• বৃহস্পতিবার   ১৮ আগস্ট ২০২২ ||

  • ভাদ্র ২ ১৪২৯

  • || ১৮ মুহররম ১৪৪৪

বরগুনার আলো
ব্রেকিং:
প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করলেন জাতিসংঘ মানবাধিকার প্রধান বঙ্গবন্ধুকে হত্যার পর আ. লীগের নেতারা কী করেছিলেন: প্রধানমন্ত্রী সুশীল বাবু মইনুল খুনিদের নিয়ে দল গঠন করে: প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু হত্যায় জড়িতরা আজ মানবাধিকারের কথা বলে: প্রধানমন্ত্রী ভারত পারলে আমরাও রাশিয়া থেকে তেল কিনতে পারবো: প্রধানমন্ত্রী ‘ষড়যন্ত্র প্রতিহত করে বঙ্গবন্ধু হত্যার বিচারের রায় কার্যকর করেছি’ খবরদার আন্দোলনকারীদের ডিস্টার্ব করবেন না: প্রধানমন্ত্রী জাতির পিতার মৃত্যু নেই প্রজন্ম থেকে প্রজন্মান্তরে বঙ্গবন্ধু আমাদের রোল মডেল শোক দিবসে বঙ্গভবনে বিশেষ দোয়ার আয়োজন রাষ্ট্রপতির টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা জ্বালানি তেলের দাম বাড়ানোর বিষয়ে পরিষ্কার ব্যাখ্যার নির্দেশ বঙ্গবন্ধু মেমোরিয়াল ট্রাস্টের সাধারণ সভা অনুষ্ঠিত মানবাধিকার কমিশনকে যথাযথভাবে দায়িত্ব পালনের নির্দেশ রাষ্ট্রপতির ৪০০তম ওয়ানডে খেলার অপেক্ষায় বাংলাদেশ জ্বালানি নিরাপত্তা: বঙ্গবন্ধু ও শেখ হাসিনার অবদান রাজনৈতিক সিদ্ধান্তে বঙ্গমাতার মনোভাব প্রতিফলিত হয়েছে বঙ্গমাতার সমাধিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা স্বাধীনতার সংগ্রামে বঙ্গবন্ধুর সারথি ছিলেন আমার মা: প্রধানমন্ত্রী বঙ্গমাতা কঠিন দিনগুলোতে ছিলেন দৃঢ় ও অবিচল: রাষ্ট্রপতি

প্রভাসের পাঁচটি সিনেমার খরচ ১,৫০০ কোটিরও বেশি!

বরগুনার আলো

প্রকাশিত: ১৩ জানুয়ারি ২০২২  

দক্ষিণের সুপারস্টার প্রভাস। এর মাঝে বলিউডেও পাকাপুক্ত করে ফেলেছেন নিজেকে। বাহুবলি সিনেমার পর বিশ্বজুড়ে পেয়েছেন প্রশংসা। শোনা যাচ্ছে আগামী দুই বছর নাকি দম ফেলার ফুরসত নেই এই তারকার। সুপারস্টার প্রভাসের হাতে রয়েছে পাঁচটি বিগ বাজেটের সিনেমা। প্রযোজকেরা সংবাদ মাধ্যমে জানিয়েছেন, দেশের গণ্ডি পেরিয়ে বিদেশের মাটিতেও সেগুলো দেখানো হবে।

তেলেগু, কন্নড় ভাষার পাশাপাশি হিন্দি ভাষাতেও মুক্তি পাবে এসব সিনেমা। শোনা যায়, এসব সিনেমার সব মিলিয়ে খরচ নাকি দে়ড় হাজার কোটিরও বেশি। এসব খরচের কথা সামনে আসতেই অনেকে বলছেন যে, তবে পাঁচটির মধ্যে একটি  করতে কত টাকা পারিশ্রমিক হেঁকেছেন প্রভাস?

সিনেমায় নাম ভূমিকায় অভিনয়ের জন্য যে পরিমাণ পারিশ্রমিক নিচ্ছেন তা শুনলে চোখ কপালে উঠতে বাধ্য হবে আপনার। সাধারণত এক একটি সিনেমার জন্য ১০০ কোটি টাকা পারিশ্রমিক নেন প্রভাস। তবে সন্দীপ রেড্ডি বাঙ্গার ‘স্পিরিট’ সিনেমায় তা আরও ৫০ কোটি টাকা বাড়িয়েছেন।

এক একটি সিনেমার জন্য প্রভাস বর্তমানে ১৫০ কোটি রুপি হাকিয়ে নিচ্ছেন। সন্দিপ রেড্ডি পরিচালক হিসেবে তুলনামূলক ভাবে আনকোরা। তবে সফল বটে। প্রথম সিনেমা তেলুগুতে ‘অর্জুন রেড্ডি’। এর পরেরটি অবশ্য হিন্দিতে। তা-ও আবার ‘অর্জুন রেড্ডি’-র রিমেক  ‘কবীর সিং’। সেটিও তুমুল সফল।

শোনা যাচ্ছে স্পিরিট সিনেমায় প্রভাসের সঙ্গে রোমান্স করবেন বলিউড বেবো কারিনা কাপুর খান। তবে হিন্দি এবং তেলুগু ছাড়াও তামিল, মালয়ালম, কন্নড়, জাপানি এবং কোরীয় ভাষাতেও এর সংলাপ শুনতে পারবেন প্রভাস-ভক্তেরা!

‘বক্স অফিস ইন্ডিয়া’নামে একটি ওয়েবসাইটের দাবি, ২০১৫ সালে ভারতের ১৬০০ সিনেমা হলে দেখানো হয়েছিল প্রভাসের ‘বাহুবলী: দ্য বিগিনিং’। এস এস রাজামৌলির ওই সিনেমাটি প্রথম সপ্তাহান্তেই ৩০ কোটি টাকার বেশি মুনাফা করেছিল।

‘বাহুবলী’ সিনেমার পর প্রভাসের দোরগোড়ায় যে প্রযোজকদের লম্বা লাইন পড়ে যাবে, তা স্বাভাবিক। তবে সবাইকে তো একসঙ্গে খুশি করতে পারা যায় না! তাই বেছে বেছে কয়েকটি ফিল্মে কাজ করা স্থির করেন তিনি।

বরগুনার আলো