• শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

বরগুনার আলো
ব্রেকিং:
যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর

ইসরাইলকে পরমাণু স্থাপনার ছবি ও ম্যাপ পাঠিয়ে ইরানের হুমকি!

বরগুনার আলো

প্রকাশিত: ২৫ এপ্রিল ২০২২  

ইসরাইলের সব পরমাণু, রাসায়নিক, জীবাণু অস্ত্রের স্থাপনা এবং দেশটির সেনাবাহিনীর গুরুত্বপূর্ণ ও স্পর্শকাতর স্থানগুলোর ছবি এবং ম্যাপ তেলআবিবের কাছে পাঠিয়েছে ইরান।

তেহরানের এ পদক্ষেপকে ইসরাইলের জন্য বিশেষ হুশিয়ারি বার্তা বলে মনে করা হচ্ছে। খবর তেহরান টাইমসের।

ইরান বলেছে, তেহরানের বিরুদ্ধে কোনো রকমের আগ্রাসনমূলক তৎপরতা চালালে ইসরাইলের এসব স্পর্শকাতর স্থাপনায় হামলা চালানো হবে। কয়েকটি ইরানি সূত্রের বরাত দিয়ে আলজাজিরা টেলিভিশন এ খবর প্রকাশ করেছে।

এতে বলা হয়েছে, ইউরোপের একটি দেশের মাধ্যমে ইসরাইলের পরমাণু অস্ত্রের গুদামের ছবি ও ম্যাপ তেলআবিবের কাছে পাঠিয়েছে তেহরান।

এসব ছবির বেশিরভাগই স্যাটেলাইটের মাধ্যমে তোলা নয়। এসব ছবি তোলার জন্য ড্রোন ব্যবহার করার চেয়ে গোয়েন্দা মাধ্যমেই সংগ্রহ করা হয়েছে বেশি।

ইসরাইল যদি ইরানের সঙ্গে যুদ্ধ শুরু করে তা হলে ইসরাইলের গুরুত্বপূর্ণ ও স্পর্শকাতর এসব স্থানকে প্রথম লক্ষ্যবস্তুতে পরিণত করবে তেহরান।

ইসরাইল আগে তার পরমাণু অস্ত্রের গুদাম পরিবর্তন করেছে, তবে ইরান নতুন গুদামের ছবি ও ম্যাপ পাঠিয়েছে তেলআবিবকে।

ইসরাইল যদি ইরানের বিরুদ্ধে যুদ্ধ শুরুর সিদ্ধান্ত নেয় তা হলে অধিকৃত ভূখণ্ডে মজুদ করা রাসায়নিক, জীবাণু ও পরমাণু অস্ত্রের গুদাম এবং স্থাপনাগুলোতে সবার আগে হামলা চালাবে ইরান।

আলজাজিরায় প্রকাশিত এ রিপোর্ট সম্পর্কে ইরানি কর্মকর্তারা কোনো প্রতিক্রিয়া ব্যক্ত করেননি।

বরগুনার আলো