• বুধবার ২১ ফেব্রুয়ারি ২০২৪ ||

  • ফাল্গুন ৮ ১৪৩০

  • || ১০ শা'বান ১৪৪৫

বরগুনার আলো
ব্রেকিং:
অশিক্ষার অন্ধকারে কেউ থাকবে না: প্রধানমন্ত্রী একুশ মাথা নত না করতে শেখায়: প্রধানমন্ত্রী একুশে পদক তুলে দিলেন প্রধানমন্ত্রী মহান শহিদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস আগামীকাল মিউনিখ সম্মেলনে শেখ হাসিনাকে নিমন্ত্রণ বাংলাদেশের গুরুত্ব বুঝায় গুণীজনদের সম্মাননা ভবিষ্যৎ প্রজন্মকে অনুপ্রাণিত করবে : রাষ্ট্রপতি একুশে পদকপ্রাপ্তদের অনুসরণ করে তরুণরা সোনার বাংলা বিনির্মাণ করবে আজ একুশে পদক তুলে দেবেন প্রধানমন্ত্রী মিউনিখ নিরাপত্তা সম্মেলনে যোগদান শেষে দেশে ফিরেছেন প্রধানমন্ত্রী মিউনিখ সফর শেষে ঢাকার পথে প্রধানমন্ত্রী বরই খেয়ে দুই শিশুর মৃত্যু, কারণ অনুসন্ধান করবে আইইডিসিআর দেশের বিরুদ্ধে ষড়যন্ত্রের উপযুক্ত জবাব দিন: প্রধানমন্ত্রী গাজায় যা ঘটছে তা গণহত্যা: শেখ হাসিনা প্রধানমন্ত্রীর সঙ্গে ভারতের পররাষ্ট্রমন্ত্রীর সাক্ষাৎ নেদারল্যান্ডস, যুক্তরাজ্য, আজারবাইজান থেকে বড় বিনিয়োগ আহ্বান জার্মান চ্যান্সেলরের সঙ্গে প্রধানমন্ত্রীর বৈঠক শান্তি ফর্মুলা বাস্তবায়নে শেখ হাসিনার সহযোগিতা চাইলেন জেলেনস্কি কাতারের প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠক করেছেন শেখ হাসিনা কিছু খুচরো দল তিড়িং বিড়িং করে লাফাচ্ছে: শেখ হাসিনা মিউনিখ নিরাপত্তা সম্মেলনে প্রধানমন্ত্রীকে বিশ্বনেতাদের অভিনন্দন

অবৈধ ভিওআইপি সরঞ্জাম উদ্ধার, আটক ১

বরগুনার আলো

প্রকাশিত: ৫ ডিসেম্বর ২০২৩  

রাজধানীর আরামবাগ এবং খুলনার খালিশপুরে অভিযান চালিয়ে বিপুল পরিমাণ অবৈধ ভিওআইপি সরঞ্জাম উদ্ধারসহ করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। এ ঘটনায় ভিওআইপি ব্যবসায়ী মো. মেহেদী হাসান (৩১) নামে এক যুবককে আটক করা হয়েছে।

মঙ্গলবার (৫ ডিসেম্বর) গণমাধ্যমে পাঠানো এক বিজ্ঞপ্তিতে র‌্যাব এ তথ্য জানায়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, সম্প্রতি র‌্যাব জানতে পারে বিভিন্ন চক্র অবৈধ ভিওআইপি ব্যবসার মাধ্যমে কোটি কোটি টাকা রাজস্ব ফাঁকি দিচ্ছে। গোয়েন্দা তথ্যের ভিত্তিতে সোমবার (৪ ডিসেম্বর) সকাল সাড়ে ১০টার দিকে রাজধানীর আরামবাগের খন্দকার ভিলার ৮ম তলায় র‍্যাব-৩-এর একটি আভিযানিক দল অভিযান চালিয়ে বিপুল পরিমাণ ভিওআইপি সরঞ্জামাদি উদ্ধার করে। পরে তথ্যপ্রযুক্তির সহায়তায় চক্রের সদস্যদের অবস্থান নির্ণয় করে খুলনায় র‍্যাব-৬-কে অবহিত করা হয়।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, র‍্যাব-৬ তথ্য পেয়ে খুলনার খালিশপুরে অভিযান চালিয়ে ভিওআইপি সরঞ্জামাদিসহ মো. মেহেদী হাসানকে আটক করে। উভয় স্থান থেকে র‌্যাব ২৫৬ পোর্ট-এর ৭টি সিমবক্স, ১২৮ পোর্ট-এর ১২টি সিমবক্স, ১৯টি ভিওআইপি সেট, ৫ হাজার ৪২৯টি সিমকার্ড, ২টি ল্যাপটপ, ১টি সিপিইউ, ১টি মনিটর, ৬১টি রাউটার, ৭৯টি পাওয়ার ক্যাবল, ৮৯টি চার্জার, ১০টি মডেম, ৫টি মোবাইল, ১৮টি মাল্টিপ্লাগ, ১টি মাউস, ১টি কিবোর্ড, ১৮টি ভিওআইপি সিমবক্স, ৩টি রাউটার সুইস, ২০টি বিভিন্ন ধরনের ক্যাবল, ৬টি অ্যাডাপটর, ১৫টি ইউটিপি লেন ক্যাবল এবং ২টি পেনড্রাইভ জব্দ করে।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে আটক মেহেদী হাসান জানান, তিন বছর ধরে অবৈধ ভিওআইপি ব্যবসা করে আসছেন তিনি। সরকারের কোটি কোটি টাকা রাজস্ব ফাঁকি দেয়ায় টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ আইনে তার বিরুদ্ধে মামলা প্রক্রিয়াধীন।

বরগুনার আলো