• বুধবার ১৯ জুন ২০২৪ ||

  • আষাঢ় ৫ ১৪৩১

  • || ১১ জ্বিলহজ্জ ১৪৪৫

বরগুনার আলো
ব্রেকিং:
শেখ হাসিনার ভারত সফর: আঞ্চলিক ভূ-রাজনীতি নিয়ে আলোচনা হতে পারে ফিলিস্তিনসহ দেশের সুবিধাবঞ্চিত মানুষের পাশে দাঁড়ানোর আহ্বান আসুন ত্যাগের মহিমায় দেশ ও মানুষের কল্যাণে কাজ করি: প্রধানমন্ত্রী তারেকসহ পলাতক আসামিদের গ্রেফতারের চেষ্টা চলছে কোরবানির পশু বেচাকেনা এবং ঘরমুখো মানুষের নিরাপত্তার নির্দেশ তিস্তা মহাপরিকল্পনা বাস্তবায়নে চীনের কাছে ঋণ চেয়েছি গ্লোবাল ফান্ড, স্টপ টিবি পার্টনারশিপ শেখ হাসিনাকে বিশ্বনেতৃবৃন্দের জোটে চায় শিশুর যথাযথ বিকাশ নিশ্চিতে সকল খাতকে শিশুশ্রমমুক্ত করতে হবে শিশুশ্রম নিরসনে প্রত্যেককে আরো সচেতন হতে হবে : প্রধানমন্ত্রী ব্যবসায়িদের প্রতি নিয়ম নীতি মেনে কার্যক্রম পরিচালনার আহ্বান বিনামূল্যে সরকারি বাড়ি গৃহহীনদের আত্মমর্যাদা এনে দিয়েছে প্রধানমন্ত্রীর জিসিএ লোকাল অ্যাডাপটেশন চ্যাম্পিয়নস অ্যাওয়ার্ড গ্রহণ আশ্রয়ণের ঘর মানুষের জীবন বদলে দিয়েছে: প্রধানমন্ত্রী ঘূর্ণিঝড়ে ক্ষতিগ্রস্ত ঘরবাড়ি তৈরি করে দেব : প্রধানমন্ত্রী নতুন সেনাপ্রধান ওয়াকার-উজ-জামান প্রধানমন্ত্রীর আশ্রয়ণ প্রকল্পের ঘর পাচ্ছে সাড়ে ১৮ হাজার পরিবার শেখ হাসিনার কারামুক্তি দিবস আজ শেখ হাসিনার সঙ্গে সাক্ষাৎ করলেন সোনিয়া গান্ধী মোদীকে বাংলাদেশ সফরের আমন্ত্রণ জানালেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা শেখ হাসিনা-মোদি বৈঠকে দু’দেশের সম্পর্ক আগামীতে আরো দৃঢ় হবে

হঠাৎ খিঁচ ধরেছে কোমরে, দ্রুত ব্যথা কমাতে যা করবেন

বরগুনার আলো

প্রকাশিত: ২৮ আগস্ট ২০২৩  

ট্রেনে-বাসে নিত্য চাপাচাপি করে অনেকেই যাতায়াত করেন। এই সময় কোমরে, পিঠে খিঁচ লাগার আশঙ্কাও থাকে। এই ব্যথা দ্রুত কমাতে জানা থাকুক চার উপায়। এতে পরদিন কাজে যেতে অসুবিধা হবে না আর।

বিশ্রাম নিন: আঘাত গুরুতর হলে কিছুটা সময় বিশ্রাম নেওয়া জরুরি। এর জন্য দরকারে একটা দিন ছুটি নিতে পারেন। গুরুতর ব্যথা নিয়ে পরদিন একইভাবে কাজে গেলে ব্যথা বাড়তে পারে।

বরফ লাগান: কোমরের যেখানে আঘাত লেগেছে, সেখানে দু-তিন ঘণ্টা পর পর ২০ মিনিট বরফ লাগিয়ে রাখুন। এতে ব্যথা অনেকটাই কমে যাবে।

সংকোচন: আঘাত লাগা জায়গায় ব্যান্ডেজ করে ফেলতে পারেন। কোমরের জন্য একটি বিশেষ ধরনের বেল্ট পাওয়া যায়। সেটিও ব্যবহার করতে পারেন।

এলিভেট করে নিন: খিঁচ ধরা জায়গাটা বালিশের উপর রাখুন। এতে ব্যথার উপশম হয়। কোমরের নিচে বালিশ দিয়ে শুলে ব্যথা অনেকটাই কমে যাবে।

বরগুনার আলো