• শনিবার ২০ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৭ ১৪৩১

  • || ১০ শাওয়াল ১৪৪৫

বরগুনার আলো
ব্রেকিং:
বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর দলের নেতাদের নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানায় শেখ হাসিনা মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা বর্তমান প্রজন্ম মুক্তিযুদ্ধের প্রকৃত ইতিহাস জানতে পারবে মুজিবনগর দিবস বাঙালির ইতিহাসে অবিস্মরণীয় দিন: প্রধানমন্ত্রী ঐতিহাসিক মুজিবনগর দিবস আজ নতুন বছর মুক্তিযুদ্ধবিরোধী অপশক্তির বিরুদ্ধে লড়াইয়ে প্রেরণা জোগাবে : প্রধানমন্ত্রী আ.লীগ ক্ষমতায় আসে জনগণকে দিতে, আর বিএনপি আসে নিতে: প্রধানমন্ত্রী দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর ঈদুল ফিতর উপলক্ষে দেশবাসীকে শুভেচ্ছা রাষ্ট্রপতির দেশবাসী ও মুসলিম উম্মাহকে ঈদের শুভেচ্ছা জানিয়েছেন প্রধানমন্ত্রী কিশোর অপরাধীদের মোকাবেলায় বিশেষ নির্দেশনা দিয়েছেন প্রধানমন্ত্রী ব্রাজিলকে সরাসরি তৈরি পোশাক নেওয়ার আহ্বান প্রধানমন্ত্রীর

শাবনূরের ফেসবুক পেইজটি ভুয়া, ছবি ও তথ্য মিথ্যা

বরগুনার আলো

প্রকাশিত: ২৯ জুন ২০২১  

শাবনূরের ছবিটি ভূয়া, এটি এডিট করে ছাড়া হয়েছে। আর ছবির সঙ্গে অসত্য কথা জুড়ে দেওয়া হয়েছে।- অস্ট্রেলিয়া বিষয়টি কালের কণ্ঠকে জানালেন নায়িকার ছোটবোন কাজী জেসিকা জেরিন ঝুমুর। ফেসবুকে মঙ্গলবার সকালে শাবনূরের একটি অ্যাসিড আক্রান্ত মুখায়বের ছবি পোস্ট করা হয়। ওই পোস্টে জানানো হয় 'অপরাজিতা' চরিত্র হয়ে পর্দায় আসছেন শাবনূর। ভুয়া ফেসবুক পেইজের এহেন কাণ্ড নিয়ে বিস্ময় প্রকাশ করেছে চিত্রনায়িকা শাবনূরের পরিবার।  

মঙ্গলবার দুপুরে ঝুমুর বলেন, আমার বোন ফেসবুকে সক্রিয় নয়। ফেসবুকে একটি অ্যাকাউন্ট ছিল সেটা একদম নিস্ক্রিয়। আর আজ (মঙ্গলবার) যে ছবিটি পোস্ট করা হয়েছে সেটা এবং ফেসবুক পেইজ দুটোই ভুয়া। কোনো ভক্ত যদি এটা করে থাকেন তাহলে বলবো এটা একজন শিল্পীকে অসম্মান করা। আমার বোন (শাবনূর) দেশের চলচ্চিত্র সংশ্লিষ্টদের সঙ্গে বিভিন্ন বিষয় নিয়ে কথা বলেন। কিন্তু এমন একটি ছবিতে কাজ করছেন এটা সত্য। ফেসবুকের এই কাজ দেখে ওর সঙ্গে (শাবনূর) কথা বললাম সে বিরক্ত।

ফেসবুক পেইজটি নিয়ে ঝুমুর বলেন, পেইজটি খুব সক্রিয়ভাবে চালানো হচ্ছে। যিনি চালাচ্ছেন তার নিশ্চই কোনো উদ্দেশ্য আছে। কেননা খুব শ্রম দিচ্ছেন তিনি এই পেইজে। আর আমার ধারণা শাবনূরের খুব কাছের কেউ এই পেজটির সঙ্গে যুক্ত। খুব গোপন কিছু ছবিও পেইজটিতে দেওয়া হচ্ছে। আর ইনস্টাগ্রামে আমার বোন কোনো ছবি পোস্ট করা মাত্রই এই পেজটিতে দিয়ে দিচ্ছেন। 

শাবনূর নামের পেইজটি ঘেঁটে দেখা গেছে এই পেইজের তত্ত্ব, তথ্য ও উপাত্তের অন্যতম সূত্র শাবনূরের ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট। এছাড়াও ইউটিউব থেকে বিভিন্ন সময়ের ভিডিও নিয়ে পেইজটিতে ব্যবহার করা হয়। ভক্ত হিসেবে পেইজটিকে অনুসরণ করছেন সাড়ে ৩ লাখ মানুষ, যাদের সঙ্গে পেইজ অ্যাডমিন কথপকথন করছেন শাবনূর হয়ে। 

কাজী জেসিকা জেরিন ঝুমুর সকলকে সতর্ক করে বলেন, এর নেপথ্যে যিনি রয়েছেন তার উদ্দেশ্য কী জানি না, তবে সবাইকে এই বিষয়ে সতর্ক থাকতে হবে। অন্তত কোনো গণমাধ্যম সংবাদ প্রকাশের জন্য যেন ওই ফেসবুক পেইজের সূত্র না গ্রহণ করেন। 

উল্লেখ্য, শাবনূরের নামে বিভিন্ন ফেসবুক অ্যাকাউন্ট ও পেইজ ফেসবুকে রয়েছে। সর্বশেষ কাজী শাবনূর নূপুর নামে একটি অ্যাকাউন্ট থেকে সেলিব্রেটিদের সঙ্গে যোগাযোগ করা হচ্ছিল। সংবাদ প্রকাশের পর ওই অ্যাকাউন্ট নাজিফা জামান নাম ধারণ করে বর্তমানে ফেসবুকে বিচরণ করছে। আর শাবনূর নাম ব্যবহার করে ইতোমধ্যেই সেটি প্রায় এক লাখ অনুসারী যোগাড় করে নিয়েছে।

ব্যক্তিগত বিষয় ও ক্যারিয়ার নিয়ে শাবনূর এই মুহূর্তে কিছু না বললেও ঝুমুর বলেন, 'আপু ফিল্মেই ফিরবে। পরিস্থিতি এখনো স্বাভাবিক নেই। পরিস্থিতি স্বাভাবিক হলে আপু দেশে যাবে। ফিল্মে কাজ করবে- এমন পরিকল্পনা তো রয়েছেই। সে জন্য এখানে (অস্ট্রেলিয়ায়) প্রস্তুতিও নিচ্ছে। শাবনূরের ভক্তরা যে শাবনূরকে আবার চলচ্চিত্রে ফিরে পেতে চায় এটা আমরা সবাই জানি। ভক্তদের সে ইচ্ছা পূরণ হবে।'

বরগুনার আলো