• শনিবার ০২ ডিসেম্বর ২০২৩ ||

  • অগ্রহায়ণ ১৭ ১৪৩০

  • || ১৮ জমাদিউল আউয়াল ১৪৪৫

বরগুনার আলো
ব্রেকিং:
ভূমিকম্পে কেঁপে উঠল দেশের বিভিন্ন স্থান আইএমও’র কাউন্সিল সদস্য নির্বাচিত হলো বাংলাদেশ পার্বত্য শান্তি চুক্তি বিশ্বে একটি অনুসরণীয় দৃষ্টান্ত: রাষ্ট্রপতি পার্বত্য চট্টগ্রাম শান্তি চুক্তি বিশ্ব ইতিহাসে বিরল ঘটনা তরুণদের মুখোমুখি সজীব ওয়াজেদ জয় বিখ্যাত মার্কিন সাপ্তাহিক নিউজ ম্যাগাজিন নিউজউইকে শেখ হাসিনার নিবন্ধ ক্লাইমেট মোবিলিটি চ্যাম্পিয়ন লিডার পুরস্কার পেলেন প্রধানমন্ত্রী প্রধানমন্ত্রীর লক্ষ্য সুন্দর নির্বাচন বঙ্গবন্ধু টানেলে ৩০ দিনে টোল আদায় ৪ কোটি টাকা ফিলিস্তিনি জনগণের প্রতি অব্যাহত সমর্থন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী মানুষের গতিশীলতায় জলবায়ুর প্রভাব: ৫ পরামর্শ প্রধানমন্ত্রীর মোহাম্মদ হানিফ তাঁর কর্মের মাধ্যমে জনগণের হৃদয়ে চিরদিন বেঁচে থাকবেন : রাষ্ট্রপতি দেশপ্রেমিক নেতা হিসেবে মোহাম্মদ হানিফ মানুষের হৃদয়ে বেঁচে থাকবেন আজীবন : প্রধানমন্ত্রী স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে শিক্ষিত জনগোষ্ঠী গড়ে তুলতে হবে শিক্ষা ব্যবস্থায় বিশ্বে বাংলাদেশ অনুকরণীয়: প্রধানমন্ত্রী কারও রাজনৈতিক অধিকারে হস্তক্ষেপ করিনি: প্রধানমন্ত্রী পাসের হারে মেয়েরা এগিয়ে, ছেলেদেরও চেষ্টা করতে বললেন প্রধানমন্ত্রী এইচএসসি’র ফল প্রকাশ কৃতকার্যদের অভিনন্দন, অকৃতকার্যদের সহানুভূতি দেখাতে হবে প্রধানমন্ত্রীর কাছে এইচএসসি’র ফলাফল হস্তান্তর

কুকুরের তাড়া খেয়ে পালিয়ে গেল সিংহ!

বরগুনার আলো

প্রকাশিত: ২ এপ্রিল ২০২৩  

পশুর রাজা হিসেবে বিবেচনা করা হয় সিংহকে। চলনে-বলনে শ্রেষ্ঠত্বের কারণেই হয়তো তাকে এই উপাধি দেওয়া হয়েছে। অপর দিকে প্রভুভক্তির কারণে কুকুরের সুনাম বিশ্বজুড়ে। শক্তি ও শ্রেষ্ঠত্বে সিংহের সঙ্গে কুকুরের তুলনা করা নেহাত বোকামিই। কিন্তু সম্প্রতি সিংহের সঙ্গে কুকুরের এক ঘটনা সবাইকে বিস্মিত করেছে।

সংবাদমাধ্যম এনডিটিভি জানিয়েছে, ভারতের গুজরাটে মধ্যরাতে চুপিচুপি একটি গ্রামে ঢুকে পড়েছিল সিংহ। একা একা রাস্তায় হেঁটে বেড়াচ্ছিল সে। তাকে দেখতে পেয়েই ধেয়ে আসে কুকুরের দল। চিৎকার করতে করতে তারা সিংহের পিছু নেয়। একা থাকায় সিংহটি লড়াই করেনি। দ্রুতই পালিয়ে যায় এলাকা ছেড়ে।

তবে ভিডিওটি দেখে নেটিজেনদের মন্তব্য, অরণ্যে সিংহের রাজত্ব চললেও গ্রামের রাস্তায় কুকুরের আধিপত্যই বেশি। ফলে কুকুরের দলের সঙ্গে লড়াই করেনি সিংহটি। আবার অনেকে বুঝতে চাইছেন নেপথ্যের ঘটনা। প্রকৃতি ধ্বংসের কারণে অরণ্যে খাবার না পেয়ে সিংহটি লোকালয়ে ঢুকে পড়েছে বলে মনে করছেন তারা।

সব মিলিয়ে বনের রাজা খাবারের অভাবে গ্রামের রাস্তায় ঘুরছে, একদল কুকুর তাকে তাড়া করছে—এই দৃশ্য করুণই মনে হয়েছে নেটিজেনদের।

বরগুনার আলো