• বুধবার ২৪ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১১ ১৪৩১

  • || ১৪ শাওয়াল ১৪৪৫

বরগুনার আলো
ব্রেকিং:
থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর দলের নেতাদের নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানায় শেখ হাসিনা মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

নতুন বছরে নতুন স্বাদ

গ্রিল চিকেন

বরগুনার আলো

প্রকাশিত: ৮ জানুয়ারি ২০২৩  

উপকরণ: মুরগির লেক পিস চার টুকরা, লবণ পরিমাণ মতো, আদা বাটা এক চা চামচ, রসুন বাটা এক চা চামচ, 
লাল মরিচের গুঁড়া, অরেঞ্জ জেলি দুই চামচ, আমের আচার দুই চা চামচ, মরিচের গুড়া এক চামচ, গ্রিল মশলা এক চা চামচ, সরিষার তেল দুই টেবিল চামচ, চিনি সামান্য। 

প্রণালী:  প্রথমে চার টুকরা মুরগি মাংস নিন। এর সঙ্গে একে একে মিশিয়ে নিন আদা বাটা, রসুন বাটা, আমের আচার, অরেঞ্জ জেলি, মরিচের গুঁড়ো, গ্রিল মশলা ও সামান্য চিনি। এরপর সরিষার তেল ও পরিমাণ মতো লবণ দিয়ে চিকেন মাখিয়ে নিন। ১০ মিনিট মেরিনেট করে ঢেকে রেখে দিন চিকেন। চাইলে বেশিক্ষণও মেরিনেট করে রাখতে পারেন। এতে চিকেন দ্রুত সেদ্ধ হবে। ১০ মিনিট পর গ্রিল প্যানে সামান্য তেল দিন। এরপর মাংসগুলো এর উপর দিয়ে দিন। অল্প আঁচে সময় নিয়ে ভাজতে থাকুন চিকেন। চিকেন যেন সেদ্ধ হয় তা নিশ্চিত করুন। এপিঠ-ওপিঠ উল্টে বাদামি রঙা করে ভেজে নিতে হবে। ঘরে মাইক্রোওভেন থাকলে চিকেন ভাজার পর ভাজা হয়ে গেলে ৩ মিনিট বেক করে নিতে পারেন। এরপর সস দিয়ে পরিবেশন করুন মজাদার চিকেন গ্রিল।

বরগুনার আলো