• বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১১ ১৪৩১

  • || ১৫ শাওয়াল ১৪৪৫

বরগুনার আলো
ব্রেকিং:
থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর দলের নেতাদের নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানায় শেখ হাসিনা মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

নাভালনির মৃত্যুতে পুতিনকে দায়ী করলেন বাইডেন

বরগুনার আলো

প্রকাশিত: ১৭ ফেব্রুয়ারি ২০২৪  

পুতিনের কড়া সমালোচক রাশিয়ার বিরোধী দলীয় নেতা অ্যালেক্সি নাভালনির মৃত্যুতে ক্ষোভ জানিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন। তার মৃত্যুর জন্য পুতিনকে দায়ী করেছেন তিনি।

বাইডেন বলেন, নাভালনির মৃত্যুর জন্য রুশ প্রেসিডেন্ট পুতিনকে এর পরিণতি ভোগ করতে হবে।

কারাগারে নাভালনির চিকিৎসা ও বসবাসে কোনো সমস্যা ছিল না বলেই জানিয়েছে রাশিয়া। তবে কিভাবে তার মৃত্যু হলো- প্রশ্ন তোলেন বাইডেন।

এদিকে ইউক্রেনের দাবি, নাভালনিকে হত্যা করা হয়েছে।

তবে রুশ কারা কর্তৃপক্ষ বলছে, হাঁটতে বের হয়ে মারা গেছেন নাভালনি। তাৎক্ষণিক ব্যবস্থা নেওয়া হলেও তাকে বাঁচানো যায়নি বলে জানায় কর্তৃপক্ষ।

মৃত্যুর কারণ জানতে তদন্ত চলছে বলে জানিয়েছে রাশিয়া।

পুতিনের কট্টর সমালোচক হিসেবে পরিচিত ছিলেন নাভালনি। বর্তমানে তিনি ইয়ামালো কারাগারে ১৯ বছরের কারাদণ্ড ভোগ করছিলেন। মৃত্যুকালে এই নেতার বয়স হয়েছিল ৪৭ বছর।

বরগুনার আলো