• শনিবার ১৩ জুলাই ২০২৪ ||

  • আষাঢ় ২৮ ১৪৩১

  • || ০৫ মুহররম ১৪৪৬

বরগুনার আলো
ব্রেকিং:
টেকসই উন্নয়নে পরিকল্পিত ও দক্ষ জনসংখ্যার গুরুত্ব অপরিসীম বাংলাদেশে আরো বিনিয়োগ করতে চায় চীন: শি জিনপিং চীন সফর শেষে দেশে ফিরেছেন প্রধানমন্ত্রী চীন সফর সংক্ষিপ্ত করে আজ দেশে ফিরছেন প্রধানমন্ত্রী ঢাকা-বেইজিং ৭ ঘোষণাপত্র, ২১ চুক্তি সই চীনের প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠকে শেখ হাসিনা রোহিঙ্গাদের প্রত্যাবাসনে চীনের প্রতি সহযোগিতার আহ্বান বাংলাদেশে বিনিয়োগের এখনই উপযুক্ত সময় তিয়েনআনমেন স্কয়ারে চীনা বিপ্লবীদের প্রতি শেখ হাসিনার শ্রদ্ধা চীন-বাংলাদেশ হাত মেলালে বিশাল কিছু অর্জন সম্ভব: প্রধানমন্ত্রী বাংলাদেশে বিনিয়োগের এখনই সময়: চীনা ব্যবসায়ীদের প্রধানমন্ত্রী প্রধানমন্ত্রী বেইজিং পৌঁছেছেন, শি জিংপিংয়ের সঙ্গে বৈঠক আজ দ্বিপক্ষীয় সফরে চীনের পথে প্রধানমন্ত্রী সশস্ত্র বাহিনীকে বিশ্বমানের করে গড়ে তোলা হচ্ছে : প্রধানমন্ত্রী প্রধানমন্ত্রী চীন সফরে যাচ্ছেন আজ সর্বজনীন পেনশনে যুক্ত হতে নেতাকর্মীদের প্রতি আহ্বান শেখ হাসিনার পড়াশোনা নষ্ট করে কোটাবিরোধী আন্দোলনের কোনো যৌক্তিকতা নেই পিজিআরকে ‘চেইন অব কমান্ডে’র প্রতি আস্থাশীল থেকে অর্পিত দায়িত্ব সুষ্ঠুভাবে পালনের নির্দেশ রাষ্ট্রপতির টেকসই উন্নয়ন ত্বরান্বিতে কৃষি ও কৃষকের উন্নয়ন নিশ্চিত করতে হবে সরকারের কৃষিবান্ধব নীতির ফলে টেকসই কৃষি প্রবৃদ্ধি নিশ্চিত হয়েছে

৪ বছর পর পুতিন-কিমের মুখোমুখি সাক্ষাৎ

বরগুনার আলো

প্রকাশিত: ১৩ সেপ্টেম্বর ২০২৩  

রাশিয়ায় সফররত উত্তর কোরিয়ার সর্বোচ্চ নেতা কিম জং উনের সঙ্গে দেখা করেছেন রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। বুধবার সকালে ভোস্টোচনি কসমোড্রোমে কিমকে স্বাগত জানান রুশ প্রেসিডেন্ট। এ সময় একে অপরের সঙ্গে হ্যান্ডশেক করেন।

বিবিসির প্রতিবেদনে বলা হয়েছে, কিম জং এবং ভ্লাদিমির পুতিন ভোস্টোচনি কসমোড্রোমে দেখা করেছেন। যেখানে তারা বিভিন্ন ইস্যুতে আলোচনা করছেন। রাশিয়ার পূর্বে একটি আধুনিক মহাকাশ কেন্দ্রে বৈঠকে অনুষ্ঠিত হচ্ছে। ২০১৯ সালের পর দুজনের প্রথম সাক্ষাৎ।

একে অপরকে শুভেচ্ছা জানানোর প্রথম বাক্যে পুতিন কিমকে বলেন, আপনার ব্যস্ত সময় সূচিতেও আমাদের আমন্ত্রণ গ্রহণের জন্য আপনাকে ধন্যবাদ। আপনাকে দেখে আমি খুবই খুশি হয়েছি। এটি আমাদের নতুন কসমোড্রোম।

আমন্ত্রণ জানানোয় পুতিনকে ধন্যবাদ জানান কিম জং।

স্যাটেলাইট তৈরি, অস্ত্র চুক্তি নিয়ে আলোচনা চলছে বলে জানা গেছে। বৈঠকের শুরুতে উত্তর কোরিয়াকে স্যাটেলাইট বানাতে সহযোগিতা করবে কিনা মস্কো, এ বিষয়ে প্রশ্ন রেখেছেন কিম জং। জবাবে, পুতিন বলেছেন এ জন্যই আপানাকে এখানে আমন্ত্রণ জানানো হয়েছে।

উ. কোরিয়া তার কক্ষপথে গোয়্ন্দা স্যাটেলাইট স্থাপনে দুবার চেষ্টা চালিয়ে ব্যর্থ হয়েছে। ধারণা করা হচ্ছে, এ বিষয়ে মস্কোর সহযোগিতা চাইবে এবং দুই দেশ চুক্তিতে পৌঁছাবে। সূত্র: আল জাজিরা, বিবিসি

বরগুনার আলো