মামলা দায়ের করা হয়েছে।

বরগুনার আলো