• শনিবার ২৭ জুলাই ২০২৪ ||

  • শ্রাবণ ১২ ১৪৩১

  • || ১৯ মুহররম ১৪৪৬

বরগুনার আলো
ব্রেকিং:
সহিংসতায় আহতদের চিকিৎসা-রোজগারের ব্যবস্থা করবে সরকার দেশের প্রতিটি আনাচে-কানাচে অপরাধীদের খুঁজে বের করুন সজীব ওয়াজেদ জয়ের ৫৪তম জন্মদিন আজ আধুনিক প্রযুক্তির মেট্রোরেল যেভাবে ধ্বংস করেছে, মানতে পারছি না যে ধ্বংসযজ্ঞ চলেছে, দেশবাসীকেই বিচার করতে হবে মেট্রো স্টেশন যেভাবে ধ্বংস করেছে, মানতে পারছি না: প্রধানমন্ত্রী শিক্ষার্থীদের অহিংস আন্দোলনকে বিএনপি-জামায়াত সহিংস করেছে: জয় নাশকতার ঘটনায় অপরাধীদের ছাড় না দেয়ার দাবি জ্যেষ্ঠ সাংবাদিকদের ধারণা ছিল একটা আঘাত আসবে: প্রধানমন্ত্রী তিন দিনের রাষ্ট্রীয় সফরে ২১ জুলাই স্পেন যাবেন প্রধানমন্ত্রী আমার বিশ্বাস শিক্ষার্থীরা আদালতে ন্যায়বিচারই পাবে: প্রধানমন্ত্রী কোটা সংস্কার আন্দোলনে প্রাণহানি ঘটনার বিচার বিভাগীয় তদন্ত করা হবে মুক্তিযোদ্ধাদের সর্বোচ্চ সম্মান দেখাতে হবে : প্রধানমন্ত্রী পবিত্র আশুরা মুসলিম উম্মার জন্য তাৎপর্যময় ও শোকের দিন আশুরার মর্মবাণী ধারণ করে সমাজে সত্য ও ন্যায় প্রতিষ্ঠার আহ্বান মুসলিম সম্প্রদায়ের উচিত গাজায় গণহত্যার বিরুদ্ধে ঐক্যবদ্ধ হওয়া নিজেদের রাজাকার বলতে তাদের লজ্জাও করে না : প্রধানমন্ত্রী দুঃখ লাগছে, রোকেয়া হলের ছাত্রীরাও বলে তারা রাজাকার শেখ হাসিনার কারাবন্দি দিবস আজ ‘চীন কিছু দেয়নি, ভারতের সঙ্গে গোলামি চুক্তি’ বলা মানসিক অসুস্থতা

অবৈধ ভিওআইপি সরঞ্জাম উদ্ধার, আটক ১

বরগুনার আলো

প্রকাশিত: ৫ ডিসেম্বর ২০২৩  

রাজধানীর আরামবাগ এবং খুলনার খালিশপুরে অভিযান চালিয়ে বিপুল পরিমাণ অবৈধ ভিওআইপি সরঞ্জাম উদ্ধারসহ করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। এ ঘটনায় ভিওআইপি ব্যবসায়ী মো. মেহেদী হাসান (৩১) নামে এক যুবককে আটক করা হয়েছে।

মঙ্গলবার (৫ ডিসেম্বর) গণমাধ্যমে পাঠানো এক বিজ্ঞপ্তিতে র‌্যাব এ তথ্য জানায়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, সম্প্রতি র‌্যাব জানতে পারে বিভিন্ন চক্র অবৈধ ভিওআইপি ব্যবসার মাধ্যমে কোটি কোটি টাকা রাজস্ব ফাঁকি দিচ্ছে। গোয়েন্দা তথ্যের ভিত্তিতে সোমবার (৪ ডিসেম্বর) সকাল সাড়ে ১০টার দিকে রাজধানীর আরামবাগের খন্দকার ভিলার ৮ম তলায় র‍্যাব-৩-এর একটি আভিযানিক দল অভিযান চালিয়ে বিপুল পরিমাণ ভিওআইপি সরঞ্জামাদি উদ্ধার করে। পরে তথ্যপ্রযুক্তির সহায়তায় চক্রের সদস্যদের অবস্থান নির্ণয় করে খুলনায় র‍্যাব-৬-কে অবহিত করা হয়।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, র‍্যাব-৬ তথ্য পেয়ে খুলনার খালিশপুরে অভিযান চালিয়ে ভিওআইপি সরঞ্জামাদিসহ মো. মেহেদী হাসানকে আটক করে। উভয় স্থান থেকে র‌্যাব ২৫৬ পোর্ট-এর ৭টি সিমবক্স, ১২৮ পোর্ট-এর ১২টি সিমবক্স, ১৯টি ভিওআইপি সেট, ৫ হাজার ৪২৯টি সিমকার্ড, ২টি ল্যাপটপ, ১টি সিপিইউ, ১টি মনিটর, ৬১টি রাউটার, ৭৯টি পাওয়ার ক্যাবল, ৮৯টি চার্জার, ১০টি মডেম, ৫টি মোবাইল, ১৮টি মাল্টিপ্লাগ, ১টি মাউস, ১টি কিবোর্ড, ১৮টি ভিওআইপি সিমবক্স, ৩টি রাউটার সুইস, ২০টি বিভিন্ন ধরনের ক্যাবল, ৬টি অ্যাডাপটর, ১৫টি ইউটিপি লেন ক্যাবল এবং ২টি পেনড্রাইভ জব্দ করে।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে আটক মেহেদী হাসান জানান, তিন বছর ধরে অবৈধ ভিওআইপি ব্যবসা করে আসছেন তিনি। সরকারের কোটি কোটি টাকা রাজস্ব ফাঁকি দেয়ায় টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ আইনে তার বিরুদ্ধে মামলা প্রক্রিয়াধীন।

বরগুনার আলো