• বুধবার ২১ ফেব্রুয়ারি ২০২৪ ||

  • ফাল্গুন ৮ ১৪৩০

  • || ১০ শা'বান ১৪৪৫

বরগুনার আলো
ব্রেকিং:
অশিক্ষার অন্ধকারে কেউ থাকবে না: প্রধানমন্ত্রী একুশ মাথা নত না করতে শেখায়: প্রধানমন্ত্রী একুশে পদক তুলে দিলেন প্রধানমন্ত্রী মহান শহিদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস আগামীকাল মিউনিখ সম্মেলনে শেখ হাসিনাকে নিমন্ত্রণ বাংলাদেশের গুরুত্ব বুঝায় গুণীজনদের সম্মাননা ভবিষ্যৎ প্রজন্মকে অনুপ্রাণিত করবে : রাষ্ট্রপতি একুশে পদকপ্রাপ্তদের অনুসরণ করে তরুণরা সোনার বাংলা বিনির্মাণ করবে আজ একুশে পদক তুলে দেবেন প্রধানমন্ত্রী মিউনিখ নিরাপত্তা সম্মেলনে যোগদান শেষে দেশে ফিরেছেন প্রধানমন্ত্রী মিউনিখ সফর শেষে ঢাকার পথে প্রধানমন্ত্রী বরই খেয়ে দুই শিশুর মৃত্যু, কারণ অনুসন্ধান করবে আইইডিসিআর দেশের বিরুদ্ধে ষড়যন্ত্রের উপযুক্ত জবাব দিন: প্রধানমন্ত্রী গাজায় যা ঘটছে তা গণহত্যা: শেখ হাসিনা প্রধানমন্ত্রীর সঙ্গে ভারতের পররাষ্ট্রমন্ত্রীর সাক্ষাৎ নেদারল্যান্ডস, যুক্তরাজ্য, আজারবাইজান থেকে বড় বিনিয়োগ আহ্বান জার্মান চ্যান্সেলরের সঙ্গে প্রধানমন্ত্রীর বৈঠক শান্তি ফর্মুলা বাস্তবায়নে শেখ হাসিনার সহযোগিতা চাইলেন জেলেনস্কি কাতারের প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠক করেছেন শেখ হাসিনা কিছু খুচরো দল তিড়িং বিড়িং করে লাফাচ্ছে: শেখ হাসিনা মিউনিখ নিরাপত্তা সম্মেলনে প্রধানমন্ত্রীকে বিশ্বনেতাদের অভিনন্দন

মাসে ৩০ কোটি টাকা রাশিয়ায় পাচার, গ্রেফতার ৭

বরগুনার আলো

প্রকাশিত: ৫ ডিসেম্বর ২০২৩  

রাশিয়া থেকে নিয়ন্ত্রণিত অনলাইন জুয়ার সাইট 1xBet-এর ম্যানেজারসহ ৭ জুয়াড়িকে গ্রেফতার করেছে সিআইডি। এ সময় তাদের কাছ থেকে ১৭টি বিভিন্ন ব্র্যান্ডের মোবাইল ফোন ও ৯টি এজেন্ট সিমসহ মোট ২২টি সিম জব্দ করা হয়েছে।

সম্প্রতি রাজধাধীর বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে সিআইডির একটি টিম তাদের গ্রেফতার করে।

গ্রেফতার জুয়াড়িরা হলেন:  সাইফ বিন ওহিদুল (বিপু) (৩০), মো. জামিল হোসেন (৪২), মো. রাসেল শেখ (২৩), মো. সাব্বির হোসেন (২২), মো. সোহাগ হোসেন (২৪), মাইনুদ্দিন শিকদার (ছোটন) (২৫), ও মো. ইমন হোসেন (২৩)।

সিআইডি জানায়, অনলাইন জুয়া খেলার জন্য আলাদা আলাদা বেটিং সাইট রয়েছে। এসব সাইটে প্রথমে একজন ব্যক্তিকে রেজিস্ট্রেশন করতে হয়। রেজিস্ট্রেশনের পর ইউজার আইডি এবং পাসওয়ার্ড দেয়া হয়। পরে মোবাইল ফিন্যান্সিয়াল সার্ভিসের (এমএফএস) মাধ্যমে একটি নির্দিষ্ট অঙ্কের ব্যালেন্স যোগ করতে হয়। ব্যালেন্স যুক্ত হলে একজন অ্যাকাউন্ট হোল্ডার পছন্দ অনুযায়ী  খেলতে পারেন।

জিজ্ঞাসাবাদে গ্রেফতার ব্যক্তিরা জানান, 1xBet-সহ বাংলাদেশে প্রচলিত যত বেটিং সাইট রয়েছে তার বেশির ভাগই রাশিয়া থেকে নিয়ন্ত্রণ করা হয়। তারা বিভিন্ন দেশে স্থানীয়ভাবে ম্যানেজার নিয়োগ দেয়। ম্যানেজার এজেন্ট হিসেবে বিশ্বস্তদের নিয়োগ দেয়। আবার জুয়ার এজেন্টরা অ্যাপ পরিচালনা করতে পারে এমন দক্ষ লোক নিয়োগ দেয়। 1xBet-এর বাংলাদেশি এক এজেন্ট হচ্ছে বরিশালের তারেক রহমান। তিনি সাইফ বিন ওহিদুল (বিপু)-কে ম্যানেজার হিসেবে নিয়োগ দেন।

পরে সাইফ বিন ওহিদুল মো. রাসেল শেখ, মো. সাব্বির হোসেন, মো. সোহাগ হোসেন, মাইনুদ্দিউদ্দিন শিকদার (ছোটন) ও মো. ইমন হোসেনকে নিয়োগ দেন। তারা বিপু ও তুহিনের জুয়ার চ্যানেলে লেনদেন ও অ্যাপ পরিচালনা করে থাকেন।

গ্রেফতার ব্যক্তিরা আরও জানান, অনলাইন জুয়া 1xBet-এর মাধ্যমে তারা প্রতিমাসে ২৫ থেকে ৩০ কোটি টাকা লেনদেন করেন। অনলাইন জুয়ার লেনদেনের সিংহভাগ ঠাকা দেশের বাইরে পাচার হচ্ছে। দেশের হাজার হাজার লোক অনলাইন জুয়ার সঙ্গে জড়িত হয়ে সর্বস্বান্ত হয়ে যাচ্ছে। গ্রেফতার ব্যক্তিদের বিরুদ্ধে পল্টন মডেল থানার মামলা দিয়ে আদালতে পাঠানো হয়েছে।

বরগুনার আলো