• শনিবার ২৭ জুলাই ২০২৪ ||

  • শ্রাবণ ১২ ১৪৩১

  • || ১৯ মুহররম ১৪৪৬

বরগুনার আলো
ব্রেকিং:
আধুনিক প্রযুক্তির মেট্রোরেল যেভাবে ধ্বংস করেছে, মানতে পারছি না যে ধ্বংসযজ্ঞ চলেছে, দেশবাসীকেই বিচার করতে হবে মেট্রো স্টেশন যেভাবে ধ্বংস করেছে, মানতে পারছি না: প্রধানমন্ত্রী শিক্ষার্থীদের অহিংস আন্দোলনকে বিএনপি-জামায়াত সহিংস করেছে: জয় নাশকতার ঘটনায় অপরাধীদের ছাড় না দেয়ার দাবি জ্যেষ্ঠ সাংবাদিকদের ধারণা ছিল একটা আঘাত আসবে: প্রধানমন্ত্রী তিন দিনের রাষ্ট্রীয় সফরে ২১ জুলাই স্পেন যাবেন প্রধানমন্ত্রী আমার বিশ্বাস শিক্ষার্থীরা আদালতে ন্যায়বিচারই পাবে: প্রধানমন্ত্রী কোটা সংস্কার আন্দোলনে প্রাণহানি ঘটনার বিচার বিভাগীয় তদন্ত করা হবে মুক্তিযোদ্ধাদের সর্বোচ্চ সম্মান দেখাতে হবে : প্রধানমন্ত্রী পবিত্র আশুরা মুসলিম উম্মার জন্য তাৎপর্যময় ও শোকের দিন আশুরার মর্মবাণী ধারণ করে সমাজে সত্য ও ন্যায় প্রতিষ্ঠার আহ্বান মুসলিম সম্প্রদায়ের উচিত গাজায় গণহত্যার বিরুদ্ধে ঐক্যবদ্ধ হওয়া নিজেদের রাজাকার বলতে তাদের লজ্জাও করে না : প্রধানমন্ত্রী দুঃখ লাগছে, রোকেয়া হলের ছাত্রীরাও বলে তারা রাজাকার শেখ হাসিনার কারাবন্দি দিবস আজ ‘চীন কিছু দেয়নি, ভারতের সঙ্গে গোলামি চুক্তি’ বলা মানসিক অসুস্থতা দেশের অর্থনীতি এখন যথেষ্ট শক্তিশালী : প্রধানমন্ত্রী আওয়ামী লীগ সরকার ব্যবসাবান্ধব সরকার ফুটবলের উন্নয়নে সহযোগিতা অব্যাহত রাখবে সরকার

‘ধর্ম ভাই’ বানিয়ে বেড়াতে এসে শিশুকে অপহরণ

বরগুনার আলো

প্রকাশিত: ৮ ডিসেম্বর ২০২৩  

কিশোরগঞ্জের মিঠামইন থেকে অপহৃত সাত বছরের শিশু খোকা মিয়াকে অপহরণের চারদিন পর গাজীপুরের চৌরাস্তা এলাকা থেকে উদ্ধার করেছে র‍্যাব। একইসঙ্গে অপহরণকারী মো. রাকিবকে (২১) গতকাল বুধবার ময়মনসিংহ রেলস্টেশন এলাকা থেকে আটক করা হয়েছে।

বৃহস্পতিবার দুপুরে কিশোরগঞ্জ র‌্যাব ক্যাম্পের কোম্পানি অধিনায়ক আশরাফুল কবির র‌্যাব কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ তথ্য নিশ্চিত করেছেন।

এই বিষয়ে র‌্যাব কমান্ডার জানান, জেলার মিঠামইনের উপজেলার ঢাকী পূর্বহাটি গ্রামের দিদারুল ইসলাম গাজীপুরের চাকরি করেন। সেখানে ময়মনসিংহের হালুয়াঘাট উপজেলার চুয়ানো গ্রামের মৃত শফিকুলের ছেলে মো. রাকিব পরিচয় গোপন রেখে দিদারুলের সঙ্গে সম্পর্ক গড়ে তোলেন। রাকিব একপর্যায়ে দিদারুলকে 'ধর্ম ভাই' বানিয়ে সম্পর্ক আরও গভীর করেন। গত ১ ডিসেম্বর রাকিব মিঠামইনের ঢাকী পূর্বহাটি গ্রামে দিদারুলের গ্রামের বাড়িতে বেড়াতে যান। বাড়িতে গিয়ে দিদারুলের সাত বছরের ছোট ভাই শিশু খোকা মিয়াকে সঙ্গে নিয়ে মিঠামইন বাজারে ঘুরতে যান রাকিব। দিন গড়িয়ে রাত গভীর হলেও রাকিব ও খোকা মিয়া বাড়িতে না আসায় দিদারুল রাকিবের মোবাইল ফোনে যোগাযোগের চেষ্টা করলে ফোনটি বন্ধ পাওয়া যায়।

এ র‍্যাব কর্মকর্তা আরো জানান, পরবর্তীতে ৪ ডিসেম্বর রাকিব তার ব্যক্তিগত মোবাইল ফোন ব্যাবহার করে দিদারুলের কাছে মুক্তিপণ দাবি করেন। মুক্তিপণ না দিলে খোকা মিয়াকে জীবিত পাওয়া যাবে না বলেও হুমকি দেন।

ছোট ভাইয়ের সন্ধানের জন্য দিদারুল ইসলাম মিঠামইন থানায় সাধারণ ডায়েরি করেন। তথ্যপ্রযুক্তির সহায়তায় গাজীপুরের চৌরাস্তা এলাকায় রাকিবের অবস্থান নিশ্চিত হয়ে অভিযান চালায় র‌্যাব। অভিযানের বিষয়টি আঁচ করতে পেরে অপহরণকারী রাকিব ভিকটিম খোকা মিয়াকে রেখে সেখান থেকে পালিয়ে যান। পরে র‌্যাব সদস্যরা খোকা মিয়াকে উদ্ধার করেন। এ অবস্থায় অপহরণকারী মো. রাকিবকে ধরতে র‌্যাব সদস্যরা অভিযান অব্যাহত রাখে। বুধবার দুপুরে তথ্যপ্রযুক্তির সহায়তায় ময়মনসিংহের কোতোয়ালী থানাধীন রেল স্টেশন এলাকা থেকে অপহরণকারী রাকিবকে আটক করেন র‌্যাব সদস্যরা।

কিশোরগঞ্জ র‌্যাব ক্যাম্পের কোম্পানি অধিনায়ক আশরাফুল কবির বলেন, এ ঘটনায় আইনগত ব্যবস্থা নিতে আটক রাকিবকে মিঠামইন থানায় হস্তান্তর করা হয়েছে।

মিঠামইন থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আহসান হাবিব জানিয়েছেন, বৃহস্পতিবার অপহরণের শিকার শিশু ও অপহরণকারী রাকিবকে কিশোরগঞ্জ আদালতে পাঠানো হয়েছে।

বরগুনার আলো