• শনিবার ১৩ জুলাই ২০২৪ ||

  • আষাঢ় ২৮ ১৪৩১

  • || ০৫ মুহররম ১৪৪৬

বরগুনার আলো
ব্রেকিং:
টেকসই উন্নয়নে পরিকল্পিত ও দক্ষ জনসংখ্যার গুরুত্ব অপরিসীম বাংলাদেশে আরো বিনিয়োগ করতে চায় চীন: শি জিনপিং চীন সফর শেষে দেশে ফিরেছেন প্রধানমন্ত্রী চীন সফর সংক্ষিপ্ত করে আজ দেশে ফিরছেন প্রধানমন্ত্রী ঢাকা-বেইজিং ৭ ঘোষণাপত্র, ২১ চুক্তি সই চীনের প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠকে শেখ হাসিনা রোহিঙ্গাদের প্রত্যাবাসনে চীনের প্রতি সহযোগিতার আহ্বান বাংলাদেশে বিনিয়োগের এখনই উপযুক্ত সময় তিয়েনআনমেন স্কয়ারে চীনা বিপ্লবীদের প্রতি শেখ হাসিনার শ্রদ্ধা চীন-বাংলাদেশ হাত মেলালে বিশাল কিছু অর্জন সম্ভব: প্রধানমন্ত্রী বাংলাদেশে বিনিয়োগের এখনই সময়: চীনা ব্যবসায়ীদের প্রধানমন্ত্রী প্রধানমন্ত্রী বেইজিং পৌঁছেছেন, শি জিংপিংয়ের সঙ্গে বৈঠক আজ দ্বিপক্ষীয় সফরে চীনের পথে প্রধানমন্ত্রী সশস্ত্র বাহিনীকে বিশ্বমানের করে গড়ে তোলা হচ্ছে : প্রধানমন্ত্রী প্রধানমন্ত্রী চীন সফরে যাচ্ছেন আজ সর্বজনীন পেনশনে যুক্ত হতে নেতাকর্মীদের প্রতি আহ্বান শেখ হাসিনার পড়াশোনা নষ্ট করে কোটাবিরোধী আন্দোলনের কোনো যৌক্তিকতা নেই পিজিআরকে ‘চেইন অব কমান্ডে’র প্রতি আস্থাশীল থেকে অর্পিত দায়িত্ব সুষ্ঠুভাবে পালনের নির্দেশ রাষ্ট্রপতির টেকসই উন্নয়ন ত্বরান্বিতে কৃষি ও কৃষকের উন্নয়ন নিশ্চিত করতে হবে সরকারের কৃষিবান্ধব নীতির ফলে টেকসই কৃষি প্রবৃদ্ধি নিশ্চিত হয়েছে

খাসির গ্রিল সালাদ রেসিপি

বরগুনার আলো

প্রকাশিত: ২৫ জুন ২০২৪  

ঈদের আমেজে আজ গুরুপাকের সঙ্গে খাসির গ্রিল সালাদ বানিয়ে ফেলতে পারেন। পদটির উপস্হিতিতে খাবারে আয়োজনে আসবে ভিন্ন এক আমেজ।
তো আর দেরি নয়; আজ জেনে নিন খাসির গ্রিল সালাদের রেসিপিটি।

উপকরণ

খাসির মাংস ৩০০ গ্রাম, আদা পেস্ট ২ টেবিল চামচ, রসুন পেস্ট ২ টেবিল চামচ, কালো গোলমরিচের গুঁড়া ১ চা-চামচ, কাবাব মসলা ১ টেবিল চামচ, এইচপি সস (HP সস) ১ টেবিল চামচ, চিলি সস ১ টেবিল চামচ, তেল ১ টেবিল চামচ, সয়া সস ১ টেবিল চামচ, ওয়েস্টার সস ১ টেবিল চামচ।

টমেটো আধা কাপ, শসা ১ কাপ, সবুজ ও লাল ক্যাপসিকাম আধা কাপ, পেঁয়াজ স্লাইস করে কাটা সিকি কাপ, লেটুস সিকি কাপ। মেয়োনিজ আধা কাপ, কাঁচা মরিচ ১ টেবিল চামচ, হলুদ–শর্ষেবাটা ১ টেবিল চামচ, ব্রাউন সুগার ১ টেবিল চামচ, সাদা গোলমরিচের গুঁড়া আধা চা-চামচ।

প্রণালী

খাসির সঙ্গে সব মসলা মিশিয়ে নিন। ৩০ মিনিট মেখে রাখতে হবে। ৩০ মিনিট পরে গ্রিল করুন। খাসি একটু ঠান্ডা হলে, স্লাইস করে কাটতে হবে। সব মিশিয়ে ড্রেসিং তৈরি করুন। এবার উপকরণ মিশিয়ে সালাদ তৈরি করুন।

বরগুনার আলো