• সোমবার   ২৪ জানুয়ারি ২০২২ ||

  • মাঘ ১১ ১৪২৮

  • || ১৯ জমাদিউস সানি ১৪৪৩

বরগুনার আলো
ব্রেকিং:
গণঅভ্যুত্থানের চেতনায় সমৃদ্ধ দেশ গঠনের আহ্বান রাষ্ট্রপতির করোনায় ভয়াবহ কিছু হবে না: অর্থমন্ত্রী শহীদ আসাদ গণতন্ত্রপ্রেমী মানুষের মাঝে স্মরণীয় হয়ে থাকবেন গণতন্ত্রের ইতিহাসে শহীদ আসাদ দিবস একটি অবিস্মরণীয় দিন শহীদ আসাদ দিবস আজ ‘বাংলাদেশকে আর কেউ অবহেলা করতে পারবে না’ সার্বভৌমত্বের ওপর আঘাত এলে চুপ থাকবে না বাংলাদেশ: প্রধানমন্ত্রী স্বচ্ছতা ও জবাবদিহিতার সংস্কৃতি গড়তে ডিসিদের প্রতি নির্দেশ ভয়-লোভের ঊর্ধ্বে থাকুন, ডিসিদের প্রধানমন্ত্রী ডিসিদের প্রতি প্রধানমন্ত্রীর ২৪ দফা নির্দেশনা ‘শহিদ ও মুক্তিযোদ্ধা পরিবার ভিক্ষা করবে আমি দেখতে চাই না’ ওমিক্রনে মৃত্যু বাড়ছে, সচেতন থাকার নির্দেশ প্রধানমন্ত্রীর সেবা নিতে এসে মানুষ যেন হয়রানির শিকার না হন: প্রধানমন্ত্রী তৃণমূলের মানুষের জীবনমান উন্নত করতে হবে: প্রধানমন্ত্রী ইসির সক্ষমতা বাড়ানোর প্রস্তাব আওয়ামী লীগের সংবিধান অনুযায়ী নির্বাচন কমিশন গঠনে গুরুত্ব আরোপ রাষ্ট্রপতির ইসি গঠনে আইনের খসড়া অনুমোদন মন্ত্রিসভায় জঙ্গিবাদ নির্মূলে ঐক্যবদ্ধ হয়ে কাজ করার আহ্বান রাষ্ট্রপতির নৌকায় ভোট দিয়েই রংপুর মঙ্গামুক্ত: প্রধানমন্ত্রী আর যেন কখনও মঙ্গা দেখা না দেয়: প্রধানমন্ত্রী

প্রভাসের পাঁচটি সিনেমার খরচ ১,৫০০ কোটিরও বেশি!

বরগুনার আলো

প্রকাশিত: ১৩ জানুয়ারি ২০২২  

দক্ষিণের সুপারস্টার প্রভাস। এর মাঝে বলিউডেও পাকাপুক্ত করে ফেলেছেন নিজেকে। বাহুবলি সিনেমার পর বিশ্বজুড়ে পেয়েছেন প্রশংসা। শোনা যাচ্ছে আগামী দুই বছর নাকি দম ফেলার ফুরসত নেই এই তারকার। সুপারস্টার প্রভাসের হাতে রয়েছে পাঁচটি বিগ বাজেটের সিনেমা। প্রযোজকেরা সংবাদ মাধ্যমে জানিয়েছেন, দেশের গণ্ডি পেরিয়ে বিদেশের মাটিতেও সেগুলো দেখানো হবে।

তেলেগু, কন্নড় ভাষার পাশাপাশি হিন্দি ভাষাতেও মুক্তি পাবে এসব সিনেমা। শোনা যায়, এসব সিনেমার সব মিলিয়ে খরচ নাকি দে়ড় হাজার কোটিরও বেশি। এসব খরচের কথা সামনে আসতেই অনেকে বলছেন যে, তবে পাঁচটির মধ্যে একটি  করতে কত টাকা পারিশ্রমিক হেঁকেছেন প্রভাস?

সিনেমায় নাম ভূমিকায় অভিনয়ের জন্য যে পরিমাণ পারিশ্রমিক নিচ্ছেন তা শুনলে চোখ কপালে উঠতে বাধ্য হবে আপনার। সাধারণত এক একটি সিনেমার জন্য ১০০ কোটি টাকা পারিশ্রমিক নেন প্রভাস। তবে সন্দীপ রেড্ডি বাঙ্গার ‘স্পিরিট’ সিনেমায় তা আরও ৫০ কোটি টাকা বাড়িয়েছেন।

এক একটি সিনেমার জন্য প্রভাস বর্তমানে ১৫০ কোটি রুপি হাকিয়ে নিচ্ছেন। সন্দিপ রেড্ডি পরিচালক হিসেবে তুলনামূলক ভাবে আনকোরা। তবে সফল বটে। প্রথম সিনেমা তেলুগুতে ‘অর্জুন রেড্ডি’। এর পরেরটি অবশ্য হিন্দিতে। তা-ও আবার ‘অর্জুন রেড্ডি’-র রিমেক  ‘কবীর সিং’। সেটিও তুমুল সফল।

শোনা যাচ্ছে স্পিরিট সিনেমায় প্রভাসের সঙ্গে রোমান্স করবেন বলিউড বেবো কারিনা কাপুর খান। তবে হিন্দি এবং তেলুগু ছাড়াও তামিল, মালয়ালম, কন্নড়, জাপানি এবং কোরীয় ভাষাতেও এর সংলাপ শুনতে পারবেন প্রভাস-ভক্তেরা!

‘বক্স অফিস ইন্ডিয়া’নামে একটি ওয়েবসাইটের দাবি, ২০১৫ সালে ভারতের ১৬০০ সিনেমা হলে দেখানো হয়েছিল প্রভাসের ‘বাহুবলী: দ্য বিগিনিং’। এস এস রাজামৌলির ওই সিনেমাটি প্রথম সপ্তাহান্তেই ৩০ কোটি টাকার বেশি মুনাফা করেছিল।

‘বাহুবলী’ সিনেমার পর প্রভাসের দোরগোড়ায় যে প্রযোজকদের লম্বা লাইন পড়ে যাবে, তা স্বাভাবিক। তবে সবাইকে তো একসঙ্গে খুশি করতে পারা যায় না! তাই বেছে বেছে কয়েকটি ফিল্মে কাজ করা স্থির করেন তিনি।

বরগুনার আলো