• শনিবার ১৩ জুলাই ২০২৪ ||

  • আষাঢ় ২৮ ১৪৩১

  • || ০৫ মুহররম ১৪৪৬

বরগুনার আলো
ব্রেকিং:
টেকসই উন্নয়নে পরিকল্পিত ও দক্ষ জনসংখ্যার গুরুত্ব অপরিসীম বাংলাদেশে আরো বিনিয়োগ করতে চায় চীন: শি জিনপিং চীন সফর শেষে দেশে ফিরেছেন প্রধানমন্ত্রী চীন সফর সংক্ষিপ্ত করে আজ দেশে ফিরছেন প্রধানমন্ত্রী ঢাকা-বেইজিং ৭ ঘোষণাপত্র, ২১ চুক্তি সই চীনের প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠকে শেখ হাসিনা রোহিঙ্গাদের প্রত্যাবাসনে চীনের প্রতি সহযোগিতার আহ্বান বাংলাদেশে বিনিয়োগের এখনই উপযুক্ত সময় তিয়েনআনমেন স্কয়ারে চীনা বিপ্লবীদের প্রতি শেখ হাসিনার শ্রদ্ধা চীন-বাংলাদেশ হাত মেলালে বিশাল কিছু অর্জন সম্ভব: প্রধানমন্ত্রী বাংলাদেশে বিনিয়োগের এখনই সময়: চীনা ব্যবসায়ীদের প্রধানমন্ত্রী প্রধানমন্ত্রী বেইজিং পৌঁছেছেন, শি জিংপিংয়ের সঙ্গে বৈঠক আজ দ্বিপক্ষীয় সফরে চীনের পথে প্রধানমন্ত্রী সশস্ত্র বাহিনীকে বিশ্বমানের করে গড়ে তোলা হচ্ছে : প্রধানমন্ত্রী প্রধানমন্ত্রী চীন সফরে যাচ্ছেন আজ সর্বজনীন পেনশনে যুক্ত হতে নেতাকর্মীদের প্রতি আহ্বান শেখ হাসিনার পড়াশোনা নষ্ট করে কোটাবিরোধী আন্দোলনের কোনো যৌক্তিকতা নেই পিজিআরকে ‘চেইন অব কমান্ডে’র প্রতি আস্থাশীল থেকে অর্পিত দায়িত্ব সুষ্ঠুভাবে পালনের নির্দেশ রাষ্ট্রপতির টেকসই উন্নয়ন ত্বরান্বিতে কৃষি ও কৃষকের উন্নয়ন নিশ্চিত করতে হবে সরকারের কৃষিবান্ধব নীতির ফলে টেকসই কৃষি প্রবৃদ্ধি নিশ্চিত হয়েছে

‘ধর্ম ভাই’ বানিয়ে বেড়াতে এসে শিশুকে অপহরণ

বরগুনার আলো

প্রকাশিত: ৮ ডিসেম্বর ২০২৩  

কিশোরগঞ্জের মিঠামইন থেকে অপহৃত সাত বছরের শিশু খোকা মিয়াকে অপহরণের চারদিন পর গাজীপুরের চৌরাস্তা এলাকা থেকে উদ্ধার করেছে র‍্যাব। একইসঙ্গে অপহরণকারী মো. রাকিবকে (২১) গতকাল বুধবার ময়মনসিংহ রেলস্টেশন এলাকা থেকে আটক করা হয়েছে।

বৃহস্পতিবার দুপুরে কিশোরগঞ্জ র‌্যাব ক্যাম্পের কোম্পানি অধিনায়ক আশরাফুল কবির র‌্যাব কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ তথ্য নিশ্চিত করেছেন।

এই বিষয়ে র‌্যাব কমান্ডার জানান, জেলার মিঠামইনের উপজেলার ঢাকী পূর্বহাটি গ্রামের দিদারুল ইসলাম গাজীপুরের চাকরি করেন। সেখানে ময়মনসিংহের হালুয়াঘাট উপজেলার চুয়ানো গ্রামের মৃত শফিকুলের ছেলে মো. রাকিব পরিচয় গোপন রেখে দিদারুলের সঙ্গে সম্পর্ক গড়ে তোলেন। রাকিব একপর্যায়ে দিদারুলকে 'ধর্ম ভাই' বানিয়ে সম্পর্ক আরও গভীর করেন। গত ১ ডিসেম্বর রাকিব মিঠামইনের ঢাকী পূর্বহাটি গ্রামে দিদারুলের গ্রামের বাড়িতে বেড়াতে যান। বাড়িতে গিয়ে দিদারুলের সাত বছরের ছোট ভাই শিশু খোকা মিয়াকে সঙ্গে নিয়ে মিঠামইন বাজারে ঘুরতে যান রাকিব। দিন গড়িয়ে রাত গভীর হলেও রাকিব ও খোকা মিয়া বাড়িতে না আসায় দিদারুল রাকিবের মোবাইল ফোনে যোগাযোগের চেষ্টা করলে ফোনটি বন্ধ পাওয়া যায়।

এ র‍্যাব কর্মকর্তা আরো জানান, পরবর্তীতে ৪ ডিসেম্বর রাকিব তার ব্যক্তিগত মোবাইল ফোন ব্যাবহার করে দিদারুলের কাছে মুক্তিপণ দাবি করেন। মুক্তিপণ না দিলে খোকা মিয়াকে জীবিত পাওয়া যাবে না বলেও হুমকি দেন।

ছোট ভাইয়ের সন্ধানের জন্য দিদারুল ইসলাম মিঠামইন থানায় সাধারণ ডায়েরি করেন। তথ্যপ্রযুক্তির সহায়তায় গাজীপুরের চৌরাস্তা এলাকায় রাকিবের অবস্থান নিশ্চিত হয়ে অভিযান চালায় র‌্যাব। অভিযানের বিষয়টি আঁচ করতে পেরে অপহরণকারী রাকিব ভিকটিম খোকা মিয়াকে রেখে সেখান থেকে পালিয়ে যান। পরে র‌্যাব সদস্যরা খোকা মিয়াকে উদ্ধার করেন। এ অবস্থায় অপহরণকারী মো. রাকিবকে ধরতে র‌্যাব সদস্যরা অভিযান অব্যাহত রাখে। বুধবার দুপুরে তথ্যপ্রযুক্তির সহায়তায় ময়মনসিংহের কোতোয়ালী থানাধীন রেল স্টেশন এলাকা থেকে অপহরণকারী রাকিবকে আটক করেন র‌্যাব সদস্যরা।

কিশোরগঞ্জ র‌্যাব ক্যাম্পের কোম্পানি অধিনায়ক আশরাফুল কবির বলেন, এ ঘটনায় আইনগত ব্যবস্থা নিতে আটক রাকিবকে মিঠামইন থানায় হস্তান্তর করা হয়েছে।

মিঠামইন থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আহসান হাবিব জানিয়েছেন, বৃহস্পতিবার অপহরণের শিকার শিশু ও অপহরণকারী রাকিবকে কিশোরগঞ্জ আদালতে পাঠানো হয়েছে।

বরগুনার আলো