• শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৫ ১৪৩০

  • || ১৮ রমজান ১৪৪৫

বরগুনার আলো
ব্রেকিং:
১৯৭৫ সালের পর বঙ্গবন্ধুর স্বাধীনতা ঘোষণার ইতিহাস বিকৃত করা হয়েছে আওয়ামী লীগ পালিয়ে গেলে যুদ্ধটা করলো কে? প্রশ্ন প্রধানমন্ত্রীর বঙ্গভবনে স্বাধীনতা দিবসের সংবর্ধনায় ভুটানের রাজার যোগদান বাংলাদেশ-ভুটান তিন সমঝোতা স্মারক সই ইফতার পার্টি না করে নিম্ন আয়ের মানুষকে সহযোগিতা করুন সন্ধ্যায় জাতির উদ্দেশে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী সমতাভিত্তিক সমাজ বিনির্মাণে দেশবাসীর প্রতি আহ্বান প্রধানমন্ত্রীর আন্তর্জাতিক স্বীকৃতি আদায়ে বাংলাদেশ মিশনগুলোর ভূমিকা রাখার আহ্বান সমরাস্ত্র প্রদর্শনী উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী আগামীকাল ভয়াল ২৫ মার্চ, গণহত্যা দিবস উপজেলা নির্বাচনে শান্তি-শৃঙ্খলা বজায় রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর জনগণের সঠিক প্রতিনিধিত্ব ছাড়া উন্নয়ন হয় না প্রাকৃতিক দুর্যোগ মোকাবিলায় আধুনিক কারিগরি ও প্রযুক্তি সন্নিবেশ করা হয়েছে : প্রধানমন্ত্রী প্রযুক্তি ব্যবহারে জলবায়ু সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছানো সম্ভব স্বাস্থ্যখাতের সক্ষমতা বৃদ্ধিতে সহায়তা করতে চায় ডব্লিউএইচও পুতিনকে অভিনন্দন জানালেন শেখ হাসিনা এ বছর ফিতরার হার নির্ধারণ ২০৩২ সাল পর্যন্ত ইইউতে জিএসপি সুবিধা পেতে আয়ারল্যান্ডের সমর্থন চেয়েছেন প্রধানমন্ত্রী মানুষের ভাগ্য পরিবর্তনে পাশে আছি: প্রধানমন্ত্রী জনসমর্থন থাকায় আওয়ামী লীগ সরকারকে উৎখাত করা অসম্ভব

‘ব্রহ্মাস্ত্র-২’ প্রস্তাব ফিরিয়ে দিলেন হৃতিক, রনভীর ও যশ

বরগুনার আলো

প্রকাশিত: ৬ নভেম্বর ২০২২  

‘ব্রহ্মাস্ত্র-২’ ফিরিয়ে দেয়া তারকার তালিকায় হৃতিক এবং রনভীরের পর যুক্ত হলেন যশ। 'ব্রহ্মাস্ত্র ২' সিনেমাকে প্যান ইন্ডিয়া আবেদন দিতে দেব চরিত্রে একজন দক্ষিণী সুপারস্টারকে চাইছেন অয়ন মুখার্জি এবং করন জোহর। কিন্তু অন্য কারো ফ্র্যাঞ্চাইজিতে অন্য তারকার বাবার চরিত্রে অভিনয়কে এ মুহূর্তে যুক্তিসঙ্গত মনে করছেন না যশ। তাই 'দেব' চরিত্রে এবার অন্য একজন তারকাকে বিবেচনা করছেন এর নির্মাতারা।

চলতি বছরের বলিউডের অন্যতম ব্যবসা সফল সিনেমা ‘ব্রহ্মাস্ত্র’। আগেই জানা গিয়েছিল পৌরানিক গল্পের সিনেমাটি মোট তিন পর্বে নির্মিত হবে। প্রথম পর্বে দেখা গিয়েছিল শিবা এবং ঈশার গল্প। প্রথম পর্বে এই দুই চরিত্রে অভিনয় করেছেন রণবির কাপুর এবং আলিয়া ভাট। অয়ন মুখার্জি পরিচালিত ‘ব্রহ্মাস্ত্র-২’ সিনেমায় থাকছে দেবের গল্প। প্রথম পর্ব মুক্তির পর থেকেই দেবের চরিত্র কে অভিনয় করছেন, তা নিয়ে চলছে জল্পনা-কল্পনা। সম্প্রতি জানা গেছে, এই চরিত্রের প্রস্তাব ফিরিয়ে দিয়েছেন 'কেজিএফ' খ্যাত যশ।

বলিউড ভিত্তিক সংবাদ মাধ্যম বলিউড হাঙ্গামার একটি প্রতিবেদন থেকে এমনটাই জানা গেছে। এর আগে 'ব্রহ্মাস্ত্র-২' সিনেমায় দেবের চরিত্রে অভিনয়ের জন্য হৃতিক রোশন এবং রনভীর সিংয়ের নাম শোনা গিয়েছিল। আলোচিত এই ফ্র্যাঞ্চাইজির অন্যতম শক্তিশালী চরিত্র হয়ে যাচ্ছে 'দেব'। আর এই চরিত্রকে পর্দায় ফুটিয়ে তুলতে হৃতিক অথবা রনভীরকে বিবেচনা করেছিলেন নির্মাতা অয়ন মুখার্জি। কিন্তু এই দুই তারকাই সিনেমাটির প্রস্তাব ফিরিয়ে দিয়েছেন।

