• বুধবার ২৪ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১১ ১৪৩১

  • || ১৪ শাওয়াল ১৪৪৫

বরগুনার আলো
ব্রেকিং:
থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর দলের নেতাদের নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানায় শেখ হাসিনা মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

আজ বিশ্ব ‘বয়ফ্রেন্ড ডে’

বরগুনার আলো

প্রকাশিত: ৩ অক্টোবর ২০২১  

কালের বিবর্তনে এখন বাঙালিকে নানান দিবস উদযাপনে করতে দেখা যায়। কখনো কখনো রোজ ডে, কখনো ভালোবাসা দিবস, আবার কখনো বন্ধু দিবস। নানা রকম দিবস ঘিরে যেন তরুণ-তরুণীদের আগ্রহের কমতি নেই। সেজন্য অনেকে বলে থাকেন বাঙালিদের ১২ মাসে ১৩ দিবস।

৩ অক্টোবর, আজ বিশ্ব বয়ফ্রেন্ড দিবস। ইন্টারনেটের বিভিন্ন সূত্র বলছে, ২০১৪ সাল থেকে ৩ অক্টোবরকে বিশ্ব ভালোবাসা দিবস হিসেবে পালন করা শুরু হয়। তবে দিবসটি জনপ্রিয় হতে শুরু করে ২০১৬ সাল থেকে। বর্তমানে বিশ্বজুড়েই দিনটি বেশ সমাদৃত হচ্ছে। তাহলে প্রেমিকের সঙ্গে আজ প্রেমময় দিন কাটুক।

এমন একজন প্রেমিক যদি আপনার জীবনে থাকে, তাহলে শুরুর প্রশ্নটা গুরুত্বহীন। আপনার প্রেমিক আপনার জীবনের জন্য ঠিক কতটা গুরুত্বপূর্ণ, তা আর আয়োজন করে বলার অপেক্ষা রাখে না। আর এমন প্রেমিকের জন্যই আজকের এই দিন। হ্যাঁ, আজ ৩ অক্টোবর, বয়ফ্রেন্ড দিবস।

একজনের জীবনে বয়ফ্রেন্ড বা প্রেমিকের গুরুত্ব বাক্যটি একবারে বলা গেলেও এর উত্তর এক কথায় দেয়া সম্ভব হয়ে ওঠেনা। বয়ফ্রেন্ড, সুন্দর বাংলায় যাকে বলি প্রেমিক, সেই প্রেমিক হওয়া কিন্তু বড় সহজ নয়। নামকাওয়াস্তে প্রেমিক আর সত্যিকারের প্রেমিকের মাঝে ঠিক ততটুকুই পার্থক্য, যতটুকু পার্থক্য প্রেমিকার জীবনের গতিপথ নির্ধারণ করে দেয়। 

কেবল মিষ্টি মিষ্টি কথা আর সুন্দর সুন্দর স্বপ্ন দেখানো নয়, বরং সেই স্বপ্ন বাস্তবায়নে কার্যকরভাবে পাশে থাকা, দমে যাওয়া মুহূর্তে সাহস জোগানো, পা হড়কানোর সময় শক্ত করে হাতটা ধরতে পারা, এসবই একজন সত্যিকারের প্রেমিকের বৈশিষ্ট্য।

হ্যাঁ আরেকটি কথা। আপনার প্রেমিক পুরুষ বাহ্যিকভাবে হয়তো সুদর্শন না হতে পারেন, কিংবা হয়তো তিনি ছন্নছাড়া, বোহিমিয়ান। এসব কিন্তু অযোগ্যতা নয়। কে জানে, তিনি হয়তো আপনাকে ভালোবাসার ক্ষেত্রে শতভাগ সৎ। 

বরগুনার আলো