• মঙ্গলবার ২৫ জুন ২০২৪ ||

  • আষাঢ় ১১ ১৪৩১

  • || ১৭ জ্বিলহজ্জ ১৪৪৫

বরগুনার আলো
ব্রেকিং:
ড. ইউনূস কর ফাঁকি দিয়েছেন, তা আদালতে প্রমাণিত: প্রধানমন্ত্রী ‘শেখ হাসিনা দেশ বিক্রি করে না’ অভিন্ন নদীর টেকসই ব্যবস্থাপনা নিয়ে আলোচনা হয়েছে: প্রধানমন্ত্রী দুই দেশের পারস্পরিক সহযোগিতার পথ নিয়ে আলোচনা করেছি সরকার শিক্ষা ব্যবস্থাকে বহুমাত্রিক করেছে: প্রধানমন্ত্রী অনেক হিরার টুকরা ছড়িয়ে আছে, কুড়িয়ে নিতে হবে বারবার ভস্ম থেকে জেগে উঠেছে আওয়ামী লীগ: শেখ হাসিনা টেকসই ভবিষ্যত নিশ্চিত করতে যৌথ দৃষ্টিভঙ্গিতে সম্মত: প্রধানমন্ত্রী গণতন্ত্র রক্ষায় আ. লীগ নেতাকর্মীদের সর্বদা প্রস্তুত থাকার নির্দেশ আওয়ামী লীগের প্লাটিনাম জয়ন্তীতে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা আওয়ামী লীগের প্লাটিনাম জয়ন্তী আজ ভারতের সঙ্গে বাংলাদেশের ১০ চুক্তি সই বাংলাদেশ আওয়ামী লীগের ৭৫তম প্রতিষ্ঠা বার্ষিকী আগামীকাল দিল্লির রাষ্ট্রপতি ভবনে শেখ হাসিনাকে রাজকীয় সংবর্ধনা হাসিনা-মোদী বৈঠক আজ সংলাপের মাধ্যমে বাণিজ্য প্রতিবন্ধকতা দূর করার আহ্বান বাংলাদেশ প্রতিবেশী দেশগুলোর বিনিয়োগকে অগ্রাধিকার দেয় বঙ্গবন্ধুর চার নীতি এবং বাংলাদেশের চার স্তম্ভ সুফিয়া কামালের সাহিত্যকর্ম নতুন প্রজন্মের প্রেরণার উৎস শুক্রবার ভারত যাচ্ছেন প্রধানমন্ত্রী

জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে থাকা ২৯ শিশুকে মিশরে নেওয়া হয়েছে

বরগুনার আলো

প্রকাশিত: ২০ নভেম্বর ২০২৩  

ফিলিস্তিনের যুদ্ধবিধ্বস্ত গাজা উপত্যকার আল-শিফা হাসপাতালের ইনকিউবিটরে থাকা ২৯ শিশুকে মিশরে নিয়ে যাওয়া হয়েছে। উন্নত চিকিৎসার মাধ্যমে জীবন বাঁচানোর জন্য সোমবার (২০ নভেম্বর) তাদের স্থানান্তর করা হয়।

বার্তা সংস্থা এএফপি ও রয়টার্সের বরাত দিয়ে আন্তর্জাতিক বিভিন্ন গণমাধ্যমের খবরে এ তথ্য জানানো হয়।

গত বুধবার (১৫ নভেম্বর) আল-শিফা হাসপাতালে হামলা চালায় ইসরাইলি বাহিনী। সেসময় এসব শিশু ইনকিউবেটরে ছিল। কিন্তু ইসরাইলি সেনারা অবরুদ্ধ করার পর জ্বালানির অভাবে হাসপাতালটি বিদ্যুৎহীন হয়ে পড়ে। এতে মারাত্মক হুমকিতে পড়ে ইনকিউবেটরে থাকা শিশুদের জীবন, মৃত্যুও হয় অনেকের।

এরপরই এসব শিশুকে বাঁচাতে বিশ্বের বিভিন্ন দেশ থেকে জোরালো দাবি তোলা হয়। মুসলিম দেশগুলোর পাশাপাশি ইউরোপের কয়েকটি দেশও এ নিয়ে সরব হয়।

সোমবার মিশরীয় গণমাধ্যমগুলো জানিয়েছে, গাজার সবচেয়ে বড় হাসপাতাল আল-শিফা থেকে ২৯ শিশুকে সরিয়ে নেয়া হয়েছে। তাদের রাফাহ ক্রসিং দিয়ে নিরাপদে মিশরে নিয়ে যাওয়া হয়।

একটি মেডিকেল সূত্র এএফপিকে জানিয়েছে, গাজা উপত্যকা থেকে ৪৫ কিলোমিটার (২৮ মাইল) পশ্চিমে অবস্থিত এল-আরিশ হাসপাতালে এসব শিশুদের চিকিৎসা করা হবে অথবা ইসমাইলিয়া বা কায়রোতে নিয়ে যাওয়া হবে।

বরগুনার আলো