এদিকে সর্বশেষ খবর অনুযায়ী, হৃতিক ও রনভীরের পর এবার 'ব্রহ্মাস্ত্র-২' সিনেমায় দেব চরিত্রে অভিনয়ের প্রস্তাব ফিরিয়ে দিয়েছেন যশ। দেবের চরিত্রে অভিনয়ের জন্য কিছুদিন আগে 'কেজিএফ' খ্যাত যশকে প্রস্তাব দিয়েছিলেন নির্মাতারা। কিন্তু নির্মাতাদের সাথে দুই দফা আলোচনার পর শেষ পর্যন্ত এই চরিত্রে অভিনয়ের প্রস্তাব ফিরিয়েছেন তিনি। 'ব্রহ্মাস্ত্র-২' ফিরিয়ে দেয়া তারকার তালিকায় হৃতিক এবং রনভীরের পর যুক্ত হলেন যশ।

এ প্রসঙ্গে একটি সূত্রের উল্লেখ করে ওই সংবাদ মাধ্যমটি জানিয়েছে, 'কেজিএফ চ্যাপ্টার ২ সিনেমার পর এটিকে আদর্শ সিনেমা হিসেবে দেখছেন না যশ। এই একটি মাত্র কারণেই সিনেমাটির প্রস্তাব ফিরিয়ে দিয়েছেন এই তারকা। তিনি এর চেয়ে বড় কিছুর সঙ্গে যুক্ত হতে চাচ্ছেন। অন্য কারও ফ্র্যাঞ্চাইজিতে অন্য তারকার বাবার চরিত্রে অভিনয়কে এই মুহূর্তে যুক্তিসঙ্গত মনে করছেন না যশ। তাই 'দেব' চরিত্রে এবার অন্য একজন তারকাকে বিবেচনা করছেন এর নির্মাতারা।

এদিকে হৃতিক তার শিডিউল জটিলতার কারণে 'ব্রহ্মাস্ত্র-২' সিনেমার প্রস্তাব ফিরিয়ে দিয়েছেন। কারণ হৃতিক শিগগিরই সিদ্ধার্থ আনন্দ পরিচালিত 'ফাইটার' সিনেমার কাজ শুরু করতে যাচ্ছেন। এরপর এ তারকাকে দেখা যাবে 'কৃষ ৪' সিনেমায়। এই দুটি সিনেমাই ভিএফএক্স নির্ভর হতে যাচ্ছে, যার জন্য সিনেমাগুলোর পোস্ট প্রোডাকশনে লম্বা সময়ের প্রয়োজন হবে। সেইসাথে 'ব্রহ্মাস্ত্র' সিনেমার মতো আরও একটি ভিএফএক্স নির্ভর সিনেমা তার জন্য যৌক্তিক হবে না বলে মনে করছেন তিনি।

চলতি বছরে এখন পর্যন্ত বলিউডের সবচেয়ে বেশি আয়ের সিনেমা অয়ন মুখার্জি পরিচালিত 'ব্রহ্মাস্ত্র'। প্যান ইন্ডিয়া মুক্তিপ্রাপ্ত এই সিনেমাটি ভারতীয় বক্স অফিসে আয় করেছে ২৫০ কোটি রুপির বেশি। আর বিশ্বব্যাপী বক্স অফিসে গ্রোস আয়ের হিসেবে সিনেমাটির আয় ৪০০ কোটি রুপি ছাড়িয়ে গেছে। তবে ভারতে সিনেমাটি মাল্টিপ্লেক্সে দুর্দান্ত ব্যবসা করলেও ছোট শহরের একক প্রেক্ষাগৃহে দর্শক টানতে ব্যর্থ হয়েছে। সবকিছু ঠিক থাকলে আগামী বছরের মাঝামাঝি শুরু হবে 'ব্রহ্মাস্ত্র' দ্বিতীয় পর্বের দৃশ্যধারন।

পৌরনিক গল্পের 'ব্রহ্মাস্ত্র' সিনেমাটিতে অভিনয় করেছেন রনবীর কাপুর, আলিয়া ভাট, অমিতাভ বচ্চন, মৌনি রয় এবং নাগার্জুনসহ আরও অনেকে। এ ছাড়া সিনেমাটির একটি বিশেষ চরিত্রে আছেন বলিউড বাদশা শাহরুখ খান। সিনেমাটিতে একজন বৈজ্ঞানিক চরিত্রে অভিনয় করেছেন বলিউড বাদশা। শাহরুখ খানের কাছ থেকে ব্রহ্মাস্ত্রের একটি অংশ ছিনিয়ে নেয়ার মাধ্যমে দেবের জন্য এই অস্ত্রটি সংগ্রহে দেখা গেছে সিনেমাটির প্রধান খলচরিত্রে অভিনয় করা মৌনি রায়কে।

বরগুনার আলো